আমার ভালোলাগার ফটোগ্রাফি|| ১০% shy-fox এর জন‍্য

আমার ভালোলাগার ফটোগ্রাফি

Polish_20220125_220238039.jpg

📸ক্যামেরা: Model : Nikon D5500
Lens : 70_300 VR

ফটোগ্রাফি করতে সবসময়ই অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করতে কখনো অতৃপ্তি আসে না আমার কাছে। প্রাকৃতিক ফটোগ্রাফি করতে সবচেয়ে বেশি ভালো লাগে। ফটোগ্রাফির মাধ্যমে নিজের প্রতিভা এবং ভালোলাগা প্রকাশ করা । আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করব।আশাকরি আপনাদের ভালো লাগবে।

Photo_1641903977013~2.png

অতিথি পাখি

IMG-20220125-WA0002.jpg

IMG-20220125-WA0009.jpg

শীতকাল আসলে আমাদের দেশের প্রায় অনেক জায়গাতেই কিছু অচেনা পাখির আগমন ঘটে আবার শীত শেষ হওয়ার সাথে সাথে পাখিগুলোকে আর দেখা যায় না। এগুলোর বেশির ভাগই আমরা নাম জানিনা। এখন জমিতে পানি দেওয়া হয়েছে পাওয়ার টিলার দিয়ে চাষ করার জন্য তারপর এখানে ধানের চারা রোপণ করা হবে। এ সময় জমিতে অনেক পাখি দেখা যায় । আমি চেষ্টা করলাম দূর থেকে ছবি তোলার জন্য কারন কাছে গেলে ছবি তোলা অসম্ভব। এই পাখিগুলো অনেক বড় বড় আকারের হয়। আমাদের দেশের কিছু অসাধু লোক আছে এই অতিথি পাখি গুলো কে শিকার করে থাকে। আমাদের উচিত এদের সুরক্ষা দেওয়া

Photo_1641903977013~2.png

ছাগলের পাল

IMG-20220125-WA0010.jpg

IMG-20220125-WA0011.jpg

অনেকগুলো ছাগল সারি বেঁধে ফসলি জমির আইল এর পাশ দিয়ে ঘাস খাচ্ছে। ছাগলগুলো সারাদিন এভাবেই খোলা মাঠে ছেড়ে দেওয়া হয় কখনো কখনো মানুষের জমির ধান বা অন্যান্য ফসল নষ্ট করে তারপরও ছাগল মালিকেরা কখনোই ছাগল বাড়িতে বেঁধে রাখে না। ছাগলের এভাবে সারিবদ্ধ ভাবে ঘাস খাওয়া দেখতে ভালই লাগছিল।

Photo_1641903977013~2.png

তীব্র শীতে কৃষকের মাঠে কাজ

IMG-20220125-WA0008.jpg

IMG-20220125-WA0005.jpg

এই ফটোগ্রাফিতে দুজন মানুষের গল্পটা একই রকম। সকালে তীব্র শীত উপেক্ষা করে ঠান্ডা পানিতে নেমে ধানের চারা তুলতেছে আরেকজন লোক সেই ধানের চারা রোপন করতেছে। শীত তাদের কাছে অনেক তুচ্ছ ব্যাপার।

Photo_1641903977013~2.png

গোলাপ ফুল

IMG-20220125-WA0006.jpg

ফুলের কথা যখন মনে হয় তখন সবার আগে আমাদের মনে ভেসে ওঠে গোলাপ ফুলের কথা। যে কোন অনুষ্ঠানে গোলাপ ফুল ছাড়া যেন জমেই না। আমাদের বাসায়ও কয়েকটি গোলাপের গাছ রয়েছে।সকালবেলা ঘুম থেকে উঠে যখন বাগানে যাই অনেক সময় গোলাপ ফুল ফোটে। দেখতে অনেক ভালো লাগে।আমি ভীষণ পছন্দ করি গোলাপ ফুল।

Photo_1641903977013~2.png

দেশী মুরগি

IMG-20220125-WA0001.jpg

IMG-20220125-WA0012.jpg

রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় খেয়াল করলাম দেশি জাতের মুরগি রাস্তার পাশে খুঁজে-খুঁজে খাবার খাচ্ছে। মুরগির গায়ের রংটা আমার খুব ভালো লাগলো।তাই কয়েকটি ছবি তুলে রাখলাম

Photo_1641903977013~2.png

পুকুরের মাঝখানে পদ্মফুল

IMG-20220125-WA0007.jpg

IMG-20220125-WA0004.jpg

ফুল আমাদের সবারই অনেক প্রিয়। আমাদের বাড়ি থেকে অল্প কিছুদূরে একটি পুকুর আছে।পুকুরটির ঠিক মাঝামাঝি অবস্থানে পদ্ম ফুল গাছ। এই ফুল পুকুরের সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।আমি কয়েকটি ফটোগ্রাফি করলাম।

🌸🌸🌸🌸🌸🌸🌸🌸🌸🌸🌸🌸🌸🌸

Photo_1641903977013~2.png

যখন কোন ফটোগ্রাফি করি,তারপর যখন ছবিগুলো হাতে নিয়ে দেখি,তখন ভাবি যদি আরো ভালো ফটোগ্রাফি করতে পারতাম। ফটোগ্রাফি করতে যখন বাসা থেকে বের হই,সময় যে কোন দিক দিয়ে চলে যায় বুঝতেই পারিনা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সবাইকে অনেক ধন্যবাদ।

Photo_1641903977013~2.png

ফটোগ্রাফার : @selimreza1
ক্যামেরা :Model : Nikon D5500
Lens : 70_300 VR

লোকেশন:টাঙ্গাইল https://w3w.co/entrance.middling.soybeans

আমার পরিচয়

আমি মো: সেলিম রেজা। বাংলাদেশ রেলওয়েতে চাকরি করি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি লেখালেখি, বিভিন্ন জায়গা ভ্রমণ করতে বেশি পছন্দ করি।

Sort:  
 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি খুবই অসাধারণ লেগেছে। ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনি খুব সুন্দর ভাবে প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন। এরকম দৃশ্যগুলো সামনাসামনি দেখতে বেশি ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। আমাদের মাঝে এত অসাধারন কিছু ফটোগ্রাফি নিয়ে আসার জন্য ধন্যবাদ।

আপনাকে অনেক ধন্যবাদ আপু।আপনার জন্য শুভকামনা রইল

বাহ ভাইয়া অনেক সুন্দর ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মত ছিল। ফটোগ্রাফি পেছনে যে সময়টা ব্যয় করেছেন ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যাচ্ছে। বিশেষ করে কৃষকের কাজের দৃশ্য টা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন‍্য

 2 years ago 

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xrX7zPr31gpZVjePKttZJnjBfTUwiGJzsDu75jLm1yewzBcFySdrFSa3Vbq41hmC1Tfequ1ELDaMpskFNuZDHUcjLcPhQ.jpeg

আমার কাছে এই ছবিটি অসাধারণ লেগেছে 🥀
অন্যান্য সবগুলো ছবি অসাধারণ সুন্দর ছিল ♥️
শুভ কামনা সবসময়ই রয়েছে 🥀

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। খুব সুন্দর ক্যাপচার করেছেন সবকিছু। কৃষকের মাঠে কাজ করার , মুরগির হাঁটাহাঁটির দৃশ্য এবং পুকুরে পদ্মফুল ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ওয়াও প্রতিটা ফটো অনেক অনেক সুন্দর হয়েছে,আপনার ফটো গুলোর মধ্য প্রাকৃতিক সৌন্দর্য ফুটে উঠছে। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন।আপনার ফটো গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাই। গোলাপের ফটোগ্রাফি টা আমার কাছে বেশ লেগেছে। এছাড়াও দেশি মুরগীর ফটোগ্রাফি ও খুবই সুন্দর ছিল। আসলে আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর। ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

ধানের চারা লাগানো মানুষের দ্বিতীয় ছবিটা আমার বেশ ভালো লাগলো। সত্যি বলতে কি গরিব মানুষের জন্য শীতে অলসতা করার কোন সুযোগই নেই। অন্য ছবিগুলোর বিষয়বস্তু বৈচিত্র্যময় ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

  • এ ধরনের ফটোগ্রাফি গুলো দেখলে খুব ভালো লাগে। একজন কৃষক মাঠে কাজ করতেছে দেখে খুবই ভালো লেগেছে। খুব অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81UWiexuPTYgb3a57cYEDrwCtgz2otDhxDmo1RMUadtnFwTGPW1WDqAi27jmBDfmazVajjt9hkpufu5eiJBhyS7SbW8YH4.jpeg

আপনার এই ফটোগ্রাফি দেখে আমাদের বিলের কথা মনে পরে গেলো। এই পাখিটাকে বালিহাঁস বলে থাকি আমরা। আমাদের বিলের এসব পাখি থাকতো আর এখনো আছে। সব গুলো ফটোগ্রাফি দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য

-অসাধারণ আপনার প্রতিটি ফটোগ্রাফি ।দেখে আমি মুগ্ধ হলাম।ফটোগ্রাফি সাথে সাথে উপস্থাপনা অনেক দারুণ।আপনার ছবি গুলোর মধ্যে আমার পুকুরের মাঝখানে পদ্মফুল ছবিটি আমার সব চেয়ে ভালো লেগেছে।অনেক ধন্যবাদ।

অনেক ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44