নিজেই তৈরি করি নিজের গহনা। by @ selina75.

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলাব্লগের বন্ধুরা কেমন আছো সবাই?
আশা করি সবাই ভালই আছো।আমিও ভাল আছি।
আজ আমি আমার প্রিয় আরেকটি কাজ নিয়ে তোমাদের মাঝে হাজির হয়েছি।
গহনা পরতে কার না ভালো লাগে,আর তা যদি হয় নিজের হাতের তৈরি গহনা তা হলে কেমন হয় বন্ধুরা?
সামনে আসছে পুজা।
নিজের তৈরি গহনায় নিজে সেজে এবং অন্যকে সাজিয়ে পুজার আনন্দকে ছড়িয়ে দিন সবার মাঝে।
আর তাই আমি আজ তোমাদের সাথে শেয়ার করবো কিভাবে একটি কানের দুল তৈরি করা যায়।
aa.jpgহাতে বানানো কানের দুল।

টুলস
11.jpg
লং নোস প্লায়ার

উপকরণ

১।হেড পিনঃ ২ পিস
২।জাম্প রিংঃ ২ পিস
৩।সিল্ভার বলঃ ৪ পিস
৪।কাল আনিক্স প্রাকৃতিক পাথরঃ ২পিস
৫।টপঃ ২ পিস
2.jpgহেড পিন
4.jpgজাম্প রিং

305993243_89288pro0998353093_41997326974318825057_n (2).jpgসিল্ভার বল,কানের টপ
1.jpgকাল অনিক্স প্রাকৃতিক পাথর

কানের দুল বানানোর পদ্ধতিঃ

১ম ধাপঃ
6.jpg
হেড পিনে একটি সিল্ভার বল ঢুকিয়ে নিতে হবে
২য় ধাপঃ

7.jpg
কাল অনিক্স পাথার ঢুকিয়ে নিতে হবে।
কাল পাথরের পর আরেকটি সিল্ভার বল ঢুকিয়ে নিতে হবে।
৩য় ধাপঃ

9.jpg
হেড পিনটিকে লং নোস প্লায়ার দিয়ে প্যাচিয়ে একটি লুপ তৈরী করে নিতে হবে
৪র্থ ধাপঃ

13.jpg
একটি ছোট জাম্প রিং দিয়ে টপ ও হেড পিনে তৈরি করা লুপটি যুক্ত করে দিন।
10.jpg তৈরি হয়ে গেল সুন্দর একটি হাতে বানানো কানের দুল।

ধন্যবাদ সবাইকে।

মোবাইলফটোগ্রাফিঃ স্যামসাং এ ১০

Sort:  
 2 years ago 

আপু আপনার হাতের কাজ দেখে আমি সত্যিই মুগ্ধ ।খুবই ভালো লাগলো নিজের হাতের এয়ার রিং টি বানানো দেখে । আমরা চাইলে নিজেরাই নিজেদের ইচ্ছামত ড্রেসের সাথে ম্যাচিং করে করেও এভাবে কানের দুল বানাতে পারি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু।আমরা নিজেরাও ড্রেসের সাথে ম্যাচিং করে বানাতে পারি এবং অন্যকে উপহারও দিতে পারি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই এটা আপনি হাতে তৈরি করেছেন? অনবদ্য হয়েছে। এরকম হাতের তৈরি কাজ দেখলে অবাক হতেই হয়। ভীষণ প্রশংসনীয় একটা কাজ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।আমার পছন্দের একাটি কাজ।

 2 years ago 

পুজোর আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে আপনি নিজে গয়না তৈরি করেছেন এবং অন্যের জন্য তৈরি করছেন দেখে অনেক ভালো লাগলো আপু। সত্যি আপনার গুণের কথা প্রশংসা করার ভাষা আমার নেই। তবে আপনার হাতের কাজ দারুন ছিল আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর কমেন্টের জন্য।আমি গহনা বানাতে খুব পছন্দ করি এবং আমার গহনা আমি নিজেই বানাই।

 2 years ago 

আপু আপনার হাতের কাজ বেশ ভাল।তবে এই উপাদান গুলো কোথা থেকে সংগ্রহ করা যায়?

 2 years ago 

ধনযবাদ ভাই কমেন্ট করার জন্য।গহনা বানানোর উপাদান গুলো ঢাকার চকবাজার ও মিরপুর ১১ তে পাওয়া যায়।

 2 years ago 

ধন্যবাদ আপু উত্তর দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি নিজের হাতে নিজের বেশ সুন্দর গহনা তৈরি করেছেন। বোঝাই যাচ্ছে আপনি আপনার এই হাত দিয়ে অনেক ভালো ভালো কারুকার্য করেছেন। আপনার কাছ থেকে শিখে নিলাম সহজেই পছন্দমত কানের দুল তৈরি করার পদ্ধতি। ধন্যবাদ আপনাকে এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য। এভাবে ভালো কাজগুলো নিয়ে এগিয়ে যান এই কমিউনিটিতে।

 2 years ago 

আমার বানানো গহনা পছন্দ করার জন্য ধন্যবাদ।আমি চেস্টা কবরবো নতুন কিছু করার জন্য।আপনাদের সহযোগীতা পেলে আশা করি পারবো।

 2 years ago 

আপনি অনেক ক্রিয়েটিভ একজন মানুষ। আপনার হাতের কাজে বেশ সুন্দর। আপনার তৈরিকৃত কানের দুল গুলো বেশ হয়েছে। এছাড়াও আপনি নিয়মিত পোস্ট করতেছেন বিষয়টি খুব ভালো লেগেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41