আর্টঃ তিনটি কিউবের থ্রিডি আর্ট।

in আমার বাংলা ব্লগ5 days ago

শুভেচ্ছা সবাইকে।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা, কেমন আছেন? সবাই ভালো ও সুস্থ্য আছেন,আশাকরি। সকলে ভালো থাকেন এই প্রত্যাশা করি।আমিও ভাল আছি। আজ ২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই ২০২৪ খ্রিষ্টাব্দ।

t15.jfif

বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ আর একটি নতুন ব্লগ নিয়ে হাজি্র হয়েছি।আজ আমি একটি থ্রিডি আর্ট আপনাদের সাথে শেয়ার করবো। নতুন ধরনের আর্ট করতে আমার বেশ ভালো লাগে। তাই মাঝে মাঝেই থ্রিডি আর্ট আপনাদের শেয়ার করি। আপনাদের উৎসাহে আজও একটি থ্রিডি আর্ট করলাম। আজ আমি তিনটি কিউবের থ্রিডি আর্ট করেছি।সেটাই আজ আপনাদের সাথে শেয়ার করবো। এই থ্রিডি আঁকতে বেশ সময় লেগেছে আমার।তার চেয়েও বেশি সময় লেগেছে ফটোগ্রাফি করতে। কেননা ফটোগ্রাফির উপরই নির্ভির করে থ্রিডি আর্ট এর সৌন্দর্য। কিন্তু সময় নিয়ে থ্রিডি আর্টটি শেষ করার পর বেশ ভালই লেগেছে। আমি তিনটি কিউবের থ্রিডি আর্ট করেছি। আর্টটি করতে ব্যবহার করেছি কালো রঙ এর সাইন পেন ও পেন্সিল সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক তিনটি কিউবের থ্রিডি আর্টের বিভিন্ন ধাপ গুলো । আশাকরি ভাল লাগবে আপনাদের।

উপকরণ

t19.jfif

১। সাদা কাগজ
২। কালো রং এর ্সাইন পেন
৩।স্কেল
৪।পেন্সিল
৫।রাবার

থ্রিডি আর্ট অংকনের বিভিন্ন ধাপ সমূহ

ধাপ-১

t1.jfif

প্রথমে কাগজের চার পাশে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি। এবং মাঝ বরাবর একটি খাঁড়া রেখে এঁকে নিয়েছি ১২ ইঞ্চি লম্বা।

ধাপ-২

t2.jfif

এরপর আড়াআড়িভাবে আরেকটি ১০ সেঃ মিঃ রেখা টেনে নিয়েছি ।

ধাপ-৩

t3.jfif

এবার আড়াআড়ি রেখার দুপ্রান্তে ৬ সেঃমিঃ লম্বা দু'টো রেখা টেনে নিয়েছি ।

ধাপ-৪

t4.jfif

এবার প্রতিতি রেখার প্রান্ত যুক্ত করে নিয়েছি। আরও চারটি রেখা টেনে।

ধাপ-৫

t5.jfif

t6.jfif

t7.jfif

t8.jfif

প্রতিটি রেখার মাঝ বিন্দু বরাবর কিছু রেখা টেনে নিয়েছি । ফলে কয়েকটি ঘর তৈরি হয়েছে।

ধাপ-৬

t01.jfif

t9.jfif

t10.jfif

পেন্সিল দিয়ে চিহ্নিত রেখাগুলো রাবার দিয়ে মুছে দিয়েছি। ফলে তিনটি কিউব স্পস্ট বোঝা যাচ্ছে। এবার পেন্সিলের রেখার উপর কালো রং এর সাইন পে্ন দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-৭

t11.jfif

t12.jfif

এবার কিউবগুলোর একটি অংশ কালো রং এর সাইন পেন দিয়ে ভরাট করে নিয়েছি। আরেকটি অংশ পেন্সিল দিয়ে ভরাট করে নিয়েছি। অপর অংশ সাদা রেখে দিয়েছি। আর এভাবেই এঁকে নিলাম তিনটি কিউবের একটি থ্রিডি আর্ট।

শেষ ধাপ

t13.jfif

এরপর নিজের স্টিমিট আইডি সিগনেচার করেছি।

উপস্থাপনা

t18.jfif

t15.jfif

t14.jfif

আশাকরি আজ আমার আঁকা তিনটি কিউবের থ্রিডি আর্টটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের থ্রিডি আর্ট অংকন এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে।শুভ রাত্রি।

পোস্ট বিবরণ

পোস্টথ্রিডি আর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ৫ জুলাই,২০২৪ইং
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 5 days ago 

থ্রিডি আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই আর্ট গুলো দেখে প্রথমে মনে হয় তৈরি করা অনেক কষ্ট। যদিও এগুলো তৈরি করতে অনেক সময় লাগে তার পরেও তৈরি করার পর দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর ভাবে একটি থ্রিডি আর্ট করছেন। ধন্যবাদ আপু।

 yesterday 

দেখতে যতটা কস্ট মনে হয় করতে ততটা নয়।তবে করার পর দেখতে বেশ সুন্দর লাগে।মন্তব্যের জন্য ধন্যবাদ।

 5 days ago 

এ ধরনের আর্ট গুলো সম্পূর্ণরূপে সমাপ্ত করার পরে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে তিনটি কিউবিকের চমৎকার একটি থ্রিডি আর্ট করেছেন দেখতে সুন্দর লাগছে আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 yesterday 

ঠিক বলেছেন আর্টগুলো শেষ করার পর দেখতে বেশ সুন্দর লাগে।মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 5 days ago 

নতুন ধরনের একটি পোস্ট নিয়ে হাজির হয়েছেন দেখে খুবই ভালো লাগলো। তিনটি কিউবের থ্রিডি আর্ট অসাধারণ হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। আর এই কাজগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। অসাধারণ একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 yesterday 

এ ধরনের আর্ট করতে কিছুটা সময় লাগে ঠিকই।কিন্তু শেষ করার পর দেখতে বেশ সুন্দর লাগে।মতামতের জন্য ধন্যবাদ।

 5 days ago 

আপনার থ্রিডি আর্ট দেখতে সত্যি ভালো লাগলো । এই ধরনের আর্ট গুলো বেশ দুর্দান্ত হয়ে থাকে। আপনি খুব দক্ষতার সাথে তিনটি কিউবের থ্রিডি আর্ট করেছেন। আপনার তিনটি কিউবের থ্রিডি আর্ট দেখে খুব ভালো লাগলো। এই ধরনের আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনার থ্রিডি আর্ট খুবই নিখুঁত হয়েছে। থ্রিডি আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 yesterday 

আমার চেস্টা ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 4 days ago 

থ্রিডি আর্ট গুলো আমার কাছে অন্যরকম ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে তিনটি কিউবের থ্রিডি আর্ট করেছেন। যদিও আর্ট গুলো আমার কাছে খুব জটিল লাগে। ধৈর্য ধরে চমৎকার একটি থ্রিডি আর্ট করে আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করেছেন। ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 yesterday 

দেখে যতটা জটিল মনে হয় আসলে ততটা জটিল নয়।চেস্টা করলেই সম্ভব।মন্তব্যের জন্য ধন্যবাদ।

 yesterday 

আপনি সবসময় আমাদের মাঝে খুবই সুন্দর কিছু আর্ট শেয়ার করে আসছেন৷ আজকেও খুবই সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন এবং এই থ্রিডি আর্ট খুব সুন্দর ভাবে আপনি এখানে ফুটিয়ে তুলেছেন ৷ তিনটি কিউবের এই সুন্দর থ্রিডি আর্ট আমি আগে কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে এই প্রথম এরকম একটি আর্ট দেখতে পেলাম৷ এরকম ইউনিক একটি আর্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57630.83
ETH 3105.65
USDT 1.00
SBD 2.33