ফ্রুটস কাটিংঃবিট দিয়ে গোলাপ ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা, সবাই ভালো ও সুস্থ্য আছেন,আশাকরি।বেশ কয়েকদিন অসুস্থ্য ছিলাম। এখনও শারীরিক ভাবে পুরোপুরি ফিট হইনি। আশাকরি শীঘ্রই পুরোপুরি সুস্থ্য হয়ে যাব। শরীর সুস্থ্য না থাকলে কোন কিছুতেই পূর্ণ মনোযোগ দিতে পারিনা আমি। আজকে যে পোস্টটি আমার বাংলা ব্লগে উপস্থাপন করছি সেটা বেশ কয়েক দিন আগের করা। সেটাই আজ শেয়ার করবো আপনাদের সাথে।আজ ২৩ শ্রাবণ, বর্ষাকাল,১৪৩০ বঙ্গাব্দ। ০৭ আগষ্ট,২০২৩ খ্রীস্টাব্দ। সারাদিনেই গুড়িগুড়ি বৃষ্টি। বৃষ্টির কারণে আবহাওয়া সহনীয়। তবে বর্ষামাস শেষ হয়ে যাচ্ছে কিন্তু ঢাকায় সেই বৃষ্টি নেই।এদিকে আবার বৃষ্টির পানিতে ভাসছে চট্রগ্রাম। আগামীকাল চট্রগামের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আশাকরি চট্রগ্রামের মানুষের দূর্যোগ তাড়াতাড়ি কেটে যাবে। প্রিয় বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ হাজির হয়েছি একটি ফ্রুট কাটিং নিয়ে আর তা হচ্ছে বিট কাটিং করে গোলাপ ফুলের অবয়ব তৈরি করা। আর এই ফ্রুটস কাটিং করতে প্রধান উপকরণ হিসেবে ব্যবহার করেছি বিট ও ছুরি। যা আজ আমি আমার পোস্টের মাধ্যমে ধাপে ধাপে শেয়ার করবো। বন্ধুরা, চলুন নীচে ধাপে ধাপে দেখে নেই কিভাবে আমার তৈরি ফ্রুট কাটিং ডিজাইন তৈরি হলো।

fr10.jpg

উপকরণ

fr1.jpg

উপকরণপরিমাণ
বিট১টি
ছুরি১টি
আমড়া১টি
পেয়ারা৩পিস

ফ্রুটস কাটিং পদ্ধতি

ধাপ-১

fr1.jpg

প্রথমে ছুরি ও বিটটিকে ভালভাবে ধুয়ে পরিস্কার করে নিয়েছি।

ধাপ-২

fr2.jpg

এরপর বিটের খোসা ছাড়িয়ে নিয়েছি । এবং দু'মাথা সমান করে কেটে নিয়েছি। ডিজাইন করার জন্য।

ধাপ-৩

fr3.jpg

এরপর ছুরি দিয়ে ফুলের পাপড়ি কেটে নিয়েছি। ছবিতে যেভাবে দেখানো হয়েছে।

ধাপ-৪

fr4.jpg

fr5.jpg

fr7.jpg

একইভাবে আরও কিছু ফুলের পাপড়ি কেটে নিয়ে ডিজাইনটি শেষ করেছি।

ধাপ-৫

fr8.jpg

এরপর আমড়া ও পেয়ারা পাতলা পাতলা করে কেটে নিয়ে প্লেটে সাজিয়ে নিয়েছি। এবং ডিজাইন করা বিটটি মাঝখানে বাসিয়ে দিয়ে ফ্রুট ডেকোরেশন শেষ করেছি।

উপস্থাপন

fr10.jpg

প্রিয় বন্ধুরা, আমি চেষ্টা করেছি, ফ্রুট কাটিং এর মাধ্যমে একটি গোলাপ ফুলের ডিজাইন ফুটিয়ে তুলতে চেষ্টা করেছি। কতটুকু সফল হয়েছি আপনারাই ভালো বলতে পারবেন। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে আজ আমার ফ্রুট কাটিং ব্লগ এখানেই শেষ করছি।

পোস্ট বিবরণ

শ্রেণীফ্রুট কাটিং
ক্যামেরাSamsung A10
পোস্ট তৈরি@selina75
তারিখ৭ আগষ্ট,২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আমি এই ফলের নাম শুনেছি কিন্তু কখনো খাওয়া হয়নি, দেখে তো অনেকটা ড্রাগন ফলের মত দেখাচ্ছে। খুব সুন্দর হয়েছে আপনি ফল কেটে একদম গোলাপের মতোই তৈরি করেছেন।

 last year 

এটা অনেকটা গাজরের মতো সালাদ হিসাবে ব্যবহার করা হয়। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে আপু শরীর অসুস্থ থাকলে কিছুই করতে ভালো লাগে না। দোয়াকরি তারতাড়ি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।আপু বিট ও ছুড়ি ব্যবহার করে সুন্দর একটি গোলাপ তৈরি করেছেন।সত্যি গোলাপ দেখতে বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

ফ্রুটস কাটিং তেমন পারি না। তবে চেস্টা করেছি। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last year 

দারুন একটা জিনিস আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। ফল কেটে আপনি যে মন সুন্দর ভাবে গোলাপ ফুল তৈরি করেছেন তা দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

মাশাল্লাহ, আপনার এত সুন্দর একটি পোস্ট দেখে খুবই অবাক হলাম।ফ্রুটস কাটিং করে এত সুন্দর ভাবে গোলাপ ফুল তৈরি করেছেন আপনি দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমি চেস্টা করেছি সুন্দরভাবে করতে। অনেক ধন্যবাদ আপু।

 last year 

বিটরুট যে ফল এটা জানতাম না। আমি জানতাম এটা সবজি। যাই হোক আপনি বেশ কয়েক প্রকার ফল কাটিং করেছেন এবং বিটরুট দিয়ে গোলাপ তৈরি করে আমাদের সামনে পরিবেশন করেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি ফ্রুট কাটিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপু আমাদের এইদিকেও অনেক বৃষ্টি। তবে চট্টগ্রামের অবস্থা খুবই খারাপ। আমি আজকে আসলাম চট্টগ্রাম থেকে। যাইহোক সব আল্লাহ তায়ালার খুশি।বিট, আমড়া ও পেয়ারা দিয়ে অসম্ভব সুন্দর করে একটি ফুল কাটিং করেছেন আপু। দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। অনেক ধন্যবাদ আপু।

 last year 

জি আপু চট্টগ্রামের অবস্থা বেশ খারাপ। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last year 

বেশ সুন্দর ছিল আপনার এই ফ্রুটস কাটিং। তবে প্রথম যেই ফলটি কেটেছেন এটা আমার কাছে অপরিচিত মনে হলো, চিনতে পারলাম না। নামটা বেশ অজানা মনে হলো।

 last year 

এটা বিট। গাজরের মতো । অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57913.08
ETH 2452.28
USDT 1.00
SBD 2.36