আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম।আশা করছি বাংলা এপার ওপারের সকল ভাই ও বোনেরা সকলের পরিবারকে নিয়ে ভালো আছেন।আমি আপনাদের দোয়ায় এবং সৃষ্টিকর্তার মেহেরবানীতে ভালো আছি।

IMG_20230905_121321.jpg

আজ কোন কবিতা,ডাই পোস্ট বা রেসিপি নয়।আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা। প্রতিটি মানুষের জীবনে প্রথম যে জিনিসটি ঘটে যায় সেটি অনেক যত্নে মেমোরিতে রেখে দেয়। প্রত্যেক মানুষের জীবনে প্রথম ইনকামের মতো স্মরণীয় আর কিছু হতে পারে না।হোক সেটা ছোট এমাউন্ট তারপরও আমি মনে করি সেটা লাখ টাকার চেয়েও বেশি। আমি যখন প্রথম আমার বাংলা ব্লগে ব্লগ লেখা শুরু করি।তখন আমার আশে পাশে যত পরিচিত লোকজন ছিল তারা সবাই বলেছিল আমি আর এগুলো করে সময় যেন নষ্ট না করি,এগুলো কাজ পাগলেরা করে আরও অনেক নিকৃষ্ট কিছু কথা যে বলতে পারছিনা এবং আমার এই লেখাগুলো জানি ঘুম পাড়ানো কবিতা।

ফটোগ্রাফি করলে সেটা হতো ফাজলামি।আর গল্প লিখে যখন সেটা দ্বিতীয়বার পড়ে সংশোধন করার চেষ্টা করছিলাম তখন সবাই আমাকে ইন্সাল্ট করে বলতো বাস্তব অনেক কঠিন।আমি যে যুগে পড়ে আছি এটা সেই যুগ নয়। বর্তমান যুগে টাকা পেতে হলে অনেক কষ্ট করতে হয়। সবাই এসে আমাকে বলত আমার এই লেখালেখি থেকে কোন অর্থ উপার্জন হবে না।সময় নষ্ট যেন না করে সময়ের মূল্য যেন দেই অন্য কোন কাজে কিন্তু তারপরও আমার চেষ্টা পরিশ্রম ও ধৈর্য এর মাধ্যমে একদিন আমার উত্তর দেওয়ার সময় এলো।

যখন সবাই আমাকে নানা ভাবে ইনসাল্ট করত তখন মাঝে মধ্যে আস্থা হারিয়ে যেত কিন্তু একটি কথা আমি সব সময় বিশ্বাস করতাম সেই ছোটবেলা থেকেই। আমি যদি কোন কাজ ধৈর্য ও সততার সাথে করি সৃষ্টিকর্তা অবশ্যই তার মূল্য আমাকে একদিন দিবে।সেই আস্থা নিয়ে কাজ কর ছিলাম হঠাৎ একদিন বাংলা ব্লগ থেকে কিছু মোটা অংকের টাকা পেলাম।আমি সেই মুহূর্তে কত খুশি সেটা আসলে বলে ও লিখে প্রকাশ করা যাবে না।

আমার বাংলা ব্লগের সেই টাকাটি পেয়ে সবগুলো টাকা একত্রে নিয়ে যারা আমাকে কথা গুলো বলেছিল তাদের সামনে টাকাগুলো ধরে ছিলাম এবং বলেছিলাম দেখো তোমরা আমাকে এতটাই ইনসাল্ট করেছো এটাই আমার প্রথম বাংলা ব্লগের ইনকাম।আসলে এই ইনকামের কথা সারা জীবন মনে থাকবে যা ভোলার নয়। এখন আল্লাহর রহমতে যা ইনকাম করি সেটা এতোটা মনে থাকে না কিন্তু সেই কথা সারা জীবন মনে থাকবে মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত।

কথাগুলো শেয়ার করে অনেক ভালো লাগলো আসলে মনের ভিতরে কথা জমে থাকলে অনেক কষ্ট লাগে।সেই কথাগুলো যদি সবার মাঝে তুলে ধরি মনটাও অনেক হালকা লাগে আর এজন্যই আমি আমার বাংলা ব্লগকে অনেক ভালোবাসি। কারণ এখানে অনেক কথা শেয়ার করতে পারি আমার ভাই বোনের কাছে।

আজকের মত এখানেই শেষ করলাম। তবে পরবর্তীতে আসবো কোন নতুন গল্প শেয়ার করার জন্য। সে পযন্ত সবার কাছ থেকে বিদায় নিয়ে রাখলাম।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 11 months ago 

সত্য বলতে যারা নিজেরা কোন কাজ করতে জানেনা তারাই মানুষ কে ইনসাল্ট করে। এখন যুগ অনেক আপডেট। মানুষ চাইলেই অন লাইনে অনেক টাকা ইনকাম করতে পারে। আপনি বেশ ভালো করেছেন জেদ করে। তা না হলেও তো আমরা আপনাকেও হারাতাম। শুভ কামনা রইল আপনার প্রতি।

 11 months ago 

সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

আপু আমাদের গ্রামবাংলায় একটা আঞ্চলিক প্রবাদ আছে আর সেটা হচ্ছে "পিছু লোকে কিছু বলে"। পিছন থেকে মানুষকে কথা শোনানো বা ইনসাল্ট করা এক ধরনের লোকই রয়েছে। যারা প্রতিনিয়ত এই কাজগুলো করে খুব শান্তি পায়। তবে আপু আপনি ঠিক কাজটি করেছেন আপনি আপনার জায়গা থেকে সরে না গিয়ে বরং অনলাইনে ইনকাম করে সেই ধরনের লোকের সামনে টাকাগুলো তুলে ধরতে পেরেছেন। এটাই তাদের উচিত জবাব হয়েছে বলে আমি মনে করি। আপু আপনার অনলাইনে প্রথম ইনকামের অভিজ্ঞতাটুকু পরে ভালো লাগলো, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভেচ্ছা আপু সত্যি।ঠিক বলেছেন প্রথম ইনকাম যদি অল্প এমাউন্টেরও হয় তবুও তার অনুভূতি থাকে অনেক বেশি। আপনার মত একই অবস্থা আমারও হয়েছিল আপু। আমাদের কেউ লোকে পাগল বলতো।যাই হোক তাদের কথা ফেলে আমরা অনেক দূর এসেছি। আমার বাংলা ব্লগ পরিবারের সাথে থাকলে আরো অনেক দূরে এগিয়ে যাব আমরা। ধন্যবাদ আপু প্রথম ইনকামের অনুভূতি শেয়ার করার জন্য।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ গুছিয়ে মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 11 months ago 

কথায় আছে পাছে লোকে কিছু বলে যারা সমালোচনা করে তাদের যোগ্যতা কতটুকু সেটা চিন্তা করা উচিত। আসলে চেষ্টা কখনো বিফলে যায় না অনলাইন প্লাটফর্মে আপনি যে সফলতা পেয়েছেন আপনাকে বিভিন্ন ভাবে হেনস্তা করা হয়েছে তবুও আপনি পিছুপা হননি এটাই আপনার বড় সফলতা অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন ভাই আপনার সাথে আমি একমত।

 11 months ago (edited)

আপু আপনি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল। অনলাইনে আপনার প্রথম ইনকামের কথা শুনে অনেক ভালো লাগলো। কিছু কিছু মানুষ রয়েছে যাদের উল্টো পাল্টা কথা বলা সভাব। আপনি অনেক ভালো করেছেন জেদ ধরে। ধন্যবাদ আপনাকে আপু

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 11 months ago 

আসলে আপু খারাপ সময়ে যারা কথা শুনায় সে কথাগুলো সব সময় মনে থাকে । তার পরেও আপনি আমার বাংলা ব্লগের সঙ্গে লেগে থেকে ছিলেন এবং তাদের মুখের উপর উচিত জবাব দিতে পেরেছেন সেটা জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 11 months ago 

যে আপু পাশের লোকজন যখন খারাপ কথা বলে তখন আসলে খারাপ লাগে। কাজ করার আগ্রহ হারিয়ে ফেলি কিন্তু জেদ নিয়েছিলাম কিছু একটা করব।

 11 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে জানাই আপনাকে ধন্যবাদ ও অভিনন্দন। আসলে আপু অনলাইন জায়গাটাই প্রতারণা আমি মনে করি। আমিও প্রথমদিকে বিভিন্ন জায়গা থেকে এমন প্রতারণার শিকার হয়েছিলাম। তারপরে অনেক সুন্দর একটা প্লাটফর্ম পেয়েছি এখান থেকে প্রতিনিয়তই নিজের রুজি রোজগার ইনকাম করে চলছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাই। মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45