আবেগের কবিতা || মা আমার মা || Original Poetry by @saymaakter.

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম।আমার প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা আশা রাখি সকলে পরিবারসহ সুস্থ আছেন এবং সুন্দর সময় অতিবাহিত করছেন।আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ও মহা সৃষ্টিকর্তার রহমতে পরিবারসহ বেশ ভালো আছি।

ai-generated-8733622_1280.jpg
source

আমি প্রতি সপ্তাহে আপনাদের সামনে আমার স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি।ঠিক তারই ধারাবাহিকতা বজায় রেখে আজকেও আমি আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা "মা আমার মা" নিয়ে হাজির হয়েছি।জানিনা আমার কবিতাগুলো আপনাদের হৃদয়ে কতটা স্পর্শ করতে পারে।তবে আমি চেষ্টা করে যাচ্ছি আমার সর্বস্ব দিয়ে সুন্দর সুন্দর কিছু কবিতা আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।মা এমন একটি শব্দ যেটাকে কখনো বিশ্লেষণ করে শেষ করা যাবেনা।মা এমন একটি শব্দ যার ভালোবাসায় কোন স্বার্থ থাকে না, যার ভালবাসায় কোন পাওয়ার আশা থাকে না,শুধু দেওয়াটাই যেন তার ধর্ম।আজকে যাদের এই পৃথিবীতে মা নেই।ঠিক তারাই বোঝে মায়ের কদর এবং মায়ের ভালোবাসা কতটুকু। আর আমাদের যাদের মা এখনো জীবিত আছে তাহলে মহান সৃষ্টিকর্তা আমাদের কত বড় একটি নিয়ামত দিয়ে রেখেছেন।মহান সৃষ্টিকর্তার কাছে একটি প্রার্থনা করি যাদের মা জীবিত আছে তাদের মাকে তুমি দীর্ঘজীবী কর আর যাদের মা নেই তাদেরকে তুমি মায়ের ভালোবাসায় আবৃত করে রাখো।আর মহান সৃষ্টিকর্তা মায়ের দুটি হাত উপরে উঠিয়ে যদি মা কিছু সন্তানদের জন্য চায় আল্লাহ তা'আলা সেটি কখনো ফিরিয়ে দেন না।এটি যেমন সত্য ঠিক তেমনি মা যদি সৃষ্টিকর্তার কাছে সন্তানদের জন্য খারাপ কিছু চায় সেটিকেও কখনো ফেরত দেন না।তাই আমরা সব সময় আমাকে আমাদের হৃদয়ের অন্তস্থলে জায়গা দিয়ে রাখব এবং মা যেন কোন কষ্ট না পায় সে ব্যাপারে সব সময় আমরা সচেতন থাকবো ইন-সা-আল্লাহ।

মা আমার মা।

সায়মা আক্তার।

মা জানো আজ,
বুকের ভেতরটা কেন জানি ব্যথা হচ্ছে!
কি কারনে ব্যথা ঠিক
বোঝাতে পারছি না সেই কথা
আমি কইব কথা কার সনে
যাকে বলব সেই হাসবে ক্ষণে ক্ষণে।

এখন আর আগের মত নেই
নেই সম্পর্কগুলো
আপন মানুষ হয়ে যায় পর
আর কষ্টগুলো এক যাযাবর
যখন ইচ্ছা তখন তাড়া করে
মনটাও ভেঙ্গে মরে,
আমার যে আর নেই কেউ
তোমাকে ছাড়া কইবো কার সনে,
আমার আপন মনে আপন কথা গুলো।

আমি আজ কষ্টে কষ্টে একাকার
ব্যথাগুলো বলার নেই কোন অধিকার,
আজ তুমি আছো বলে
কিছু কথা বলি তোমার সনে,
ওমা তুমি ওপারে চলে গেলে
আমি বড্ড একা হব
হৃদয় আমার ভেঙ্গে যাবে,
তোমার কথা মনে হলে।

তাইতো প্রার্থনা করি
খোদা যেন আমার পরে
তোমাকে নেয় ওপারে
তোমাকে হারানোর ব্যাথা
সইতে পারবো না আমি।

আমার আজ বড়ই হতাশা
নতুন করে দেখায় না কেউ আশা,
জীবন যুদ্ধ সংগ্রামে
বারবার খাচ্ছি বাধা,
ওমা তোমার দুটি হাতের দোয়ায়,
আনবে আমার সফলতা,
তুমি দেখে নিও
আমি একদিন হব বড়,
তোমার প্রার্থনার জন্য,
সৃষ্টিকর্তা মায়ের দোয়া
ফিরিয়ে দেয় না কখনো।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার।আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩খোদা হাফেজ🇧🇩

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjW7B16raykpRBBtyTQUFW7XGr7xZVLeBTFHMesz1y1YLMaRCqSDdTKqZZEuy...UDd94nf5tGguVVRooGELhKEmtBPjAkNGMsJyyMmhVnaHysGw6KxEdaBokPwW3W6CTvkv3wdBawHctPTTTnJdnpG8WRP1AXmDvTsKP94X1E3EZ5ujgXWURN5fJ6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 last month 

মা আমার মা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আসলেই মনের আবেগের অনুভূতি নিয়ে যেন এই কবিতাটি লিখেছেন। কবিতার ভাষাগুলো অনেক ভালো লেগেছে আমার।

 last month 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আপনার কবিতা সব সময় হ্যাংআউটে শুনে এসেছি। আজকের এই কবিতাটিতে আপনি আপনার মাকে আপনার মনের কথা বলেছেন দেখে আমার মাথায় একটা কথাই ঘুরছে আমরা বয়সে যতই বড় হই না কেন মা আমাদের চিরকালীন আশ্রয় হয়ে থেকে গেলেন। আমাদের ভালো লাগুক মন্দ লাগুক সবকিছু যেন মায়ের কাছে বলতে পারলেই শান্তি সেইটাই সমস্ত রোগের আসল নিরাময়। সুন্দর কবিতা পড়লাম। ভালো থাকবেন আপু, আরো লিখুন।

 last month 

দিদি আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।আর আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য কবিতা লেখার প্রতি আগ্রহ দিন দিন বাড়িয়ে দিচ্ছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58450.19
ETH 2652.63
USDT 1.00
SBD 2.43