আমার স্বরচিত কবিতা ||| হতাশ কেন? ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের ভাই ও বোন সবার জন্য দোয়া ও ভালোবাসা রইলো। দূর দূরান্তে যতই থাকি না কেন যদি মনের ভেতর ভালোবাসা থাকে তাহলে সেই দূরত্ব, দূরত্ব মনে হয় না। তাইতো আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদের সাথে বাংলার এপার-ওপারের সম্পর্ক অনেক গভীর।আমি আমার বাংলা ব্লগে বাংলা ভাষা প্রকাশ করার সুযোগ পেয়ে নিজেকে অনেক ধন্য মনে করি। বাংলা ব্লগের জন্যই আমি আমার স্বরচিত কিছু কবিতা এখানে সবার মাঝে উপস্থাপন করতে পারি। আমি আজ আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার কবিতার নাম "হতাশ কেন?" আমাদের জীবনে নানান বিষয় নিয়ে আমরা হতাশ গ্রস্থ হই। সেই হতাশ নিয়ে আজ আপনাদের মাঝে আমি কবিতা নিয়ে এসেছি।

IMG_20220811_155550.jpg

হতাশা কেন ?
আমি যাকে ভালবাসি
তাকে পাই না কেন?

যে আমার চিন্তা ভাবনায় নেই
সে আমার পাশেই ঘুরে কেন?
যাকে খুশি রাখতে চাই
সে আমাকে দুঃখ দেয় কেন?

যার বিপদে সহানুভূতি দেখাতে চাই
সে আমাকে কষ্ট দেয় কেন?
যাকে আপন ভাবি
সে আমাকে পর করে কেন?

যার মনের ভিতরে থাকতে চাই
সে আমাকে বেঁধে রাখে না কেন?
ভালোবাসার অপূর্ব মায়ার বাঁধনে
জড়াতে গিয়ে
ব্যর্থতার প্রহরে ঘোরায় কেন?

ভালোবাসি আমি শুধুই তোমাকে
তবে তোমায় ডাকলে
পাঁচজন আসে কেন?

মন তো একটা
দশজনকে দেবো কেন?
বেদনার নীল জড়াতে চাই না
তবুও নীলে জড়িয়ে যায় কেন?

ভালবাসার ছোঁয়ায় ফুল যদি ফুটে
তবে সেই ভালোবাসা
কাটা হয়ে কেন বাধে?

জীবন তো একটা
সে জীবনে এত হতাশা কেন?
সুখ-শান্তির পরেও
সবার জীবন হতাশা কেন ?

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা "হতাশ কেন"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার এই কবিতাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ওয়াও আপু অসাধারণ আপনার দক্ষতার প্রশংসা না করে পারছি না ৷আপনি এতো সুন্দর করে কবিতাটি উপস্থাপন করেছেন ৷আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে ৷ধন্যবাদ আপু এতো একটি ব্লগ উপহার দেওয়ার জন্য

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

কবিতার মাধ্যমে আপনার সৃজনশীল তাকে ফুটিয়ে তুলেছেন দারুণভাবে। আপনার কবিতার চরণ গুলি অসাধারণ ছিল। আপনার কবিতা আমাকে মুগ্ধ করেছে। হতাশ কেন এই কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক সাজিয়ে গুছিয়ে ছন্দ মায়ের সাথে ধন্যবাদ আপু।

 2 years ago 

চেষ্টা করছি ভাই আপনাদের সহযোগিতা পেলে আরও ভালো কিছু করতে পার আশা করি।

 2 years ago 

ভালবাসার ছোঁয়ায় ফুল যদি ফুটে
তবে সেই ভালোবাসা
কাটা হয়ে কেন বাধে?

কবিতাটি পড়ে এটা অনুভব করতে পারলাম যে আপনি গভীর আবেগ অনুভূতি নিয়ে রচনা করেছেন। তবে আপনার কবিতা লেখার ধরনটা বেশ মনোমুগ্ধ করছিল। আশা করি এভাবে আরো অনেকগুলো কবিতা আমাদের উপহার দিবেন। কারণ আমি কবিতাকে বেশি পছন্দ করি। নিজে কবিতা রচনা করে থাকি।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। কবিতাটি পড়ে আমার কাছে খুব ভালো লাগলো আপনি এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72