স্বরচিত কবিতা ||| বৃষ্টি ভেজা শুভ সকাল।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি সকলে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

received_287189900711251.jpeg

আমার বাংলা ব্লগে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি।মনের যত আবেগ অনুভূতি বেদনা,আনন্দ উল্লাসতা সবই একটি কবিতার মাধ্যমে প্রকাশিত হয়। একটি কবিতা সব সময় ইচ্ছা করলে একজন লেখক লিখতে পারে না।কবিতাটি লিখার জন্য চাই নিরিবিলি পরিবেশ এবং মনটাকে ফ্রেশ রাখা। কারণ মনের কোনে যদি এতোটুকু কষ্ট ও দুশ্চিন্তা জমে থাকে তাহলে কবিতার কোন ভাষা বা লাইনগুলো ঠিকমত প্রকাশ করা যায় না।

তাইতো আমি সব সময় চেষ্টা করি যখন আশেপাশের পরিবেশ নিরিবিলি থাকে সেই মুহূর্তে কবিতা লিখার। এই পর্যন্ত আমি আমার বাংলা ব্লগে অনেকগুলো কবিতা আপনাদের মাঝে উপহার দিয়েছি।জানিনা আমার কবিতাগুলো আপনাদের কেমন লাগে তবে একজন লেখকের সেটাই সার্থকতা যদি সেই লেখাটি কোন একজনের মনে ধরে। আর কথা না বাড়িয়ে আমার স্বরচিত কবিতা "বৃষ্টি ভেজা শুভ সকাল" নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি চলুন কবিতাটিতে কি প্রকাশ পেয়েছে একজন প্রিয়তমার জন্য তা দেখে নেওয়া যাক।

বৃষ্টি ভেজা শুভ সকাল।

সায়মা আক্তার ।

সকালটা ছিল অনেক অদ্ভুত
চারদিকে শুধু অন্ধকার
সেই অন্ধকার আকাশে মেঘেও
অনেক চমকাচ্ছিল বিদ্যুৎ
ভয়ে চারদিকের সবকিছু বন্ধ করছিলাম।

হঠাৎ সেই বৃষ্টি ভেজা
আকাশের নিচে দেখি
কোন একজন ছাতা হাতে দাঁড়িয়ে।

চারিদিকে জনশূন্য রাস্তা
শুধু সেই মিষ্টি সকালে তুমিই একা
খুব জানতে ইচ্ছে করছিল
এই জলধারায় কি
কারো অপেক্ষায়?
মনের কোণে ভয় হল
এই অপূর্ব বৃষ্টি ভেজা সকালে
মনটি যদি হয় এলোমেলো ।

কিছু না বলে আমিও এলাম
চলে ছাদের শেষ সীমানায়
বলা হয়নি আজও সেই কথাটি
তাই তোমাকে দেখার সুযোগ টুকু
মিস করতে চাইনি।

মনের ভিতরে যত কল্পনা ছিল
রং তুলিতে সব রং একে নিলাম
মনের জানালায় তোমায় রেখেছিলাম
ভালবাসার কি এক অনুভূতি
তোমাকে একটু দেখা
বৃষ্টি ভেজা শুভ সকাল
আমার ভালোবাসার
একটি আনন্দ মুখর মুহূর্ত।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "বৃষ্টি ভেজা শুভ সকাল"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বৃষ্টি ভেজা সকাল নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

মানুষের মনের আকুতি গুলো প্রকাশ করার মাধ্যম হলো কবিতা। কবিতার মধ্য দিয়ে মনের সব কথা গুলো নিরবে লেখা যায়। আপনি আজকে বৃষ্টি ভেজা সকাল নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখার কবিতার প্রতিটা লাইন খুব চমৎকার ভাবে আপনি লিখেছেন। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো।

 last year 

আপনি ঠিক বলছেন আপু আসলে কবিতা গুলো লিখতে হলে একটু নীরব পরিবেশে শান্ত মনে লিখতে হয়। তাহলে খুব সুন্দর ভাবে কবিতা লেখা যায়। আপনি চমৎকার কবিতা লিখেছেন। তাছাড়া আপনার কবিতা আবৃত্তি গুলো খুবই সুন্দর হয় সব সময়। আজকেও দারুন একটি কবিতা লিখলেন বৃষ্টি ভেজা শুভ সকাল নিয়ে। কবিতা অনেক ভালো লেগেছে পড়তে এছাড়া কবিতার অনুভূতি গুলো অসাধারণ ছিল।

 last year 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো।

 last year 

আপনার বৃষ্টি ভেজা শুভ সকাল কবিতাকে অসাধারণ হয়েছে। আসলে কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়। আপনি পরিবেশ উপর খুব সুন্দর কবিতা লেখেন। কবিতা লিখতে পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে কবিতাটি লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর মন্তব্য পড়তে কার না ভালো লাগে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে বৃষ্টি ভেজা সকাল নিয়ে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। নিজের মনের বাঁধন গুলো প্রকাশ করেছেন কবিতার মাধ্যমে। ঠিক বলেছেন আপু আপনি একজন লেখক এর তখনই সার্থক মনে হয় যখন আরেকজন তার কবিতাটি অনেক সুন্দরভাবে পড়ে প্রকাশ করে। আসলে আপু আপনার কবিতাটা আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে প্রতি সপ্তাহে উপহার দেওয়ার জন্য।

 last year 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

বৃষ্টি ভেজা শুভ সকাল নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। ঠিক বলেছেন আপু কবিতা গুলো লিখতে হলে শান্ত পরিবেশ দরকার। কিন্তু আমি শান্ত পরিবেশ পেয়েও সুন্দর মত কবিতা লিখতে পারি না। সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

চেষ্টা করছি ভালো কিছু লেখার জানিনা কতটুকু পারছি।

 last year 

বৃষ্টি ভেজা একটি সকাল কে কেন্দ্র করে আজকে আপনি আমাদের মাঝে সুন্দর একটি কবিতা রচনা করে শেয়ার করেছেন। আপনার এই কবিতাটা আবৃতি করতে বেশ ভালো লেগেছে আপু। খুব সুন্দর ভাবে কবিতার লাইন আমাদের মাঝে তুলে ধরেছেন যেখানে ছন্দের মিল খুঁজে পেয়েছি।

 last year 

আমার কবিতা আবৃত্তি করতে আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো।

 last year 

চমৎকার লাগলো আপু। একটা অনুভূতি পেলাম আপনার কবিতাটা পড়ে। আপনি বরাবরই দারুণ কবিতা লিখে থাকেন।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

 last year 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবাই কত সুন্দর সুন্দর কবিতা লিখে মনের ভাব প্রকাশ করে। আপনাদের এত সুন্দর কবিতা দেখে মনে হয়, ইস!! আমি যদি লিখতে পারতাম।যাই হোক, আপনার বৃষ্টি ভেজা শুভ সকাল কবিতাটি অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে।শুভকামনা রইল আপু আপনার জন্য।

 last year (edited)

অবশ্যই লিখলে আপনিও অনেক সুন্দর লিখতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89