রেসিপি পোস্ট ||| ঝাল মিষ্টি চিকেন রোস্ট।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা রাখছি সুস্থ আছেন। আমিও সৃষ্টিকর্তার মেহেরবানীতে ও আমার প্রিয় বাংলা ব্লগের ভাই বোনের দোয়ায় ভালো আছি।

আমরা কমবেশি সবাই জানি বাসায় তৈরি করা যে কোন খাবার স্বাস্থ্যসম্মত। বর্তমান সময়টা অনেক ব্যস্ততার মাঝে কাটছে।নিজের কিছু কাজ এবং ছেলের পরীক্ষা সব মিলিয়ে ব্যস্ততায় দিন যাপন করছি।রাতের রান্না বিকালে কমপ্লিট করেছি ছেলেকে পড়ানোর জন্য। কিন্তু তারপর যখন সন্ধ্যায় ছেলেকে পড়াচ্ছিলাম কিছুক্ষণ পর আমার ছোট ছেলে সে আমাকে বলল আমাকে রোস্ট বানিয়ে দাও। কি আর করা ছোট মানুষ বলে কথা।তাই ছেলের পড়া কমপ্লিট করে।আবারো চলে আসতে হলো রান্নাঘরে। ভাবলাম রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করা যাক। রান্নাটি কমপ্লিট করতে প্রায় সাড়ে দশটা বেজেছিল।কারন প্রত্যেকটির ফটোগ্রাফি নিতে হয়েছিল। আর আমি চেষ্টা করি বাচ্চাদের বাসায় নতুন নতুন রেসিপি তৈরি করে খাওয়ানোর জন্য।অনেক কিছু লিখে ফেললাম ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।চলুন আর কথা না বাড়িয়ে আমি "ঝাল মিষ্টি চিকেন রোস্ট" কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রস্তুত প্রণালী দেখে নেওয়া যাক।

উপকরণসমূহঃ-

১। মুরগি।
২। রোস্টের মসলা।
৩। পেঁয়াজ।
৪। রসুন।
৫। আদা।
৬। জিরা গুঁড়ো।
৭। মিষ্টি জিরা।
৮। দুধ।
৯। মরিচের গুঁড়ো।
১০। চিনি।
১১। সাদা এলাচ।
১২। দারচিনি।
১৩। গোলমরিচ।
১৪। কিসমিস।

received_1057770965593551.jpegreceived_4266739740217364.jpeg
received_1005916167310661.jpegreceived_283187394425452.jpeg
received_1237747756891297.jpegreceived_826448442479338.jpeg
received_266907006170401.jpegreceived_253799587042078.jpeg
received_270600992573669.jpegreceived_325357170064739.jpeg
received_1607432726451166.jpegreceived_1198016691589042.jpeg
received_207443522134998.jpegreceived_2453215608184722.jpeg
--

received_815383266696351.jpeg

প্রস্তুত প্রণালী
প্রথম ধাপ
প্রথমে পুরো চিকেনটি ভালো করে ধুয়ে নিয়েছি।
দ্বিতীয় ধাপ
এবার চিকেনটি রোস্টের জন্য পিস পিস করে নিয়েছি
এবং পরিষ্কার পানি দিয়ে আবারও ভাল করে ধুয়ে নিয়েছি।
তৃতীয় ধাপ
এবার চিকেনগুলো ভালো করে পানি ঝড়িয়ে নিয়েছি।
চতুর্থ ধাপ
চিকেনে আদা পেস্ট, রসুন পেস্ট, জিরা গুঁড়ো, লবণ, সামান্য মরিচ গুঁড়ো এবং সামান্য পরিমাণ মাংসর মসলা দিয়ে মেখে নিয়েছি।
পঞ্চম ধাপ
এবার একটি ফ্রাইপ্যানে তৈল দিয়ে সেই চিকেন গুলো বাদামি করে ভেঁজে নিয়েছি এবং চিকেন গুলো আলাদা একটি বাটিতে রেখেছি।
ষষ্ঠ ধাপ
পেঁয়াজের খোসা ছাড়িয়ে রান্নার উপযোগী করে কেটে নিয়েছি ।
সপ্তম ধাপ
মিষ্টি জিরা শিল্পাটাই বেটে নিয়েছি।
অষ্টম ধাপ
ফ্রাইপেনে পেঁয়াজ কুঁচি ও তৈল দিয়ে মুচমুচে করে ভেঁজে নিয়েছি।
নবমধাপ
এবার মসলার সমস্ত উপকরণ একত্রে দিয়ে রোস্টের মসলা কষিয়ে নিয়েছি ।
দশম ধাপ
কষিয়ে নেওয়া মসলায় দুধ দিয়ে মশলাটিকে আবার কিছুক্ষণ নেরে কষিয়ে নিয়েছি এবং তার ভিতরে ভাঁজা চিকেন গুলো দিয়ে দিয়েছি।
এগারো তম ধাপ
কিছুক্ষণ রান্না করার পর তার ভিতরে কিছু কিসমিস দিয়ে দিয়েছি। আবারো ফ্রাইপেনের ঢাকনা ঢেকে দিয়ে কিছুক্ষণ রান্না করেছি। আর এভাবেই হয়ে গেল আমার "ঝাল মিষ্টি চিকেন রোস্ট" রেসিপি।এবার এই "ঝাল মিষ্টি চিকেন রোস্ট" রেসিপির একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- রেসিপি পোস্ট "ঝাল মিষ্টি চিকেন রোস্ট"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ঝাল মিষ্টি চিকেন রোস্ট রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। এই রোস্ট আমার খুবই প্রিয়, আর এই রোস্টের রেসিপি আপনি সুন্দরভাবে শেয়ার করলেন, দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার রেসিপিটি আপনার পছন্দের শুনে অনেক ভালো লাগলো।

 11 months ago 

আপু আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। সত্যি আপু বাচ্চারা সব সময় রোস্ট খেতে অনেক পছন্দ করে। আসলে বাচ্চাদের পরিক্ষা থাকলে ব্যস্ততার শেষ থাকে না। তবে আপু আপনার পোস্টে শুধু প্রথম ছবি বাদে আর একটাও ছবি নেয় কেনো বুঝতে পারলাম না। ধন্যবাদ আপু লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

রোস্ট খেতে পছন্দ করেনা এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কম।বিশেষ করে আমি তোর রোস্ট খেতে অনেক পছন্দ করি।একসাথে ৫/৬ টা রোস্ট পেতে পারি।আজকে আপনি আমাদের মাঝে ঝাল মিষ্টি চিকেন রোস্ট রেসিপি শেয়ার করেছেন।কিন্তু রেসিপি পোস্টটা এরকম ভাবে শেয়ার করলেন কেন এটা বুঝতে পারতেছি না।আশা করি পরবর্তীতে এডিট করে ঠিক করে নেবেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কি যে সমস্যা হলো ভাই পরবর্তীতে এডিট হচ্ছে না।

 11 months ago 

আসলে ছোট ছেলে মেয়েদের আবদার পূরণ করতে হয় এবং যেহেতু আপনি ছেলে একজন পরীক্ষার্থী সে কারণে তার আবদার পূরণ করা অতীব জরুরী এবং গুরুত্বপূর্ণ একটি বিষয়।

তবে আপনি কিন্তু সমস্ত ফটোগ্রাফি গুলো এবং উপকরণগুলো চমৎকার ডিজাইনে আমাদের মাঝে তুলে ধরেছেন যা দেখে বেশ ভালো লাগলো।

এবং রেসিপির টেস্ট হয়তোবা একটু অন্যরকম হতে পারে এর সঙ্গে দুধ সংযুক্ত করার কারণে। বেশ ভালো লাগলো

 11 months ago 

মায়ের কাছে সব ছেলেই সমান তবে ছোটদের প্রতি একটু ভালোবাসা সবারই বেশি থাকে।

 11 months ago 

আপু এত রাতে আপনার এমন সুস্বাদু রেসিপি দেখে খিদা লেগে গিয়েছে। ঝাল মিষ্টি চিকেন রোস্ট খেতে আমি অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এভাবে রোস্ট পোলাও কিংবা ফ্রাইড রাইসের সাথে খেতে খুবই ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

জি আপু আপনার সাথে একমত।

 11 months ago 

এত চমৎকার রেসিপি পোস্ট দেখলে খাওয়ার লোভ কন্ট্রোল করা খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়ে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ঝাল মিষ্টি চিকেন রোস্ট তৈরি করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই অসাধারণ হয়েছে । দুধ এবং কিসমিস দেওয়াতে খেতে বেশ মজাদার এবং সুস্বাদু হবে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

রেসিপিটি অনেক টেস্টি এবং সুন্দর ছিল।

 11 months ago 

এরকম রেসিপি সম্পর্কে আমার কোন ধারণা ছিল না৷ আপনার কাছ থেকে এই প্রথম এরকম একটি রেসিপি সম্পর্কে জানতে পারলাম৷ এই রেসিপির মধ্যে আপনি অনেকগুলো ধাপ শেয়ার করেছেন৷ প্রত্যেকটি ধাপ আমি ভালোভাবেই দেখে নিয়েছি৷ আমিও চেষ্টা করব এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য৷

 11 months ago 

ধন্যবাদ আমার রেসিপি দেখে যে আপনি উৎসাহ বোধ করেছেন।

 11 months ago 

ঝাল বলেন আর মিষ্টি বলেন আপু মুরগির রোস্ট খেতে আমার ভীষণ ভালো লাগে। রোস্ট খেতে লাগলে তিনটা না খেলে হয় না। আপনার আজকে খুব চমৎকারভাবে চিকেন মিষ্টি রোস্ট তৈরি করেছেন। রোস তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি চিকেন রোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার রেসিপিটি আপনার পছন্দ হয়েছে এটি আমার জন্য বড় পাওয়া।

ঝাল মিষ্টি চিকেন রোস্ট এর রেসিপি দেখে জিভে প্রায় জল চলে এলো আপু। চিকেন রোস্ট দেখে ইচ্ছে করছে এখনই আপনার বাসায় গিয়ে খেয়ে নিতে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন পুরো রেসিপি। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 11 months ago 

চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। ঝাল মিষ্টি চিকেন রোস্ট খেতে আসলেই দুর্দান্ত লাগে। বাইরের খাবারের থেকে আমাদের বাসায় তৈরি করা খাবার অনেকটাই স্বাস্থ্যসম্মত হয়। সুন্দর এই রেসিপিটা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে উৎস দেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45