ম্যান্ডালা আর্টঃবেলুনে ম্যান্ডালা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগের সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন? আমিও ভালো আছি। প্রিয় বন্ধুরা আজ আপনাদের সামনে হাজির হয়েছি একটি শিল্পকর্ম নিয়ে,আর তা হচ্ছে ম্যান্ডালা আর্ট। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো বিভিন্ন আকৃতির বেলুনে বিভিন্ন ডিজাইন এর ম্যান্ডালা আর্ট। এই ম্যান্ডালা আর্টটি করার জন্য ব্যবহার করা হয়েছে বিভিন্ন রং এর সাইন পেন, সাদা কাগজ,পেন্সিল,রাবার ও স্কেল। আমি কিভাবে ম্যান্ডালা আর্টটি করেছি,তার বিভিন্ন ধাপ আপনাদের মাঝে শেয়ার করবো। তাহলে চলুন দেখে নেয়া যাক,ম্যান্ডালা আর্টটি আঁকার বিভিন্ন ধাপ গুলো। আশাকরি ভালো লাগবে আপনাদের।

2.jpg

উপকরণ

12.jpg

11.jpg

১। সাদা কাগজ
২।পেন্সিল
৩।বিভিন্ন রং এর সাইন পেন
৪। রাবার
৫। স্কেল

ধাপ-১

10.jpg

প্রথমে এক টুকরো সাদা কাগজের চারদিকে কাল রং এর সাইন পেন দিয়ে দাগ দিয়ে নিতে হবে। ছবির মতো করে।

ধাপ-২

9.jpg

কাগজের মাঝ বরাবর কিছু বিভিন্ন ডিজাইন এর বেলুন একে নিতে হবে। ছবিতে যেভাবে দেখানো হয়েছে।

ধাপ-৩

8.jpg

এ ধাপে বিভিন্ন বেলুনের মধ্যে বিভিন্ন ডিজাইন এর কিছু ফুল একে নিতে হবে, রঙিন সাইন পেন দিয়ে । ছবিতে যেভাবে আঁকা হয়েছে।

ধাপ-৪

7.jpg

6.jpg

5.jpg

4.jpg

একই ভাবে আকা সবগুলো বেলুনের মধ্যে বিভিন্ন রং এর ডিজাইন একে নিতে হবে,সাইন পেন দিয়ে । দেখতে সুন্দর লাগার জন্য।

শেষ ধাপ

3.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিলেই হয়ে যাবে ম্যান্ডালা আর্ট অংকন।

উপস্থাপনা

1.jpg

আশকরি আজ আমার আঁকা ম্যান্ডালা আর্টিটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ভাবে ম্যান্ডালা আর্ট করতে। নিজে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন।

ধন্যবাদ সবাইকে।

মোবাইল ফটোগ্রাফিঃ স্যামসাং এ১০
Sort:  
 last year 

বেলুনে ম্যান্ডালা আর্টটি বেশ ইউনিক লাগলো আমার কাছে। কালারফুল ম্যান্ডালা আর্টটি বেশ চমৎকার হয়েছে। অসম্ভব সুন্দরভাবে প্রতিটি ধাপের মাধ্যমে আপনার ম্যান্ডালা আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 last year 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

কালারফুল মান্ডালা আর্ট টি সুন্দর হয়েছে আপু। আগে প্রচুর পরিমাণে মান্ডালা আর্ট গুলো করা হয়েছে, অনেকদিন আর্ট গুলো করা হয়ে উঠছে না। যাই হোক আপনার আর্ট এর প্রশংসা করতে হয় আপু শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

শুরু করেন আপু আবার, তাহলে নতুন নতুন ম্যান্ডালা আর্ট দেখতে পাবো। ধন্যবাদ আপু।

 last year 

ম্যান্ডেলা আর্ট খুবই নিখুঁতভাবে করতে হয়। আপনি খুবই নিখুঁতভাবে ধৈর্য ধরে এবং অনেক সময় ব্যবহার করে রঙিন কলম দিয়ে করা অসাধারণ একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন সবার মাঝে। বিভিন্ন রকম বেলুনের ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো একেবারে মুগ্ধ। আপনার সম্পূর্ণ কাজটি সত্যি অসাধারণ ছিল যা দেখতেও বেশ ভালো লাগছে। ​

 last year 

ঠিক আপু ম্যান্ডালা আর্ট করতে বেশ ধৈর্য্যের প্রয়োজন। ধন্যবাদ আপু।

 last year 

খুব সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। এটা কালারফুল হওয়ায় দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

চমৎকার এঁকেছেন আপু ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে এমনিতেই অনেক ভালো লাগে আমার ৷ আপনি কালারফুল বেলুনের ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ৷

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

বেলুনে ম্যান্ডেলা আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে।আপনি রঙ করাতে আরো বেশি ভাল লাগছে।এসব আর্ট ধৈর্য ধরে করতে হয়। এজন্য খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

বাহ আপনি খুব সুন্দর ভাবে বেলুনের ভেতর মান্ডালা আর্ট করেছেন ।খুব সুন্দর হয়েছে এক একটি বেলুন এক এক রকম ডিজাইন করেছেন। আসলে অনেক সুন্দর ভাবে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 last year 

আমি চেস্টা করেছি সুন্দর ভাবে করার । অনেক ধন্যবাদ আপু।

 last year 

বেলুন তো ছোট বাচ্চারা অনেক পছন্দ করে কোথাও বের হলে কিংবা বার্থডের সময় বেলুন দিয়ে সাজালে দেখতে অনেক ভাল লাগে। বেলুনের ম্যান্ডেলা আর্ট করেছেন আমার কাছে দারুন লেগেছে। বিভিন্ন কালার পেন দিয়ে অনেক সুন্দর করে কালারিং করেছেন বেলুন দেখতে অনেক ইউনিক হয়েছে।

 last year 

আজকাল যেকোন অনুষ্ঠানেই বেলুন দিয়ে সাজানো হয়। ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি খুব সুন্দর ভাবে রঙ্গিন বেলুনের মান্ডালা আর্ট করেছেন। আপনার মান্ডালা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। মান্ডালা আর্ট করতে আমি অনেক পছন্দ করি। ছোট ছোট ডিজাইন দিয়ে এই আর্ট করা হয় বলে দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপু রঙ্গিন বেলুন এর মান্ডালা আর্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু। আমিও ম্যন্ডালা আর্ট করতে বেশ পছন্দ করি।

 last year 

মান্ডালা চিত্রের মাধ্যমে রঙিন বেলুনের অসাধারণ দৃশ্য প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।।
বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দর ভাবে ফুটেছে।।
ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63094.38
ETH 3148.11
USDT 1.00
SBD 3.88