ফটোগ্রাফি পোস্ট ||| সবুজের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনেরা অনেক সুন্দর সময় অতিবাহিত করছেন এবং অনেক সুস্থ ভাবে দিন যাপন করছেন?আমিও আমার পরিবার নিয়ে আল্লাহর রহমতে এবং আপনাদের ভালোবাসায় ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে আবারো ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হতে চলেছি।আমি জানি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অত বেশি ভালো লাগছে না কিন্তু আমি আমার চেষ্টা চালিয়ে যাচ্ছি।তবে ফটোগ্রাফি করতে এসে একটি জিনিস শিখলাম সেটি হলো নেশা কাহাকে বলে।ফটোগ্রাফি একটি নেশা এখন এমন হয়ে গেছে যে যেখানেই ভালো কিছু চোখে পড়ে সেটির ফটোগ্রাফি না করতে পারলে কেন যেন মনে অতৃপ্ততা থেকে যায়।তবে আমার একটি বদ অভ্যাস আছে সেটি হলো আমি যেটি পারি না সেটি বারবার করার চেষ্টা করি।এতে কে কি বলল বা কিভাবে দেখলেন এটি কখনো আমি আমার মাথায় ঠাই দেই না। আর আপনারা সবাই জানেন আমি সবসময় ফটোগ্রাফি করার চেষ্টা করি গ্রামের এবং সবুজ প্রকৃতির।আর আজকেও আমি আপনাদের এরকম কিছু ফটোগ্রাফি নেই এসেছি।চলুন আর কথা না বাড়িয়ে আমার ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।*

IMG_20230920_152852.jpg

মেঘলা আকাশ ও সবুজ প্রকৃতি।

আকাশে মেঘের দৃশ্যটি দেখে মোবাইলে উঠিয়ে নিলাম যেটি আপনাদের সাথে শেয়ার করলাম তবে দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে।কারণ মেঘলা আকাশের সঙ্গে সবুজ প্রকৃতি দেখে মনটাকে ফ্রেশ হয়ে গেল।

IMG_20230919_112220.jpg

ভেঁড়া

ঠিক দুপুর বেলা ভেঁড়াগুলো ঘাস খাচ্ছে মনে হচ্ছে আর কোন কিছুই তাদের মাথায় নেই।আর এই দৃশ্যটি আমার ভালো লেগেছে জানিনা আপনাদের কেমন লাগবে?

IMG_20230920_152847.jpg

সবুজে ঘেরা গ্রাম।

এই গ্রামটি দূর থেকে দেখতে এত সুন্দর লাগছে কারণ চারিদিকে সবুজে ঘেরা।এই জন্যই গ্রামে বসবাস করতে মন বেশি চায়।

IMG_20230704_182741.jpg

বৃষ্টি ভেঁজা মাঠ।

বৃষ্টির পরে কদমাক্ত মাঠ দেখতে আসলে অনেক ভালো লাগে।

IMG_20230704_182249.jpg

কৃষ্ণচূড়া ফুল গাছ।

আপনাদের কেমন লাগে জানিনা তবে কৃষ্ণচূড়ার ফুল এবং গাছ আমার অনেক ভালো লাগে।তাই ছবি উঠাতে ভুল করি নাই।

IMG_20230920_152835.jpg

সবুজ মাঠ।

সবুজ মাঠ দেখে চোখ জুড়িয়ে এলো।তাই দৃশ্যটি মুঠো ফোনে ধারণ করলাম আপনাদের জন্য।

IMG_20230919_074718.jpg

সবুজ আর সবুজ।

বৃক্ষ সবুজ ধান গাছও সবুজ আর এই সবুজে সবুজে যেন সবুজের সমারোহ আমার চোখ ফাঁকি দিতে পারলো না।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "সবুজের ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 11 months ago 

সবুজ পরিবেশে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। সবুজ প্রকৃতি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার পোস্ট এর মাধ্যমে অনেক দিন পরে ভেরা দেখলাম। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 11 months ago 

আমি সব সময় চেষ্টা করি কিছু ব্যতিক্রম কিছু নিয়ে আসার জন্য ভাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

খুব ভালো হয়েছে আপু আপনার করা ফটোগ্রাফি গুলা।আমার কাছে তো খুব সুন্দর লেগেছে সবুজময় ফটোগুলো।
মেঘলা আকাশ ও সবুজ প্রকৃতির দৃশ্যটি দেখে খুবই মুগ্ধ হয়েছি আমি। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

সবুজ শ্যামল প্রকৃতির এত সুন্দর ফটোগ্রাফি দেখে আমি তো অনেক মুগ্ধ। আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো আমার কাছে দেখতে অনেক বেশি ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে সবুজ শ্যামল প্রকৃতির সৌন্দর্য ফুটে উঠেছে, যার কারণে দেখতে অনেক বেশি ভালো লাগছে। এত সুন্দর করে প্রত্যেকটা ফটোগ্রাফি করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

খুবই সুন্দর হয়েছে প্রত্যেকটা ছবি গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য গুলো আমরা দেখতে পেলাম আপনার মোবাইল ফটোগ্রাফির মাধ্যমে, প্রকৃতির একটা অনুভূতি মিশ্রিত ফটোগ্রাফি পোস্ট ছিল আজকে।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আজ আপনি আমাদের মাঝে খুব দারুন দারুন সবুজ প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন।

অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চেষ্টা করছি ভালো কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপু আপনার পোস্টে সবুজের সমারোহ বয়ে চলেছে। এত সুন্দর সবুজ প্রকৃতির ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। গ্ৰামীণ এই ধরনের ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে এটি শুনে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপু আপনার দেখছি ফটোগ্রাফি করার জন্য দারুন একটি টপিক্স নির্বাচন করেছেন। গ্রামীণ পটভূমিক এই ফটোগ্রাফি গুলো সত্যি কিন্তু নজর কারা ছিল। আজকের প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চেষ্টা করে যাচ্ছি আপু ভালো কিছু করার। আপনার এত সুন্দর মন্তব্য কাজ করার আগ্রহ কয়েকগুণ বাড়িয়ে দিল।

 11 months ago 

সামনে অসাধারণ কিছু দৃশ্য দেখে আসলাম কিন্তু ফটোগ্রাফি করলাম না এটা হতেই পারে না। কেন যেন অতৃপ্ততা থেকে যায়। যাইহোক আপনার ক্যাপচার করা সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো অসাধারণ। মন ভালো করে দেওয়ার যোগ্য। ‌

 11 months ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনার মন যদি ভাল হয়ে যায় এটি আমার জন্য অনেক বড় পাওয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রাকৃতিক ফটোগ্রাফি দেখতে আমার অনেক ভালো লাগে। আর আজকে আপনি সে প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। এ ফটোগ্রাফি গুলোর মধ্যে খুবই সুন্দর সুন্দর কিছু দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন আপনি যা একদম অসাধারণ হয়েছে৷

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বাহ চমৎকার আপু। গ্রামের এইরকম সবুজ পরিবেশ অনেক মিস করি। বিশেষ করে মেঘলা আকাশে সৌন্দর্য টা যেন আরও বৃদ্ধি পেয়ে যায়। গ্রামের প্রকৃতির ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন আপু। ভেড়া টার ফটোগ্রাফি টাও চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎস দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45