গহনাঃ গ্লাস বিডস এর তৈরি ব্রেসলেট।

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে শুভেচ্ছা। আমার বাংলা ব্লগের বন্ধুরা ।

কেমন আছেন আছেন সবাই? আশা করি ভাল আছেন? আমিও ভাল আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আপনারা অনেকেই ইতিমধ্যে জেনে গেছেন আমি গহনা বানাতে বেশ পছন্দ করি । গত দুটো পোস্টে আমি গলার মালা ও তার সাথে মিলিয়ে কানের দুল কিভবে বানানো যায়,তা আপনাদের সাথে শেয়ার করেছি। আজ আমি তার সাথে মিলিয়ে একটি হাতের ব্রেসলেট কিভাবে বানানো যায় তা আপনাদের সাথে শেয়ার করবো। চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি একটি হাতের ব্রেসলেট বানালাম।

15.jpg

উপকরণ

১। ছোট সাদা বিডসঃ প্রয়োজন অনুযায়ী
২ । ওভাল শেপ এর গোলাপী বিডসঃ প্রয়োজন অনুযায়ী
৩। নাইলন সুতা
৪। ডলফিন হুক
৫। জাম্প রিং
৬। লুপ বল

1.jpg

9.jpg

১ম ধাপ

প্রথমে হাতের মাপের চেয়ে একটু বড় করে নাইলন সুতা কেটে নিতে হবে। এরপর ডলফিন হুকে একটি জাম্প রিং ঢুকিয়ে নিতে হবে। জাম্পরিংটিতে কেটে নেয়া নাইলন সুতা ঢুকিয়ে গিট দিয়ে নিতে হবে। নিচের ছবির মত করে।

2.jpg

3.jpg

২য় ধাপ

নাইলন সুতার অপর প্রান্ত দিয়ে ৩টি সাদা বিডস ঢুকিয়ে নিতে হবে। নিচের ছবির মতো করে।

4.jpg

৩য় ধাপ

এরপর ১টি গোলাপী বিডস এবং ৩টি সাদা বিডস ঢুকিয়ে নিতে হবে। এভাবে হাতের মাপ অনুযায়ী সুতায় ঢুকিয়ে নিতে হবে। নিচের ছবির মতো করে।

5.jpg

6.jpg

7.jpg

৪র্ধ ধাপ

এবার কয়েকটি জাম্প রিং পরপর যুক্ত করে একটি চেইন তৈরি করে নিতে হবে। এখন একটি জাম্প রিং এর মধ্যে কয়েকটি লুপ বল ঢুকিয়ে নিতে হবে। নিচের ছবির মতো করে।

10.jpg

11.jpg

12.jpg

৫ম ধাপ

এবার তৈরিকৃত চেইনটির মধ্যে সুতাটি ঢুকিয়ে ভালভাবে গিট দিয়ে নিতে হবে। তারপর অতিরিক্ত সুতাটি কেটে নিলেই তৈরি হয়ে যাবে একটি সুন্দর হাতের ব্রেসলেট।
13.jpg

কেমন লাগলো বন্ধুরা? মন্তব্য করে জানাবেন!!

সাথে থাকার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

মোবাইল ফটোগ্রাফিঃ স্যামসং এ ১০

Sort:  
 2 years ago 

আপনার হাতের তৈরি কাজগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি সব সময় খুবই ইউনিক পোস্ট করে থাকেন এরকম হাতের তৈরি জিনিসপত্রের। আজকে আপনি প্রতি ব্যবহার করে খুবই সুন্দর একটি ব্রেসলেট তৈরি করেছেন। দেখে তো খুবই ভালো লাগলো। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 2 years ago 

আমি গহনা তৈরি করে নিজে পরি এবং উপহার দেই। আমি এ কাজ করতে বেশ পছন্দ করি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু, আপনার সৃজনশীলতার প্রশংসা না করলেই নয়। খুবই সুন্দর করে হাতের ব্রেসলেট তৈরি করেছেন। আপনার এই হাতের কাজগুলো সত্যিই খুবই ইউনিক। যা অন্য কোন পোস্টে দেখতে পাওয়া যায় না। যদিও বা আমি আপনার গত পোস্টে গলার মালা ও তার সাথে মিলিয়ে কানের দুল তৈরি করা দেখিনি, তবুও বুঝতে পারছি তার সাথে মিল রেখে এই হাতের ব্রেসলেটটিও অসম্ভব সুন্দর করে তৈরি করেছেন। পরে সময় সুযোগ করে আপনার গত পোস্টগুলো দেখার চেষ্টা করব। যাইহোক আপু, অসম্ভব সুন্দর একটি ব্রেসলেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার এ কাজ করতে বেশ ভাল লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একটা সময় ছিল যখন আমি এই ধরনের কাজ প্রচুর করতাম তবে সময়ের সাথে সাথে এই দিনগুলো কোথাও যেন হারিয়ে গিয়েছে। আপনার এই পোস্টটি দেখে অতীতের কথা গুলো মনে পরে গেল। আপনার ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে।। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আবার শুরু করেন আপু। আপনার ডিজাইন দেখে আমারও সৃজনশীলতা বৃদ্ধি পাবে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার হাতে সত্যি জাদু আছে। আপনার এই ব্রেসলেট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সাদার মধ্যে গোলাপি কালার বিডস দেওয়াতে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।আপনার এই ব্রেসলেট দেখতে খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ইউনিক পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেস্টা করছি নতুন কিছু আপনাদের সাথে শেয়ার করতে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু অনেক ভাল লাগলো আপনার বানানো ব্রেসলেটটি।আপনি এমন হাতের কাজ আমাদের প্রথম থেকেই দিয়ে আসছেন।খুব ভাল লাগে।নতুন কিছু সৃষ্টির মাঝে আনন্দ আছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার নতুন নতুন জিনিস শিখতে পছন্দ করি। ধনযবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি হাতে তৈরি এই গহনা গুলো বানানোর জন্যই গহনার সরঞ্জামের নামগুলো জানেন। এই নামগুলো আগে কখনো শুনিনি। আজকে প্রথম জানলাম আপনার পোষ্টের মাধ্যমে। খুব সুন্দর একটি ব্রেসলেট তৈরি করেছেন আপনি। দেখতে খুব ভালো লাগছে। হাতে পড়লে মনে হয় আরো সুন্দর লাগবে দেখতে। ধন্যবাদ আপু ইউনিক একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার একের পর এক গহনা গুলো দেখে বেশ ভালই লাগছে অনেক সৃজনশীল মানুষ আপনি এভাবে এগিয়ে যান সেই কামনা করি ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55