এসো নিজে করি সপ্তাহ(পঞ্চম দিন)ঃপুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ তৈরি।

in আমার বাংলা ব্লগ4 months ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা, আশাকরি সবাই ভালো আছেন? সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ২২ ই চৈত্র, বসন্তকাল, ১৪৩০ বঙ্গাব্দ। ৫ এপ্রিল, ২০২৪ খ্রীস্টাব্দ

p14.jpg

p12.jpg

এসো নিজে করি সপ্তাহের পঞ্চম দিন নতুন আর একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে ।আর তাহলো পুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ বানানোর ডাই নিয়ে। আমি সব সময় পুরাতন কোন কিছুকে কিভাবে নতুন করে ব্যবহার করা যায় সেই চেস্টা করি। তাইতো আজ পুরাতন জিন্স প্যান্ট দিয়ে বানানো কসমেটিক্স ব্যাগ বানানোর ডাই নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।কসমেটিক্স ছাড়াও ছোট খাট অনেক কিছু রাখতেই আমরা ব্যবহার করতে পারি এই ব্যাগ। ব্যাগ তৈরির প্রধান উপকরণ হিসেবে ব্যবহার করেছি পুরাতন জিন্স প্যান্ট ও ফেব্রিক্স রং সহ আরও কিছু উপকরণ। বন্ধুরা, চলুন দেখে নেয়া যাক, কিভাবে তৈরি করলাম আজকের ডাই প্রজেক্টঃকসমেটিক্স ব্যাগ তৈরি। আশাকরি ভালো লাগবে আপনাদের ।

প্রয়োজনীয় উপকরণ

p1.jpg

p25.jpg

১।পুরাতন জিন্স প্যান্ট
২। কাঁচি
৩। তুলি
৪।মেশিন
৫।চেইন
৬।লাল ও হলুদ রং এর ফেব্রিক্স রং

তৈরির ধাপ সমূহ

ধাপ-১

p2.jpg

প্রথমে পুরাতন জিন্স প্যান্ট থেকে ১০ইঞ্চি বাই ৬ ইঞ্চি সাইজের দু'টুকরো কাপড় কেটে নিয়েছি

ধাপ-২

p3.jpg

p5.jpg

এরপর ১০ইঞ্চি সাইজের কাপড়ের দিকে মেশিনের সাহায্যে চেইন লাগিয়ে নিয়েছি। এবং তিন দিক সেলাই করে নিয়েছি কসমেটিক্স ব্যাগ বানানোর জন্য।

ধাপ-৩

p6.jpg

p7.jpg

p8.jpg

এরপর ছবির মতো করে ব্যাগের দু'কোনা ১ ইঞ্চি করে সেলাই করে নিয়েছি।

ধাপ-৪

p11.jpg

এরপর ব্যাগটিকে আরও সুন্দর করার জন্য একটি ডিজাইন এঁকে নিয়েছি। এবং হলুদ রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-৫

p22.jpg

p21.jpg

p20.jpg

এরপর লাল ও হলুদ রং দিয়ে এঁকে নেয়া ডিজাইনটি রং করে কসমেটিক্স ব্যাগ বানানো শেষ করেছি।

উপস্থাপন

p18.jpg

p17.jpg

p24.jpg

বন্ধুরা,আশাকরি আজ আমার তৈরি ডাই প্রজেক্ট পুরাতন জিন্স প্যান্ট দিয়ে বানানো কসমেটিক্স ব্যাগটি আপনাদের ভালো লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ডাই আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে, আমার আজকের কসমেটিক্স ব্যাগ তৈরির ব্লগ এখানেই শেষ করছি। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টডাই পোস্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ৫ই এপ্রিল,২০২৪
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 4 months ago 

পুরাতন জিন্স প্যান্ট দিয়ে বেশ দারুন একটি কসমেটিক্স এর ব্যাগ তৈরি করেছেন আপু। জিন্স কাপড় হওয়ার কারণে দেখতে খুবই ভালো লাগছে। তার ওপর চমৎকার একটি পেইন্টিং করেছেন। সব মিলিয়ে দারুণ লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার তৈরি করা কসমেটিক্স ব্যাগটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপু।

 4 months ago 

পুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ তৈরি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই ব্যাগটি তৈরি করলেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এভাবে পুরাতন জিনিস নতুনভাবে পরিচর্যার মাধ্যমে আমরা যেন নতুন কিছু তৈরি করতে পারি। এটা আমাদের দক্ষতার পরিচয়। আপনার আইডি ও দক্ষতা অসাধারণ ছিলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার আইডিয়া আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

পুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ তৈরি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই ব্যাগটি তৈরি করলেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এভাবে পুরাতন জিনিস নতুনভাবে পরিচর্যার মাধ্যমে আমরা যেন নতুন কিছু তৈরি করতে পারি। এটা আমাদের দক্ষতার পরিচয়। আপনার আইডি ও দক্ষতা অসাধারণ ছিলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনার হাতের কাজগুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। সত্যি আপু আপনার আইডিয়া আমার কাছে ভীষণ ভালো লাগে। পুরনো জিন্স প্যান্ট থেকে নতুন কিছু তৈরি করে ফেললেন দেখে সত্যিই ভালো লেগেছে।পুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ তৈরির আইডিয়াটা সত্যিই দারুন ছিল।

 4 months ago 

আমি চেস্টা করি সুন্দর করে কিছু বানাতে । আমার কাজ আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 4 months ago 

আপনি অনেক সুন্দর একটা ব্যাগ তৈরি করেছেন দেখছি পুরাতন জিন্স প্যান্ট দিয়ে। পুরাতন জিনিসগুলোকে কাজে লাগিয়ে নতুন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে আমার কাছে। আর এই কাজটা করতেও আমি অনেক বেশি পছন্দ করি। আমিও যখন সময় পাই তখন পুরাতন জিনিসগুলো দিয়ে নতুন কিছু করার চেষ্টা করি। কসমেটিক ব্যাগটা অনেক বেশি সুন্দর হয়েছে। বিশেষ করে ব্যাগের উপরে ডিজাইন করার কারণে তো আরো সুন্দর লাগতেছে। এটার মধ্যে আপনি প্রয়োজনীয় কসমেটিক রাখতে পারবেন।

 4 months ago 

ব্যগটি যাতে সুন্দর লাগে তাই ডিজাইনটি করেছি। ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি ব্যাগ তৈরীর জন্য পুরাতন জিন্স প্যান্ট সহ কিছু ফেব্রিক্স ব্যবহার করেছেন। খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে পুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ তৈরি করে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ অব্দি আপনি দারুন ভাবে এটা তৈরি করার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পুরাতন জিনিস দিয়ে নতুন কোন কিছু বানাতে আমার বেশ ভালো লাগে। তাইতো এই কাজটি করলাম। ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

পুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ তৈরি অনেক ভালো লেগেছে আমার। আপনি খুবই ইউনিক একটি ডাই তৈরি করলেন। আসলে এভাবে কখনো কল্পনা করা হয়নি। আমাদের বাড়িতে অনেক পুরনো জিনিস থাকে, সেগুলো এভাবে আমরা নতুন ভাবে রূপ দিতে পারি।

 4 months ago 

পুরাতন জিন্স প্যান্ট দিয়ে অনেক কিছুই বানাতে পারেন। চেস্টা করতে পারেন। আশাকরি ভালো কিছু হবে। ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

আপু আপনি পুরাতন জিন্স প্যান্ট দিয়ে কসমেটিক্স ব্যাগ তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার এই ইউনিক সৃজনশীলতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। পুরাতন জিনিস ফেলে না দিয়ে সেগুলোকে কাজে লাগাতে পারলে খুব ভালো লাগে। আপনার ব্যাগটি কিন্তু খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ও ইউনিক ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

ঠিক বলেছেন ,পুরাতন জিনিস দিয়ে আমরা নতুন অনেক জিনিস বানাতে পারি।মতামতের জন্য ধন্যবাদ আপু।

 4 months ago 

আমরা সাধারণত কোনো কিছু পুরাতন হলে সেটি ফেলে দেই।আপনি পুরাতন জিন্স প্যান্টকে কাজে লাগিয়ে দারুণ একটি ব্যাগ তৈরি করেছেন।সেটা দেখে আমার খবুই ভালো লেগেছে।খুবই ইউনিক লেগেছে ব্যাপারটা।প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপু।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

পুরাতন জিনিস আমরা ফেলে দেই না হলে অন্যকে দিয়ে দেই। এই পুরাতন জিনিস দিয়ে আমরা অনেক প্রয়োজনীয় জিনিস বানাতে পারি। মতামতের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58919.17
ETH 2647.00
USDT 1.00
SBD 2.43