"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩১ || ইউনিক ফ্রুটস কাটিং ডিজাইন।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা আজ,১০ ফাল্গুন,বসন্তকাল, ১৪২৯ বঙ্গাব্দ। বৃহস্পতিবার।বসন্ত ছুয়ে যাচ্ছে সবার মনে-প্রাণে,সবাই ভাল আছেন আশাকরি। আমিও ভালো আছি।বরাবরের মত এবারও প্রিয় আমার বাংলা ব্লগ প্রতিযোগিতার আয়োজন করেছে। এবারের বিষয় "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩১ | শেয়ার করো তোমার ইউনিক ফ্রট কাটিং ডিজাইন। এজন্য আমার বাংলা ব্লগকে অনেক ধন্যবাদ।ফ্রট কাটিং ডিজাইন এখন অনেক জনপ্রিয়। গায়ে হলুদ-মেহেদি সন্ধ্যাসহ অনেক ইভেন্টেই এখন রকমারি ফ্রুট কাটিং ডিজাইন দেখতে পাওয়া যায়। শহর অঞ্চলে এর প্রচলন হলেও গ্রামেও এখন এর ব্যবহার লক্ষণীয়। অনেকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন ফ্রুট কাটিং । এবার এই প্রতিযোগিতায় মাধ্যমে অনেক ফ্রুট কাটিং ডিজাইন অংশ গ্রহণকারিদের কাছ থেকে উপহার পাবো ,ভাবতেই ভাল লাগছে। প্রিয় বন্ধুরা, আমিও একজন অংশগ্রহণকারি হিসেবে,এই প্রতিযোগিতায় আজ আপনাদের সামনে হাজির হয়েছি।
আজকের প্রতিযোগিতার জন্য আমি যে ফ্রুট কাটিং ডিজাইন করেছি, তাতে সিজেনাল দেশী ফলের প্রাধান্য দিয়েছি। আমি চেষ্টা করেছি একটি ফ্রুট কাটিং এর মাধ্যমে একটি প্রাকৃতিক দৃশ্য উপস্থাপনের। কতটুকু সফল হয়েছি আপনারাই ভালো বলতে পারবেন। কমলা,মোসাম্বি,শসা,গাজর ও বড়ই দিয়ে আমি আমার ফ্রুট কাটিং ডিজাইন তৈরি করেছি। আশাকরি, আপনাদের ভালো লাগবে। বন্ধুরা, চলুন নীচে ধাপে ধাপে দেখে নেই কিভাবে আমার তৈরি ফ্রুট কাটিং ডিজাইন তৈরি হলো।

2.jpg

উপকরণ

5.jpg

6.jpg

8.jpg

উপকরণপরিমাণ
কমলা১ টি
মোসাম্বি১টি
বড়ই২ টি
গাজর১ টি
শসা১ টি

ছুরি ও টুথপিক

4.jpg

ফ্রুটস কাটিং পদ্ধতি

ধাপ-১

10.jpg

প্রথমে মোসাম্বিটিকে মাঝ বরাবর কেটে নিয়েছি। এরপর পাতলা পাতলা করে কেটে নিয়েছি। এবং একটি প্লেটের চারপাশে সাজিয়ে নিয়েছি । ছবির মত করে।

ধাপ-২

11.jpg

একইভাবে শসাকে মাঝ বরাবর কেটে নিয়ে পাতলা পাতলা করে কেটে নিয়েছি। এবং প্লেটে সাজানো মোসাম্বির উপর সাজিয়ে নিয়েছি।

ধাপ-৩

8 (2).jpg

7.jpg

এরপর কমলা ছিলে নিয়ে,কোয়ার মাঝ বরাবর ছুরি দিয়ে কেটে নিয়েছি,একটি গোলাপ ফুল তৈরি করার জন্য।

ধাপ-৪

9.jpg

18.jpg

17.jpg

এরপর বড়ই দিয়ে হাস তৈরি করার পালা। এজন্য একটা বড়ই এর মাঝ বরাবর কেটে নিয়ে পালক তৈরি করেছি। এবং গাজর দিয়ে হাসের মাথা ও লেজ তৈরি করেছি।গলা ও লেজ সংযুক্ত করতে টুথপিক ব্যবহার করেছি। হাসের চোখ বানাতে ব্যবহার করেছি এলাচের দানা।

ধাপ-৫

12.jpg

13.jpg

শসার খোসার সবুজ অংশ ব্যবহার করেছি গাছের ডাল ও পাতা বানাতে। শসার সবুজ খোসাটি চিকন করে কেটে ডাল ও পাতার শেপে কেটে নিয়েছি। এবার প্লেট সাজানোর পালা, সেজন্য প্রথমে আমি ডাল ও পাতা সাজিয়ে নিয়ে, কমলা দিয়ে ফুল বানিয়ে নিয়েছি। এরপর শসা ,গাজর ও বড়ই দিয়ে তৈরি করা ফুলগুল সাজিয়ে নিয়েছি।

ধাপ-৬

14.jpg

15.jpg

এরপর তৈরি করা হাস বাসিয়ে দিলাম। এবং প্লেটটিকে আরো কালারফুল করার জন্য গোল গোল করে কিছু গাজর কেটে প্লেটের সাইডে শসার উপর দিয়ে দিলাম। প্রাকৃতিক দৃশ্য সম্বলিত ফ্রুট কাটিং ডিজাইন প্রস্তুত।

পরিবেষণ

2.jpg

1.jpg

প্রিয় বন্ধুরা, আমি চেষ্টা করেছি,প্রাকৃতিক দৃশ্য সম্বলিত ফ্রুট কাটিং ডিজাইন ফুটিয়ে তুলতে। একটি কথা বলে রাখা দরকার, এধরণের কাজ আমার প্রথম করা। এবং সাহস করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা। আপনাদের সবার মঙ্গল হোক।

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

মোবাইল ফটোগ্রাফিঃ স্যামসং এ-১০।
Sort:  
 last year 

বিভিন্ন ইভেন্ট আর হলুদের প্রোগ্রামে এই সুন্দর ফ্রুট কাটিং গুলো দেখা যায়।আসলেই শহরের পাশাপাশি এখন গ্রামেও দেখা যায়,ফ্রুট কাটিং ডিজাইন। আপেল দিয়ে বেশ সুন্দর দুইটি হাঁস বানিয়েছেন। প্রতিটি ধাপ সুন্দর করে দেখিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

আমি বড়ই দিয়ে হাস বানানোর চেস্টা করেছি আপু। ধন্যবাদ আপু ।

 last year 

ফ্রুট কাটিং ডিজাইন প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন দেখে খুবই ভালো লাগলো।আপনার ফলের ডিজাইনটি খুবই সুন্দর হয়েছে। বড়ই দিয়ে তৈরি হাঁস গুলো খুবই দারুণ লাগছে। শশা দিয়ে তৈরি গোলাপ ফুলটি ও খুবই সুন্দর হয়েছে। আপনার হাতের কাজ অনেক সুন্দর। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে বিভিন্ন ধরনের ফল কেটে শেয়ার করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন । আসলে আপনার ফল কাটিং গুলো দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছে। দেখলাম আপনি আপেল দিয়ে হাঁস তৈরি করেছিলেন দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমি বড়ই দিয়ে হাস বানিয়েছি ভাইয়া।অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন একটি পোস্ট দেখে আমি মুগ্ধ। আপনি অনেকগুলো ফল আর সবজির সমন্বয়ে একটা দারুন ইউনিট পোস্ট ক্রিয়েট করেছেন আজকের এই পোস্টে। ইউনিক ফ্রুটস কাটিং ডিজাইনের এই কনটেস্ট সত্যিই অতুলনীয়। আপনি যেমন দারুন ভাবে একটা কিছু আমাদের মাঝে পড়ে দেখেছেন ঠিক তেমনি অনেক জনার এমন পোস্ট দেখতে পেরে আমার খুব ভালো লাগছে।

 last year 

আমি চেস্টা করেছি ভাইয়া । ধন্যবাদ ভাইয়া।

 last year 

ফ্রুট কাটিং করে দারুন একটি ডিজাইন তৈরি করেছেন। আপনার ডিজাইনটাও বেশ ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে ফ্রুট কাটিং করে এই সুন্দর ডিজাইন তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর হ্যাঁ প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 last year 

ফল গুলো অনেক সুন্দর ভাবে কেটেছেন।সেই সাথে ডেকোরেশনটা বেশ ভালো হয়েছে। ফল গুলো কেটে মাঝে ফুল তৈরি করেছেন এটা সব চেয়ে বেশি সুন্দর ছিল।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67280.14
ETH 3764.45
USDT 1.00
SBD 3.57