গলার মালায় ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

শারদীয় শুভেচ্ছা সবাইকে।
দুর্গোৎসবের রেশ চলছে এখনো। এর মাঝে যারা গ্রামে বা ঘুরতে গেছেন,তাদের চলছে ঘরে ফেরা ও কাজে ফেরার তাড়া!আশাকরি সবাই নিরাপদে ঘরে ও কাজে ফিরবেন।
প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা আশাকরি সবাই ভালো আছেন?
আমিও ভালো আছি।
আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি হাতের কাজ নিয়ে।
আপনারা জানেন হাতের কাজ আমার ভিষন প্রিয়।
আজ থাকছে গলার মালায় ম্যান্ডালা আর্ট।

1.jpg

উপকরণঃ
১। সাদা কাগজ
২। রংগিন সাইন পেনঃ লাল,সবুজ
৩। পেন্সিল
৪। কম্পাস
৫। রাবার

2.jpg

আকার পদ্ধতিঃ
১ম ধাপঃ
প্রথামে ৫টি বৃত্ত একে নিতে হবে।
3.jpg

২য় ধাপঃ
এরপর চেইন এর মতো করে আরেকটি অর্ধ বৃত্ত একে নিতে হবে । নিচের ছবির মতো করে।
4.jpg

৩য় ধাপঃ
এরপর বৃত্তের ৪০% অংশ বিভিন্ন ম্যান্ডালা মোটিভ একে ভরাট করে নিতে হবে।
5.jpg

৪র্থ ধাপঃ
এভাবে বিভিন্ন ম্যান্ডালা মোটিভ একে সবগুলো বৃত্ত ভরাট করে নিতে হবে।
6.jpg

7.jpg

৫ম ধাপঃ
এরপর চেইনে ম্যান্ডালা মোটিভ একে নিতে হবে।
আর এভাবেই ম্যান্ডালা মোটিভ একে তৈরি হয়ে গেল একটি সুন্দর গলার মালা।
এবং সবশেষে আমি আমার সিগনেচার দিয়ে দেই।
9.jpg

1.jpg

ভালো লাগলে জানাবেন।
সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

মোবাইল ফটোগ্রাফিঃস্যামসং এ১০

Sort:  
 2 years ago 

আপনাকেউ শারদীয় শুভেচ্ছা অসাধারন সুন্দর একটি মেন্ডালা করেছেন আপনি খুব ভাল লাগছে প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গলার মালার খুবই সুন্দর অঙ্কন করেছেন। আসলে আপনার চিত্র অংকন ধাপ গুলো দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago (edited)

ধন্যবাদ কমেন্ট করার জন্য। আমি চেস্টা করেছি ধাপগুলো সহজভাবে উপস্থাপনের ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে গলার মালার ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমি চেস্টা করেছি ধাপগুলো সহজ করে উপস্থাপন করতে।

 2 years ago (edited)

বৃত্তের মধ্যে ডিজাইন থেকে চেইনটি বেশি ভালো লাগছে । গলার মালার আর্টটি দেখতে খুবই অসাধারণ লাগছে। মালাটি দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগছে। কালার কম্বিনেশন খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। আর্টে প্রতিটি ধাপ খুব সহজ ও সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বিজয়াদশমীর অনেক শুভেচ্ছা আপনাকে এবং আপনার পরিবারের সকলকে। ম্যান্ডেলা টি ভালো এঁকেছেন।পরের বার যখন আবার আঁকবেন আরো রং ব্যাবহার করবেন। ওভার অল কন্সেপ্ট বেশ ভালো।

 2 years ago 

আপনার পরামর্শমুলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22