অকাল মৃত্যু।

in আমার বাংলা ব্লগ3 years ago

###অকাল মৃত্যু###

আসসালামু আলাইকুম আসসালাম। সবাই কেমন আছেন? আমি ভালো নেই কারণ আমার পার্শ্ববর্তী এক বাসার ভাবি ব্লাড ক্যান্সারে মারা গেল।তার তার রেখে যাওয়া তিনটি সোনালী প্রদীপ রয়েছে। দুটি বড় আর একটি ছোট মেয়ে। মা যখন হাসপাতালে ভর্তি ছিল তখন ছোট মেয়েটি খেলাধুলায় মগ্ন ছিল। মা হাসপাতালে দিনের-পর-দিন পাঞ্জা লড়ছিল।

received_588828658808774.jpeg

কিন্তু সেই ছোট মেয়ে মেমি বুঝতেই পারেনি তার মায়ের ব্লাড ক্যান্সার। মাত্র কটা দিনের জন্য সে পৃথিবীতে এসেছে।প্রতিদিন বিকেল বেলায় পাশের ফ্ল্যাট থেকে আসতো মেমি খেলতে। বললাম মেমি তোমার আম্মু কোথায় উত্তরে সে আমাকে বলে আন্টি আম্মু হাসপাতালে শুধু বিছানায় শুয়ে থাকে। সেই ছোট্ট মেয়ে আমাকে আবার জিজ্ঞাসা করে আন্টি আম্মুর এত হাসপাতালে শুয়ে থাকার কি দরকার আমাদের বাসা আছে না। বাসায় শুয়ে থাকলে কি হয় বলেন তো? আম্মুকে ছাড়া আমার ভালো লাগেনা। সেই ছোট্ট মেয়ে যখন বিকালে নিচে প্রতিদিন খেলতে বেরোতো হঠাৎ একদিন দেখি মেমি আজ আর বিকেলে বের হয়নি।তারপর আমি তার পাশের বাসায় খোঁজ নিলাম।খোঁজ নিয়ে জানতে পারলাম মেমির মা আর এই পৃথিবীতে নেই। তাকে চির বিদায় নিতে হয়েছে এই পৃথিবী ছেড়ে। হাসপাতালে যেতে চাইলাম কিন্তু তাতে লাভ নেই সবাই গ্রামের বাড়ীতে চলে গেছে। আজ কেন জানি মেমির সেই হাসিমাখা মুখ ও তার সেই কথাটি বারবার মনে পড়ছে। সেই ছোট্ট মেয়েকে আল্লাহ যেন ধৈর্য ধারণ করার ক্ষমতা দেয়। মানুষ মরণশীল এটা আমরা সবাই জানি। এই ভুবন থেকে চিরদিনের জন্য আমাদের চলে যেতে হবে। কিন্তু জেনে শুনে মৃত্যু এর চেয়ে কষ্ট মনে হয় পৃথিবীতে আর কিছু নেই।

Sort:  
 3 years ago 

আপনার পোষ্টটি পড়ে অনেকটা চোখ থেকে পানি বের হয়ে আসার মতো হয়েছিল। সত্যিই মৃত্যুর কোন বয়স নেই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আমার পোস্ট পড়ার জন্য। পাশে থাকেন এবং আমার জন্য দোয়া করেন যেন কমিউনিটির সঙ্গে থাকতে পারি।

 3 years ago 

শুভ কামনা আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আল্লাহর ওনাকে বেহেস্ত নসিব করুন আমিন

 3 years ago 

অনেক কষ্ট থেকেই আমার লেখাটি ভাই।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.032
BTC 60837.81
ETH 2874.77
USDT 1.00
SBD 3.62