"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫২ || ভ্যালেন্টাইন্স কার্ড তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago

সবাইকে শুভেছা।

বাংলা ব্লগের বন্ধুরা, আশাকরি সবাই ভালো আছেন।সবসময় সবাই ভালো থাকুন এইপ্রত্যাশা করি। আমিও ভালো আছি। আজ ২৫ শে মাঘ, শীতকাল,১৪৩০ বঙ্গাব্দ। ০৮ ফেব্রুয়ারি,২০২৪ খ্রীস্টাব্দ।

v1.jpg

v12.jpg

v11.jpg

শীতকাল প্রায় শেষ হতে চলল। আর দিন কয়েক পরেই ঋতুরাজ বসন্তের আগমন। দিনে হালকা শীত অনুভূত হলেও দিনে কিন্তু বসন্তের আগমনী বার্তা জানান দিচ্ছে। বসন্ত সমাগত। বসন্ত এসে গেছে।বসন্ত মানেই ভালোবাসাময়। শুধু বাংলা ঋতুতেই নয়! বিশ্বব্যাপী ভালোবাসার রঙ এক। ১৪ ফেব্রুয়ারি সমাগত। আমরা সবাই জানি সেদিন বিশ্ব ভালোবাসা দিবস। ভ্যালেন্টাইন ডে।অলরেডি ভালোবাসা দিবস নিয়ে প্রস্তুতি-প্লান শুরু হয়ে গেছে, কে কিভাবে উদযাপন করবে! কিভাবে চমকে দিবে ভালোবাসার মানুষকে। চারিদিকে ভালোবাসার আমেজ। সেই আমেজে পিছিয়ে নেই প্রিয় আমার বাংলা ব্লগ।ভালোবাসার দিনটিকে রাঙিয়ে দিতে নিয়মিত প্রতিযোগিতার এবারের বিষয় নির্ধারণ করেছেন,"ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে প্রিয়জনের জন্য কার্ড তৈরি"। আমার বাংলা ব্লগের প্রতিযোগিতায় সাড়া দিয়ে অংশগ্রহণকারি গণ এবার চমকে দিবে তাদের প্রিয়জনদের। আমার বিশ্বাস,প্রতিযোগিগণ এবার মনপ্রাণ উজার করে তার ক্রিয়েটিভিটি নিয়ে হাজির হবে, শুধু প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নয়, তার প্রিয় মানুষকে ভ্যালেন্টাইন্স ডেতে কার্ডটি দিয়ে চমকে দিবে। ভালোবাসাকে রাঙিয়ে তুলবে।আমার আজকের ব্লগ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫২ || ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে আমার প্রিয়জনের জন্য কার্ড তৈরি।এবারের ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষ্যে আমার প্রিয় বরের জন্য যে কার্ডটি আমি তৈরি করেছি, সেই কার্ডটিই প্রতিযোগিতার জন্য উপস্থাপন করবো। কার্ডটি তৈরিতে ব্যবহার করেছি রঙিন কাগজ,বিভিন্ন কালালের সাইন পেন,গাম, কাঁচি সহ আরো কিছু প্রয়োজনীয় উপকরণ। কার্ডটি কিভাবে তৈরি করলাম তা নিম্নে ধাপে ধাপে তুলে ধরেছি। আশাকরি কার্ডটি ভালো লাগবে আপনাদের।

প্রয়োজনীয় উপকরণ

ap-1.jpg

v10.jpg

১।সাদা কাগজ
২।বিভিন্ন রং এর সাইন পেন
৩।পেন্সিল
৪।রঙ্গিন কাগজ
৫।কাঁচি
৬।গ্লু
৭।ট্রান্সপারেন্ট কাগজ

ধাপ-১

ap-2.jpg

ap-3.jpg

প্রথমে একটুকরো এ ফোর সাইজের সাদা কাগজ নিয়েছি। কাগজটিকে দু'ভাজ করে নিয়ে ,একটি হার্ট শেপ এক এঁকে নিয়েছি।

ধাপ-২

ap-5.jpg

ap-8.jpg

ap-9.jpg

এরপর এক জোড়া কাপল এঁকে নিয়েছি। এবং সাইন পেন দিয়ে বিভিন্ন রং করে নিয়েছি। এবং কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-৩

ap-10.jpg

ap-11.jpg

ap-12.jpg

এরপর লাল রং এর কাগজ গোল করে কেটে নিয়েছি ।এবং প্যাচিয়ে গোলাপ ফুল বানিয়ে নিয়েছি। একই ভাবে হলুদ রং দিয়ে গোলাপ ফুল বানিয়ে নিয়েছি।

ধাপ-৪

ap-13.jpg

ap-14.jpg

এবার লাল রং কাগজ দিয়ে একটি হার্ট শেপ এঁকে নিয়েছি। এবং তা ভাঁজ করা সাদা কাগজের উপর গাম দিয়ে লাগিয়ে নিয়েছি। তার উপর বানানো লাল রং এর গোলাপ ফুলগুলো গাম দিয়ে লাগিয়ে নিয়েছি।

ধাপ-৫

ap-15.jpg

ap-16.jpg

এবার হলুদ রং কাগজে হার্ট শেপ এঁকে নিয়েছি। এবং কেটে নিয়েছি। গাম দিয়ে তা সাদা কাগজের উপর লাগিয়ে নিয়েছি।এরপর গোলাপ ফুলের উপর কেটে নেয়া কাপল গাম দিয়ে লাগিয়ে নিয়েছি।

ধাপ-৬

ap-17.jpg

ap-18.jpg

ap-19.jpg

এবার চিকন করে এক টুকরো লাল রং এর কাগজ কেটে নিয়েছি ।এবং তা গাম দিয়ে, ফুল দিয়ে বানানো হার্ট শেপ এর চারপাশে লাগিয়ে নিয়েছি। এবার তার উপর এক টুকরো ট্রান্সপারেন্ট পেপার গাম দিয়ে লাগিয়ে নিয়েছি।

ধাপ-৭

v6.jpg

v7.jpg

v8.jpg

v11.jpg

লাল রং এর কাগজ কার্ড এর ভিতরে গাম দিয়ে লাগিয়ে নিয়েছি। এবং হলুদ ও লাল রং এর কাগজ দিয়ে বিভিন্ন সাইজের হার্ট শেপ কেটে নিয়েছি। এবং তা গাম দিয়ে লাগিয়ে নিয়েছি। সেই হার্ট শেপের মধ্যে ভালবাসার মানুষের উদ্দেশ্যে কিছু কথা লিখে আমার কার্ড বানানো শেষ করেছি।

উপস্থাপনা

v2.jpg

v12.jpg

আশাকরি, আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-৫২য় অংশগ্রহণের জন্য আমার তৈরি করা কার্ডটি আপনাদের ভালো লেগেছে। আমার বাংলা ব্লগকে ধন্যবাদ, প্রতিযোগিতার এই সুন্দর আইডিয়ার জন্য।সেই সাথে সকল প্রতিযোগিকে অসংখ্য ধন্যবাদ এবং সবার জন্য শুভ কামনা। সবাই ভালো থাকুন,প্রিয়জনকে ভালো রাখুন। আজ এই পর্যন্তই। আবার দেখা হবে অন্য কোন ব্লগ নিয়ে। শুভ রাত্রি।

পোস্ট বিবরণ

পোস্টডাই প্রজেক্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ০৮ ফেব্রুয়ারি,২০২৪ইং
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 5 months ago 

ভালোবাসার দিবস উপলক্ষে আমার বাংলা ব্লগ খুবই সুন্দর একটি প্রতিযোগিতা আয়োজন করেছে। এই প্রতিযোগিতায় অনেক সুন্দর সুন্দর কার দেখতে পেলাম।আপনার এই কার্ডটি আমার খুবি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার চেস্টা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে এই প্রতিযোগিতা উপলক্ষে সুন্দর একটা কার্ড তৈরি করার জন্য। এত সুন্দর করে আপনি কার্ড তৈরি করেছেন দেখে খুব ভালো লেগেছে। লাল লাভটা দেওয়ার পর তার উপর অনেকগুলো গোলাপ ফুল তৈরি করে দিয়েছেন দেখে সুন্দর লেগেছে। হলুদ ফুলগুলো ও অনেক সুন্দর হয়েছে। এই কার্ড তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর একটা কার্ড তৈরি করে শেয়ার করার জন্য।

 5 months ago 

এ ধরনের ক্রেফট এর কাজ করতে বেশ সময় লাগে।আমার তৈরি করা কার্ড আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 5 months ago 

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা মানেই দারুণ কিছু! প্রতিযোগিতা উপলক্ষে আপনার তৈরি করা ভ্যালেন্টাইনের কার্ড টিও খুবই দারুণ হয়েছে আপু। আপনার ডাই পোস্ট এ সবসময়ই বেশ দারুণ কিছু হাতের কাজ দেখতে পাই। এভাবে কাগজের গোলাপের উপর আবারও অন্য আরেকটি কাপলের নকশা এড করে বেশ বৈচিত্র্য এনেছেন। প্রতিযোগিতার জন্য শুভকামনা আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি চেস্টা করেছি কিছুটা ভিন্নতা আনার ।ধন্যবাদ আপু উৎসাহ মূলক মন্তব্যের জন্য।

 5 months ago 

ভ্যালেন্টাইন্স কার্ড অনেক সুন্দর হয়েছে আপু। দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। আপনি অনেক সুন্দর করে ফুলগুলো তৈরি করেছেন। আর ফুল গুলোর জন্যই দেখতে বেশি সুন্দর লাগছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপু।

 5 months ago 

ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনি এই প্রতিযোগিতার জন্য এত সুন্দর একটা কার্ড তৈরি করেছেন দেখেই আমার কাছে খুবই ভালো লেগেছে। লাল এবং হলুদ কালারের অনেকগুলো ফুল তৈরি করেছেন আপনি, যেগুলো দেখতে বেশি সুন্দর লাগতেছে। অনেক সুন্দর একটা কাপলের দৃশ্য বসানোর কারণে আরও বেশি সুন্দর লাগতেছে। নিশ্চয়ই আপনি সময় ব্যবহার করেছিলেন অনেক বেশি এই কাজটাতে। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট তৈরি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 5 months ago 

আমার বানানো কার্ডটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া উৎসাহিত করার জন্য।

 5 months ago 

প্রথমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে প্রিয়জনের জন্য চমৎকার একটি কার্ড তৈরি করেছেন। কার্ড টি দেখতে খুব সুন্দর লাগছে। দেখে বোঝা যাচ্ছে কার্ড টি তৈরি করতে অনেক ধৈর্য ও সময় প্রয়োজন হয়েছে। সুন্দর একটি কার্ড আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি বেশ সময় লেগেছে কার্ডটি তৈরি করতে। ধন্যবাদ আপু।

 5 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুব ভালো লাগলো। আজকে আপনি খুব সুন্দর করে প্রতিযোগিতার জন্য ভ্যালেন্টাইন্স কার্ড তৈরি করেছেন। তবে আপনার কার্ড তৈরি অসাধারণ হয়েছে। এই কার্ড যদি প্রিয়জন বা ঘরের মধ্যে সাজিয়ে রাখেন দেখতে বেশ ভালোই লাগবে। খুব সুন্দর করে কার্ড তৈরি করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

আমি চেস্টা করেছি প্রতিটি ধাপ সহজ করে উপস্থাপন করতে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55