কিছু সবুজ প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি || Original Photography by @saymaakter

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

হ্যালো

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা কেমন আছেন? আশা রাখি সুন্দর সময় অতিবাহিত করছেন এবং সুস্থ আছেন।আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের সকলের ভালোবাসায় সুন্দর ভাবে সময় অতিবাহিত করছি এবং সুস্থ জীবন যাপন করছি।


আজকে আমি আবারো আপনাদের মাঝে কিছু সবুজ প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি নিয়ে হাজির হতে চলেছি। জানিনা আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগে? তবে আমি চেষ্টা করি আমার সর্বস্ব দিয়ে সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করার।আমার ফটোগ্রাফি সব সময় হয় সবুজ প্রকৃতির এবং গ্রাম বাংলার কিছু ফটোগ্রাফি সব সময় আপনাদের সামনে উপস্থাপন করি। আজকেও তার ব্যতিক্রম নয়, তাই আবারও আপনাদের মাঝে গ্রামের বাংলার কিছু ফটোগ্রাফি শেয়ার করব।তবে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজ করার আগ্রহ অনেক গুণ বেড়ে যায় এবং কাজের প্রতি আকর্ষণ দ্বিগুণ হয়ে যায়।চলুন আর কথা না বাড়িয়ে আজকে "কিছু সবুজ প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি" গুলো কেমন দেখে নেওয়া যাক।

IMG_20240517_182743.jpg

সবুজের পাশে বাড়ি।

চারিদিকে সবুজ আর তার পাশে বাড়ি।এ বাড়িতে থাকতে কতই না ভালো লাগবে আর মনটা সব সময় ফ্রেশ থাকবে বলে মনে করি।তাই ছবিটি ধারণ করলাম এবং আপনাদের সামনে উপস্থাপন করলাম।

IMG_20240517_182929.jpg

মিশ্রন প্রকৃতি।

একই সঙ্গে সবুজ ধান গাছ এবং সোনালী ধানক্ষেত ও সবুজ বৃক্ষ বিষয়টি ভাবতেই মনটি কেন যেন ভালো হয়ে যায়।
IMG_20240517_182920.jpg

বিশাল মাঠ।

আমরা যারা শহরে বসবাস করি তারা এ ধরনের বিশাল ধানের ক্ষেত খুব কমই হয়।তবে মাঠটি দেখে আমার অনেক ভালো লেগেছে।

IMG_20240517_182646.jpg

সবুজ বৃক্ষ।

ধান ক্ষেতের পাশে সবুজ বৃক্ষ বা বনায়ন ভালই লাগে কারণ অত্যাধিক গরমে এই বনায়নের পাশে বসলে শরীরটা এমনিতেই শীতল হয়ে যাবে।

IMG_20240516_074327.jpg

পটল ক্ষেত।

পটল ক্ষেত বর্তমানে কৃষকদের অনেক বড় একটি ইনকামের জায়গা।পটল ক্ষেতে এত পরিমাণ পটল ধরেছে যা দেখে আমার খুব ভালো লেগেছে। তাই তার একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

IMG_20240516_074250.jpg

সূর্য উঁকি দিচ্ছে।

সবুজ বনায়নের মাঝে থেকে সূর্যকে উঁকি দেওয়া দেখে ভালো লেগেছে। তাই তার একটি ফটোগ্রাফি করে ফেলেছি আপনাদের জন্য।

IMG_20240516_074230.jpg

গ্রামের পথ।

গ্রাম বাংলার রাস্তাঘাট গুলো দেখতে ভালো লাগে কারণ রাস্তাঘাট গুলো অনেক আঁকাবাঁকা থাকে এবং দুই পাশে গাছ লাগানো থাকে। আর গাছের ছায়ায় তাপ থেকে রেহাই পাওয়া যায়।

IMG_20240516_074202.jpg

সোনালী আঁশ।

পাট আমাদের সোনালী আঁশ আর এই পাট গাছগুলো সবুজ অবস্থায় দেখতে অনেক সুন্দর লাগে।তবে এই সবুজ পাট গাছে অনেক বিচা পোঁকা থাকে যেটা দেখে আমরা মেয়েরা খুব ভয় পাই।

তারিখঃ মে,১৭, ২০২৪ইং।
লোকেশনঃ বগুড়া সদর, বগুড়া।
ক্যামেরাঃ Redmi-9T

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩🇧🇩আজকের মত বিদায়🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9W9tQBFPEqynuwpvVvdYYYti8nnY6k5m7RvEG5SVG7CNMJtzNDuzGE5KNgdPqFC6UtAQakckKMqiAbG1cXRG2.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 2 months ago 

আপনার প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রকৃতির মাঝে গেলে অন্যরকম অনুভূতি অনুভব হয়। আসলে প্রাকৃতিক পরিবেশে সময় কাটতে পারলে বেশ ভালো লাগে। প্রকৃতির মুহূর্ত গুলো অনুভূতি সত্যি বেশ অসাধারণ। এতো চমৎকার কিছু প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আজকে দারুন কিছু সবুজে প্রকৃতির সৌন্দর্য তুলে ধরেছেন। এই ছবিগুলি আমার কাছে ভীষণ ভালো লাগলো। সবুজের পাশে বাড়ি এইরকম জায়গায় বসবাস করতে ভীষণ ভালো লাগবে। আমার খুব ইচ্ছা এরকম জায়গায় বসবাস করতে। এত সুন্দর সুন্দর গাছপালা প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে, দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম।

 2 months ago 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটা আমার জন্য বড় পাওয়া।

 2 months ago 

সবুজের ফটোগ্রাফি দেখতে আসলেই খুবই ভালো লাগে। আজ আপনি চমৎকার কিছু সবুজ প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যেটা দেখে সত্যিই ভীষণ ভালো লাগলো। এরকম সবুজের পাশে ঘর থাকলে সত্যিই মনটা ফ্রেশ থাকবে মনে হয় ।অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

উৎস মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

প্রকৃতি আমায় বেশ টানে। আমি আবার প্রকৃতি প্রেমী। তানাহলে আজ আপনার এমন সুন্দর সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি দেখে প্রেমে পড়ি? যাই হোক প্রতিটি ফটোগ্রাফি বেশ দারুন ছিল আপু। খুব সুন্দর করে গ্রাম বাংলার সুন্দর প্রকৃতিকে আপনি আমাদের মাঝে শেয়ার করতে পেরেছেন আপু।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

সবুজ প্রাকৃতিক দৃশ্যগুলো দেখতে খুবই চমৎকার লাগে। হোক সে সবুজ প্রাকৃতিক দৃশ্য বাস্তবে কিংবা ফটোগ্রাফির মাধ্যমে। আর তাইতো আপনার পোস্টে সবুজের সমারোহ দেখে চোখ দুটো জুড়িয়ে গেল। আর হ্যাঁ আপু, আপনার মত আমার কাছেও মনে হচ্ছে সবুজের পাশে যে বাড়িটি রয়েছে, সেই বাড়িতে থাকলে মনটা সব সময় ফ্রেশ থাকবে। যাইহোক আপু, আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

সবসময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

পুরো প্রকৃতি আজ ক্যামেরা বন্দি করে ফেলেছেন আপু দেখছি।দারুন হয়েছে প্রতিটি ফটোগ্রাফি। অনেক সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটি ফটোগ্রাফি উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমি নিজেও একজন প্রকৃতি প্রেমি মানুষ এবং সবুজ প্রকৃতির পাশাপাশি পোকামাকড় ভীষণ পছন্দ করি। আপনার তোলা বিস্তীর্ণ সবুজ ধান ক্ষেতের ছবি এবং অন্যান্য ছবিগুলো আমার কাছে বেশ দারুন লেগেছে। এভাবেই প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করতে থাকুন ইনশাল্লাহ ভালো কিছু হবে।

 2 months ago 

সেই ভালো কিছু হওয়ার অপেক্ষায় আছি ভাই।অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপু আপনার ছবিগুলো খুবই দারুণ ছিল। প্রাকৃতিক এই ছবিগুলো আমার অনেক বেশি ভালো লাগে। যদি একটু এডিট করতেন, তাহলে প্রত্যেকটি ছবির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করবে। আমার এই ছবিটা দেখলে আপনি বুঝতে পারবেন। খুব ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো

1000126962.jpg

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর করে ছবি এডিট করার জন্য। তবে আমি নেচারালটাকে বেশি পছন্দ করি।

 2 months ago 

সবুজ প্রকৃতির দৃশ্য গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সব সময় শহরে থাকার কারণে এই দৃশ্যগুলো তেমন একটা চোখে পড়ে না। ফটোগ্রাফির মাধ্যমে দৃশ্য গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বেশ ভালো লাগলো দেখে। বিশেষ করে গ্রামের রাস্তার ফটোগ্রাফি এবং পাট ক্ষেতের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে। এটাই আমার জন্য অনেক বড় পাওয়া আপু।

 2 months ago 

দৃশ্যগুলো আমার কাছে ভালো লেগেছে, সবুজ ও নির্মল। তবে পটল এর বানান ভুল রয়েছে, সেটা সংশোধন করে নেয়ার অনুরোধ করছি। ধন্যবাদ

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।পটল বানানটি ঠিক করে নিয়েছি।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আবারও ধন্যবাদ ভাই।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপনাকেও।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67095.54
ETH 3462.62
USDT 1.00
SBD 2.71