আমার শখের ফটোগ্রাফি || ১০%shy-fox এর জন‍্য

শখের ফটোগ্রাফি

Polish_20220216_215151594.jpg

📸ক্যামেরা: Model : Nikon D5500
Lens : 70_300 VR

ফটোগ্রাফি করার সময় প্রকৃতির মাঝে হারিয়ে যেতে অনেক ভালো লাগে আমার। সময় পেলেই ছুটে যাই বিভিন্ন জায়গায় ঘুরতে আর তখনই ফটোগ্রাফি করার ইচ্ছে জাগে চেষ্টা করি ফটোগ্রাফি করার। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করব।আশাকরি আপনাদের ভালো লাগবে।

Photo_1641903977013~2.png

🕊কবুতর🕊

DSC_1937.jpg

DSC_1935 (1).jpg

DSC_1940.jpg

DSC_1938.jpg

DSC_1934 (1).jpg

DSC_1936.jpg

Photo_1641903977013~2.png

কবুতর হচ্ছে শান্তির প্রতীক।আমরা বাড়িতে অনেকেই কবুতর পালন করে থাকি। কেউ শখের বশে পালন করে,কেউ বানিজ‍্যকভাবে পালন করে।এই কবুতরটি একটি পুকুরের পাড়ে পানি খাওয়ার জন্য বসে ছিল।আমি অনেক দূর থেকে ছবিগুলো তুলেছি। কবুতর দেখতে অনেক সুন্দর হয়। কবুতরের পানি খাওয়ার দৃশ্য দেখতে সত্যিই অনেক ভালো লাগলো।

🐦শালিক পাখি🐦

DSC_1494-01.jpeg

DSC_1496-01.jpeg

DSC_1498-01.jpeg

DSC_1493-01.jpeg

বাদামী রঙের এই সুন্দর শালিক পাখি গ্রাম অঞ্চলে বেশি দেখা যায়। এই পাখির ঠোঁট এবং পা হলুদ রঙের হয়। একটি ধানের জমিতে বসে পাখিটি খাবারের সন্ধান করতে ছিল।

Photo_1641903977013~2.png

অতিথি পাখি

1645025571756_DSC_0111-01.jpeg

1645025567063_DSC_0114-01.jpeg

অতিথি এই কথাটা শুনলেই কেমন যেন মনের মধ্যে একটা ভালো লাগা কাজ করে। অতিথি পাখির শীতকালে আমাদের দেশে সাধারণত আসে। এই পাখিগুলো অনেক বড় আকারের হয়। ফসলের জমিতে পাখিগুলো বসেছিল তখন আমি ছবি তুলেছিলাম।পাখির ঝাঁক গুলো দেখতে ভালই লাগছিল।

Photo_1641903977013~2.png

নদীর চরে বাচ্চাদের খেলাধুলা

1645025621479_DSC_1127-01.jpeg

যমুনা নদীর চড়ে ঘুরতে গিয়েছিলাম। অনেক নৌকা পারে ভিরিয়ে রেখেছে। ছোট ছোট বাচ্চারা নদীর চরে গাছের গুড়ি ধরে খেলাধুলা করতেছে। নদীর দিকে তাকালে প্রাণটা জুড়িয়ে যায়। বর্ষাকাল আসলে এই চর থাকবে না পানিতে পরিপূর্ণ হয়ে যাবে।

Photo_1641903977013~2.png

লাউ

DSC_1250.jpg

লাউ সবজি হিসেবে অনেক জনপ্রিয় আমাদের দেশে। ছবিটি আমাদের বাগান থেকে তুলেছি। আমাদের বাগানে মোটামুটি অনেক ধরনের সবজি চাষ করা হয় আমিও শখের বশে মাঝে মাঝে চাষ করে থাকি। এটি গোল আকৃতি জাতের লাউ।

Photo_1641903977013~2.png

আমার শখের ফটোগ্রাফি গুলো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। আমি ফটোগ্রাফি করে সব সময় মনে অনেক প্রশান্তি পাই। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলকে অনেক ধন্যবাদ।

Photo_1641903977013~2.png

ফটোগ্রাফার : @selimreza1
ক্যামেরা :Model : Nikon D5500
Lens : 70_300 VR

লোকেশন:টাঙ্গাইল https://w3w.co/sagas.nudging.deposits

আমার পরিচয়

আমি মো: সেলিম রেজা। বাংলাদেশ রেলওয়েতে চাকরি করি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি লেখালেখি, বিভিন্ন জায়গা ভ্রমণ করতে বেশি পছন্দ করি।

Sort:  
 2 years ago 

কি আর বলবো ভাই? প্রথম থেকে শেষ পর্যন্ত একদম অসাধারণ ফটোগ্রাফি উপহার দিয়েছেন। নদী থেকে কবুতরের পানি খাওয়ার দৃশ্য, তাছাড়াও অতিথি পাখির আমাদের দেশে আগমন এবং অসাধারণ আপনাদের বাগান থেকে গোল লাউ এর ফটোগ্রাফি।

আসলে ভাই ঘুরে বেড়াতে আবারো ভালো লাগে। এবং ফটোগ্রাফি করা আমারও অনেক শখ।

ধন্যবাদ আপনাকে প্রিয় মুহূর্তগুলো আমাদেরকে উপহার দেওয়ার জন্য

আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য। শুনে খুশি হলাম ঘুরে বেড়াতে এবং ফটোগ্রাফি করতে আপনার অনেক ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই আপনার তোলা শখের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিনিয়ত আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দিয়েছেন দেখে ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

ধন্যবাদ ভাই।আপনার সুন্দর মন্তব্যে অনুপ্রাণিত হলাম শুভকামনা আপনার জন্য

 2 years ago 

বাহ্ সবগুলো ছবি অসাধারণ সুন্দর ছিল ♥️
লাউ পাখি আর পুরো পরিবেশ মিলে মিশে একাকার 💕
খুব ভালো, এগিয়ে যাও দোয়া রইল 🥀

ধন্যবাদ বন্ধু শুভকামনা রইল তোমার জন্য

সত্যি আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।
সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল।
ক্যামেরা দিয়ে অসাধারণ ছবি তুলেছেন।আপনার জন্য সুভ কামনা রইল ভাইয়া। ❤️❤️

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন আজকে। আমার কাছে তো সবগুলোই ফটোগ্রাফি একেবারে দুর্দান্ত লেগেছে। বিশেষ করে কবুতর পানি খাওয়ার আর অতিথি পাখির ফটোগ্রাফি টা খুবই চমৎকার ছিল। একেবারে অসাধারণ কিছু ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অনেক ধন্যবাদ আপু।আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছে বিশেষ করে পাখিগুলোর ছবি বেশি ভালো লেগেছে। ছবিগুলো একদম স্পষ্ট যার কারণে ছবির উদ্দেশ্য খুব সহজে বোঝা যাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ।সবগুলো ছবি আমার কাছে বেশ ভাল লেগেছে। তবে অতিথি পাখির ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি দেখছি অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন। কবুতরের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। নদীর পাড়ের ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। আপনি মনে হয় ক্যামেরা দিয়ে ছবি তুলতে বেশি পছন্দ করেন। ক্যামেরা দিয়ে ছবিগুলো তুলেছেন বলেই বেশি সুন্দর হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

হ্যাঁ আপু ক্যামেরা দিয়ে ছবি তুলতে আমার অনেক ভালো লাগে।আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

বাহ বেশ প্রফেশনাল ফটোগ্রাফি। আসলে ফটোগ্রাফির মহত্ব টাই এখানে। কোন সাধারন বিষয়ে কেউ অসাধারণ ভাবে উপস্থাপন করা। খুবই সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো আমি মুগ্ধ। শুভেচ্ছা রইল আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্যের জন্য শুভকামনা রইল আপনার জন্য

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কবুতরের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে। ছবিটি গুলো আপনি খুবই সুন্দর করে তুলেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61