স্বরচিত কবিতা ||| নতুন দিনের আশায়।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের এবং বাংলা এপার ওপারের সকল ভাই ও বোনেরা আশা করছি পরিবারকে নিয়ে সুস্থভাবে দিন যাপন করছেন।আমিও আপনাদের দোয়ায় ও মহান সৃষ্টিকর্তার রহমতে বেশ ভাল আছি।

IMG_20230223_192011.jpg

আমি প্রত্যেক সপ্তাহে আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হই। কবিতা লিখতে আমার অনেক ভালো লাগে কবিতা পড়তেও আমি অনেক পছন্দ করি। তবে এতদিন আপনাদের মাঝে মান অভিমান ভালোবাসা বিরহের কবিতা নিয়ে হাজির হয়েছি। আজ নতুন ভাবে নতুন কিছু ভাষা ও ছন্দের তালে তালে নববর্ষের নতুন দিনটির জন্য নববর্ষের নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার কবিতার নাম "নতুন দিনের আশায়"। পুরাতন শেষ হবে নতুন জন্ম নেবে এটিই এই জগতের নীতি।এই পৃথিবীতে প্রত্যেকটি জিনিস অস্থায়ী ক্ষণস্থায়ী কোন কিছুই না। মানুষ সৃষ্টির সেরা জীব তাকেও এই পৃথিবী থেকে একদিন চলে যেতে হয়।আমরা সব কিছু খেয়াল করলে বুঝতে পারব প্রত্যেকটি জিনিস ক্ষণস্থায়ী। নতুনভাবে আবিষ্কার হবে সেটি আবার এক সময় ভেঙ্গেও যাবে।চলুন তাহলে এবার কবিতাটিতে কি লিখেছি দেখে নেওয়া যাক।

নতুন দিনের আশায়।

সায়মা আক্তার।

কান্না হাসির মাঝে
বছর গেল শেষে,
এলো ছুটে এলোরে
নতুন বছর আজ।

এইতো দিন মাস সময় পাল্টানো হবে
ক্যালেন্ডারে নতুন করে সাজবে যত সাজ
মনের যত দুঃখ কষ্ট যাও তুমি ভুলে,
অভিমান রেখো না অন্যের
কথাটি মনে হলে।

পুরাতন শেষ হবে
নতুন জন্ম নেবে,
এটাই এ ভুবনের নীতি।
নতুনকে বরণ করতে
নেই তো পুরাতনের দুর্নীতি ।

মনের যত দুঃখ কষ্ট
মুছে ফেলো হৃদয় থেকে,
নতুনকে আঁকড়ে ধরে
সামনে চলো উল্লাস আনন্দ,
নিয়ে তার সাথে।

পুরাতন থেকেও আমরা নিতে পারি শিক্ষা
পুরাতন বলে কেউ করোনা অবহেলা,
জেনে রেখো পুরাতন চাল ভাতে বাড়ে
নেই তো কারো অজানা।

নতুন বছরে মনের অগোচরে
যদি মনে পড়ে কোন একটি দিনের কথা,
তবে সেটি থাকবে স্মৃতিতে গাঁথা।
স্মৃতি শুধু কাঁদায় না কখনো হাসায়
কখনো ভাবায় আবার কখনো বা
জীবনের সাফল্যে দাঁড় করায়।

তবে তোমরা যে যা বলো ভাই
আমার কষ্ট এখন হৃদয়ে নাই,
নববর্ষের আনন্দে সবি গেছি ভুলে,
নতুন বছরের নতুন দিনের আশায় থাকি বলে।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "নতুন দিনের আশায়"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।
আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 6 months ago 

নতুন বছরের আগমনে সবাই অপেক্ষা করে যেন সবার দিন ভাল কাটে। নতুন দিনের আশায় কবিতাটি পড়তে খুবই সুন্দর হয়েছে। আপনি নতুন বছর আগমন উপলক্ষে খুব সুন্দর কবিতা লিখলেন। কবিতার অনুভূতি গুলো খুব সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে নতুন বছরের শুভেচ্ছা রইল।

 6 months ago 

শুভ নববর্ষ আপু।

 6 months ago 

চমৎকার কবিতা লিখেছেন আপু কবিতার মাধ্যমে নতুন বছরকে বরণ করে নিয়েছেন। লাইনগুলো বেশ ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করি সব সময় কবিতা লেখার জন্য।

 6 months ago 

নতুন বছরকে কেন্দ্র করে সকলেই বিভিন্ন ধরনের পোস্ট করে আসছেন । আজকে আপনিও নতুন বছরের আশায় একটি সুন্দর কবিতা তৈরি করে ফেলেছেন। এই কবিতাটি খুবই সুন্দর হয়েছে৷ এই কবিতাটি পড়তে পেরে খুবই ভালো লাগলো৷ এখানে আপনি কবিতার লাইনগুলো খুবই সুন্দরভাবেই মিল রেখেছেন।

 6 months ago 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে এটি শুনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

বাহ! দারুণ লিখেছেন তো আপু। হ্যাংআউটে ও আপনার কবিতা আবৃত্তিটি শুনেছিলাম। আসলেই পুরাতন বছর থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে চলাটাই ভালো হবে। নতুন বছরের শুভেচ্ছা আপু 🌼

 6 months ago 

জি ভাই বিশ্বাস বিশেষ হ্যাং আউটে কবিতাটি পড়েছি।

 6 months ago 

কবিতা লিখতে এবং পড়তে দুইটাই আমার অনেক ভালো লাগে। আরো বেশি ভালো লাগে কবিতা আবৃত্তি করতে। আপনি আজকে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। নতুন দিনের আশায়, প্রতিটা মানুষের সকাল হয় নতুন দিনের আশা নিয়ে। প্রত্যেকটা মানুষের জীবনে একটা স্বপ্ন থাকে স্বপ্নটা পূরণ করার জন্য। কবিতার মধ্যে খুব সুন্দর করে সব জিনিস গুলো আপনি তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে আগ্রহ বাড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

নতুন বছরকে ঘিরে আপনি অনেক সুন্দর একটি কবিতা রচনা করেছেন দেখছি। আপনার কবিতাটা আমার কাছে অনেক ভালো লেগেছে আবৃত্তি করতে। চমৎকার লিখেছেন আপনি। প্রত্যেকটা লাইন আমার কাছে অসাধারণ মনে হল।

 6 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপু আপনি আজকে নতুন দিনের আশায় কবিতাটা খুব সুন্দর করে লিখেছেন। আপনার আজকের এই কবিতা লেখার টপিকটা আমার কাছে বেশি ভালো লেগেছে। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে এরকম ভাবে কবিতা লিখলে এমনিতেই অনেক সুন্দর হয়। আমি তো কবিতা লিখতে এবং কবিতা পড়তে দুটোই খুব পছন্দ করি। এত সুন্দর একটা কবিতা আপনার কাছ থেকে পেয়ে সত্যি অসম্ভব ভালো লেগেছে।

 6 months ago 

আমি সবসময় চেষ্টা করি বিভিন্ন অকেসনকে কেন্দ্র করে কবিতা লেখার।

 6 months ago 

এত সুন্দর একটা টপিক নিয়ে কবিতা লিখেছেন যেটা পড়ে মনটা ভরে গেল। বিভিন্ন রকম টপিক নিয়ে কবিতা লিখলে এমনিতেই সুন্দর হয়। আমার কাছে কবিতা পড়তে খুবই ভালো লাগে। তেমনি আপনার আজকের এই কবিতাটা সম্পূর্ণ পড়তেও এক কথায় অসাধারণ লেগেছে। পুরো কবিতার লাইনগুলো ছন্দের সাথে ছন্দ মিলে লিখেছেন দেখে বেশি ভালো লেগেছে।

মনের যত দুঃখ কষ্ট
মুছে ফেলো হৃদয় থেকে,
নতুনকে আঁকড়ে ধরে
সামনে চলো উল্লাস আনন্দ,
নিয়ে তার সাথে।

উপরের এই লাইনগুলো বেশি ভালো লেগেছে আমার কাছে পড়তে।

 6 months ago 

আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

আপু আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দরভাবে মিলিয়ে লিখেছেন। কবিতা লিখতে ও পড়তে আমার কাছে খুব ভালো লাগে। আপনি কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে নতুন বছরকে বরণ করে নিয়েছেন। নতুন বছরকে নিয়ে প্রতিটা কথা খুব সুন্দর ভাবে কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45