স্বরচিত কবিতা ||| শুভ নববর্ষ ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।আশা রাখছি সবাই সবার পরিবারকে নিয়ে দূর দূরান্ত থেকে সুস্থভাবে দিন যাপন করছেন।বিধাতার রহমতে আমি ও ভালো আছি।

Logo.png

আমি আপনাদের মাঝে আমার স্বরচিত আরেকটি কবিতা নিয়ে হাজির হয়েছি।জানিনা আপনাদের কেমন লাগবে তবে আমি চেষ্টা করি এবং জীবনের শেষ অবধি পর্যন্ত আমি আমার কবিতা লিখে যাব।কারণ কবিতা লিখতে আমার ভালো লাগে কবিতা আবৃতি করতে এবং শুনতেও অনেক ভালো লাগে। জানিনা কেন জানি কবিতার প্রেমে পড়ে গেছি। বছরের শুরুটা সবার ভালো হোক এটাই আমার শুভকামনা। পুরাতন যাবে নতুন আসবে এইতো জগতের রীতি। এ ভুবনের সব কিছুই এই রীতিনিতীর উপর ভিত্তি করে চলে। এই আমি, আমিও একদিন চলে যাব হয়তোবা নতুন আরেকজন জন্মগ্রহণ করবে। নতুন প্রজন্ম নিয়ে আমরা সবাই ব্যস্ত থাকি কিন্তু পুরাতন কেও আঁকড়ে ধরে অনেক কিছু শেখার আছে। এই পুরাতন গিয়ে নতুন ধরেই আমার এই কবিতা।আমার কবিতার নাম "শুভ নববর্ষ"। চলুন আর কথা না বাড়িয়ে আমি আপনাদের জন্য নতুন আমার স্বরচিত কবিতা" শুভ নববর্ষ"নিয়ে এসেছি তা দেখে নেয়া যাক।

শুভ নববর্ষ।

সায়মা আক্তার।

একদিন দুদিন করে
চলে যাচ্ছে দিন কাল মাস।
এইতো সেই দিন এসেছিলে তুমি,
ওতি আয়োজনে তোমাকে
ফুলের শুভেচ্ছা জানিয়ে
বরণ করেছি।

আনমনা একা একা
কত সুখে দুখে থেকেছি,
মেঘে মেঘে ছিল গর্জন
আকাশেও ছিল চাঁদের পূর্ণিমা
চুপচাপ দোয়েল পাখি
পলাশ শিউলি সবই ছিল
কি যেন ব্যথা হৃদয়টাও বেকুল হলো।

বসন্তেও ছিল মন মাতানো আনন্দ,
রেশমি চুরির বাজনা
হৃদয় হয়েছিল চঞ্চলা,
পুরাতন গিয়ে নতুন আসবে
এইতো জগতের রীতি।

তবুও আমরা শিখতে পারি
সেই ফেলে আসা দিনগুলো,
যেন মূল্যায়ন করি।

ক্ষণিকের আনন্দ শুধুই আনন্দ
জীবনে কিছু শিক্ষা গ্রহণ করলে,
সেই স্মৃতিময় দিনগুলোও প্রয়োজন পড়ে।

যেতে ইচ্ছে কার হয়
তবুও যেতে দিতে হয়,
নিয়ম নীতির বেড়াজালে
এই ভুবনটা চলে।

নতুনকে আকড়ে ধরে,
সকল কষ্ট দুঃখ ভুলে গিয়ে
নতুন বছরের নববর্ষের শুভেচ্ছা
বাংলা ব্লগের সবাইকে,
অতি আনন্দে দিন যাপনের প্রত্যাশায়
মাতিয়ে তুলি।

আমার বাংলা ব্লগের সকল পরিবারকে জানাই নতুন বছরের শুভেচ্ছা
শুভ নববর্ষ।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার ও উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন তৈরি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ নিজের সকল প্রতিভা সবার সামনে উপস্থাপন করার সুযোগ এবং ব্যবস্থা করেছে।আর সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি দেখতে পেলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা "শুভ নববর্ষ"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় থেকে একটু সময় বেড় করে পোস্টটি পড়ে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

2qM6R7emm7dUzqimiCUWALVV5Azjzuxs9rpmpFFPRJaLmdohUqB6kp4YL944YiourLu5AZ6Qr6oqkdqSfxc7Xq8mAGPVKxDSsdiew74MLR...iwkAgvYEzmYSST8DyNUvARfVHi817Kui6K3LAMUfTNjGyfb8skvWpChEnpc8jhy7qCGjqU7LHDVMeTuRJVgevX2S4cwbBmpUsLDLU5BK4y3Aj77xmXMFwrHhE6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 2 years ago 

ধন্যবাদ আপু নতুন বছর উপলক্ষে খুব চমৎকার কবিতা লিখেছেন 👌
নতুন বছরের শুভেচ্ছা জানাই আপনাকে, আরো অর্থবহ হয়ে উঠুক নতুন বছর।
কবিতাটি ভালো ছিল আপু, শুভ কামনা রইলো।

 2 years ago 

শুভ নববর্ষ ভাই। এভাবেই সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

প্রথমে আপনাকে জানাই নতুন বছরের অনেক অনেক শুভকামনা এবং শুভেচ্ছা সাথে আমার বাংলা ব্লগের সকল সদস্যদের জন্যও শুভকামনা। খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপু এবং আমাদের সাথে শেয়ার করেছেন। বরাবরই আপনার কবিতা গুলো ভালো লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপু। শুভ নববর্ষ আপনাকেও।

 2 years ago 

পুরনো বছরকে ফেলে এসে নতুন বছরে পা দেয়া খুব অল্প সময়ের মধ্যে যেন কেটে গিয়েছে। আসলে আপনি কবিতার মধ্যে সবটাই দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। পুরনো দিনগুলো পিছনে ফেলে আমরা নতুন করে এগিয়ে যাব আমার বাংলা ব্লগে সকলেই। যাইহোক আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার আজকের কবিতাটি। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও শুভ নববর্ষ আপু।

 2 years ago 

নতুন বছরকে কেন্দ্র করে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগে। এই কবিতাটি দারুন হয়েছে। শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

নববর্ষের শুভেচ্ছা ভাই।

 2 years ago 

নববর্ষের শুভেচ্ছা জানাই। নতুন বছর উপলক্ষে খুবই চমৎকার একটি কবিতা আপনি লিখেছেন। পুরনো দিনগুলো পেছনে ফেলে আমরা নতুন করে এগিয়ে যাব সামনের দিনগুলোতে। আপনার কবিতা লাইন কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। কবিতাটি অনেক ভাল ছিল আপু শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও নববর্ষের শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67