আর্টঃ একটি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন। প্রত্যাশা করি সবসময় ভালো থাকেন। আমিও ভাল আছি। আজ ২৬ শ্রাবণ, বর্ষাকাল,১৪৩০ বঙ্গাব্দ। ১০আগষ্ট,২০২৩ খ্রীস্টাব্দ।। আজও ঢাকায় বিকেলে বৃষ্টি হয়েছে।সেই সাথে ডেঙ্গু রোগীও বাড়ছে দিন দিন। ডেঙ্গু থেকে বাচতে সকলেই সাবধানে থাকুন ও পরিবারের সকলকে সাবধানে থাকতে সাহায্য করুণ। বন্ধুরা, নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি মোম রং এর আর্ট নিয়ে। আর তা হচ্ছে একটি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য। আমি প্রাকৃতিক দৃশ্যে বাড়ী-রাস্তা।ক্ষেত ও প্রকৃতি আঁকার চেস্টা করেছি। আজকের দৃশ্য আঁকার জন্য আমি ব্যবহার করেছি সাদা কাগজ,পেন্সিল, মোম রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক,প্রাকৃতিক দৃশ্য অংকনের বিভিন্ন ধাপ গুলো। আশাকরি ভালো লাগবে আপনাদের।

p1.jpg

উপকরণ

p17.jpg

১। সাদা কাগজ
২।পেন্সিল
৩। মোম রং

ধাপ-১

p16.jpg

প্রথমে সাদা কাগজে সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

p15.jpg

p14.jpg

এরপর পেন্সিল দিয়ে হাল্কা করে কিছু গাছ ও ঘর এঁকে নিয়েছি। এবং ঘর ব্রাউন রং করে নিয়েছি।

ধাপ-৩

p13.jpg

p12.jpg

p10.jpg

এবার কিছু গাছ রং করে নিলাম। সেই সাথে একটি রাস্তা এঁকে নিলাম। এবং উঠান হাল্কা সবুজ ও ব্রাউন রং করে নিলাম।

ধাপ-৪

p9.jpg

p8.jpg

এবার রাস্তা মাটির বোঝানোর জন্য রাস্তা ব্রাউন ও কাল রং করে নিয়েছি। এবং ক্ষেত বোঝানোর জন্য হাল্কা সবুজ ও হলুদ রং করে নিয়েছি।

ধাপ-৫

p7.jpg

p5.jpg

এবার জমির আইল ব্রাউন রং করে নিয়েছি। আকাশ আকাশী রং করে নিয়েছি এবং কিছু পাখি এঁকে নিয়েছি।

ধাপ-৬

p4.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে প্রাকৃতিক দৃশ্যটি আঁকা শেষ করলাম।

উপস্থাপনা

p2.jpg

p3.jpg

আশকরি আজ আমার মোম রং দিয়ে আঁকাগ্রামীণ প্রাকৃতিক দৃশ্যটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি, নিত্য নতুন পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে। নিজে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের মোম রং দিয়ে আঁকা গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের ব্লগ এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi Note 5A
পোস্ট তৈরি@selina75
তারিখ১০ আগষ্ট ,২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

হ্যাঁ আপু, বর্তমান পরিস্থিতিতে ডেঙ্গু ভীষণভাবে তার প্রভাব ফেলে চলেছে ,যেটা সবার জন্যই খুবই দুঃখের খবর। মোম রং দিয়ে আপনার আঁকা গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের ছবিটি অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

প্রতিদিনই ডেঙ্গুতে মৃত্যুর সংবাদ পাওয়া যাচ্ছে।অনেক ধন্যবাদ আপু।

আপনাদের ওখানে আজকে বিকেলে তাও বৃষ্টি হয়েছে শুনে ভালো লাগলো। কিন্তু আমাদের এখানে আজকে প্রচন্ড পরিমাণে গরম। তবে আপনাদের দেশের তুলনায় আমাদের দেশে ডেঙ্গুর প্রকোপটা কিছুটা কম বলে মনে হচ্ছে। যাইহোক, আপনার আঁকা গ্রামীণ দৃশ্যের ছবিটি অনেক সুন্দর হয়েছে আপু।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য তৈরি করে শেয়ার করেছেন। সত্যি বলতে আমার কাছে দেখতে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তৈরি দৃশ্য আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে বিভিন্ন ধরনের কালার করার কারণে।আপনাদের এলাকাতে আজকে বিকেলবেলায় বৃষ্টি হয়েছে তা জানতে পেরে বেশ ভালো লাগলো। কিন্তু আমাদের এলাকাতে এখন পর্যন্ত বৃষ্টির দেখা পায়নি আমরা। ধন্যবাদ আপনারা এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

গ্রামীন দৃশ্য মানেই বিভিন্ন রং এর কম্বিনেশন। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

এরকম প্রাকৃতিক দৃশ্যগুলো ছোটবেলায় অনেক এঁকেছি। বেশ ভালো লাগতো। আপনার আজকের প্রাকৃতিক দৃশ্যের আর্টটি খুব সুন্দর হয়েছে। এরকম আর্ট গুলো মোম রং দিয়ে করা বেশ কষ্টকর। কারণ ছোট ছোট ঘরগুলো বা গাছগুলো মোম রং দিয়ে আর্ট করতে গেলে রং বাইরে চলে যায়। আপনি খুব নিখুঁতভাবে আর্ট করেছেন জন্য এত ভালো লাগছে দেখতে।

 last year 

ছোট বেলার অনেক কিছুই আমার বাংলা ব্লগে আবার নতুন করে করছি।অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last year 

অনেক সুন্দর একটা গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন যা দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি। এটা একেবারে বাস্তবিক দৃশ্যের মতো মনে হচ্ছে। আপনি অনেক সুন্দর করে কাজ করে থাকেন সবসময়। আপনার এই ধরনের কাজগুলো আমি খুব পছন্দ করি। এই প্রাকৃতিক দৃশ্যের কালার কম্বিনেশনটা অনেক বেশি সুন্দর ছিল। মোম রং দিয়ে অঙ্কন করেছেন দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সত্যি আপু আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 last year 

আমার কাজগুলো আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু উৎসাহমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য আমার এমনিতে খুব পছন্দের। আর এরকম দৃশ্যের যদি আর্ট করা হয় তখন তো আরো বেশি ভালো লাগে তা দেখতে। প্রাকৃতিক দৃশ্যটা দেখে আমি তো খুব মুগ্ধ। মোম রং দিয়ে যদি এরকম সুন্দর প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার কারণে যে কেউ দেখলে খুবই মুগ্ধ হয়ে যাবে। ঘরবাড়ি গাছপালা রাস্তা দেখতে সত্যি অসম্ভব সুন্দর লাগছে। সবমিলিয়ে এত সুন্দর দৃশ্য অংকন করে সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লাগলো।

 last year 

গ্রাম ছাড়া বাংলাদেশের চিত্র কল্পনা করা যায় না।অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

এমন গ্রামীণ দৃশ্য গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে গ্রামীণ দৃশ্যটি এঁকে আমাদের মাঝে শেয়ার করলেন। খুব সুন্দর হয়েছে আপু।অনেক অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44