রেসিপি পোস্ট ||| মালটার স্বাদে ড্রাই কেক।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো,

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

আমি আজ আপনাদের মাঝে নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি।নতুন যখন কোন রেসিপি তৈরি করি তখনই মাথায় একটি কথা ঘুরপাক চলে আর সেটা হচ্ছে আমার বাংলা ব্লগে সবার মাঝে সেই নতুন রেসিপিটি কখন শেয়ার করব।কয়েকদিন থেকে ভাবছি ড্রাই কেক করবো।মাল্টা লেবু যাই বলেন না কেন দুটোর ফ্লেভার আমার অনেক ভালো লাগে। তাই চিন্তা করলাম মালটার ফ্লেভারে ড্রাই কেক তৈরি করে ফেলি।আর বাসায়ও কিছু মাল্টা ছিল।ভাবলাম নতুন কি রেসিপি তৈরি করা যায়।যেই ভাবনা সেই কাজ তারপর মাল্টার সাদে তৈরি করে ফেললাম একটি ড্রাই কেক।ড্রাই কেকটি তৈরি করেছি তবে খেতে যে খারাপ হয়েছে তা নয়।প্রথম একটি কাজ করার পর আনন্দটাই থাকে অন্যরকম। আমার ড্রাই কেকটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। হ্যাঁ ঠিকই ধরেছেন আপনারা আমি আজ আপনাদের মাঝে "মাল্টার স্বাদে ড্রাই কেক" এর রেসিপি নিয়ে হাজির হয়েছি। চলুন আর কথা না বাড়িয়ে কেকটা কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রক্রিয়াটি দেখে নেওয়া যাক।

উপকরণ সমূহঃ-

১। মাল্টা।
২। ডিম।
৩। চিনি।
৪। তৈল।
৫। বেকিং পাউডার ।
৬। ময়দা।

প্রস্তুত প্রণালী

প্রথম ধাপ

প্রথমে মাল্টাগুলো ছোট পিছ করে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

এবার মাল্টার ভেতর থেকে রসগুলো বের করে নিয়েছি।

তৃতীয় ধাপ

ডিম গুলো ভেঙ্গে একটি বাটিতে নিয়েছি ।

চতুর্থ ধাপ

এবার ডিম গুলো ফেটে নিয়েছি।

পঞ্চম ধাপ

ডিমের ভিতর চিনি দিয়েছি ও তৈল অ্যাড করেছি এবং কিছুক্ষণ অনবরত মিক্সড করেছি।

ষষ্ঠ ধাপ

এরপর সেই মিক্সড এর সঙ্গে ময়দা অ্যাড করেছি । আবারো কিছুক্ষণ সকল উপকরণ একসঙ্গে ফেটে নিয়েছি।

সপ্তম ধাপ

এবার সকল উপকরণ দেওয়ার পর মালটার রস তার সঙ্গে অ্যাড করে বেকিং পাউডার দিয়ে আবারো কিছুক্ষণ ফেটে নিয়েছি।

অষ্টম ধাপ

এবার আলাদা একটি জারে সেই কেকের মিশ্রণটি সঠিকভাবে দিয়ে দিয়েছি এবং মাইক্রোওভেনে সেই কেকটি দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করেছি।আর অপেক্ষার পর হয়ে গেল আমার "মালটার স্বাদে ড্রাই কেক" রেসিপি।এবার এই "মালটার স্বাদে ড্রাই কেক" এর একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- রেসিপি পোস্ট "মালটার স্বাদে ড্রাই কেক"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

বাহ্ দারুণ একটা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করেছেন। এইরকম মাল্টার ড্রাই কেক এখনো খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো।আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটা নতুন রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ড্রাই কেক কখনো নিজে নিজে বানানো হয়নি। আজকে আপনার কাছে ড্রাই কেক বানানোর রেসিপি দেখে ভীষণ ভালো লেগেছে আপু। মনে হচ্ছে খেতে দারুন হয়েছে। নতুন একটি রেসিপি তৈরি করে সবার মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আসলে এভাবে কখনো কেক রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। আপনি মালটা দিয়ে দারুন একটা ড্রাই কেক রেসিপি করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করছে। অনেক ভালো লাগলো আপনার আজকের রেসিপি যেটা আমরাও শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার রেসিপি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 11 months ago 

আসলে ড্রাই কেক কখনো বাসায় বানানো হয়নি ।তবে মাল্টার স্বাদে ড্রাই কেক আপনি নিজ হাতে বানিয়েছেন দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালই হবে । আর মালটার ফ্লেভারটাও চমৎকার খেতে সত্যিই চমৎকার হয়েছে মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

জি আপু খেতে অনেক মজাদার এবং টেস্টি ছিল।

বাহ!! আপু, খুব ইউনিক রেসিপি শেয়ার করেছেন তো। আমরা তো সব সময় ড্রাই কেক বাজার থেকে কিনে নিয়ে এসে খাই। কখনো বাসায় তৈরি করে খাওয়া হয়নি। তাই আপনার বানানো মালটার স্বাদে ড্রাই কেক দেখে নতুন একটি রেসিপি শিখে নিতে পারলাম। দেখি পরবর্তী সময়ে আপনার রেসিপি অনুসরণ করে বাসায় ট্রাই করে দেখব। তবে আপনার রেসিপি দেখে কিন্তু মনে হচ্ছে খেতে খুবই স্বাদের ছিল। অনেক অনেক ধন্যবাদ আপু, মজার একটি রেসিপি তৈরি শিখিয়ে দেয়ার জন্য।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

এরকম ড্রাই কেক কখনো খাওয়াই হয়নি৷ আর এরকমভাবেও ড্রাই কেক বানানো যায় এটিও আমার জানা ছিল না৷ আপনার কাছ থেকে প্রথম এরকম একটি রেসিপি সম্পর্কে জানতে পারলাম৷ খুবই ভালভাবে আপনি এই রেসিপি তৈরির ধাপগুলো তুলে ধরেছেন এবং মালটা দিয়ে এরকম রেসিপি তৈরি করার মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন।

 11 months ago 

মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

আসলেই মাল্টার ফ্লেভার আমার কাছেও বেশ ভালোই লাগে।তবে কখনও মাল্টা দিয়ে ড্রাই কেক বানানো হয়নি,তবে মনে হচ্ছে আপনার বানানো ড্রাই কেকটা খেতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 11 months ago 

জি আপু অনেক মজাদার এবং টেস্টি ছিল।

 11 months ago 

মাল্টার সাথে ড্রাই কেক কখনো তৈরি করা হয়নি এবং কি খাওয়া হয়নি। আমার কাছে তো বেশ ইউনিক মনে হয়েছে আপনার করা কেকের এই রেসিপিটা। অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন এবং বুঝতে পারছি অনেক মজাদার হয়েছিল এটা। আমার তো দেখে ইচ্ছে করছে কেকের দুটো টুকরো নিয়ে খেয়ে ফেলতে।

 11 months ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

ইউনিক কেকের রেসিপি দেখে আমার তো ইচ্ছে করছে তুলে কয়েক পিস খেয়ে নিতে। আপনি কেকটা অনেক মজা করে তৈরি করেছেন এবং অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সম্পূর্ণটা ধাপে ধাপে অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লেগেছে। নিশ্চয়ই এটা অনেক বেশি মজাদার।

 11 months ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে এটি জেনে অনেক ভালো লাগলো।

 11 months ago 

ড্রাই কেক খেতে খুবই ভালো লাগে। কিন্তু নিজে বাসায় তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনার তৈরি মালটার স্বাদে ড্রাই কেকটি অসাধারণ হয়েছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। নতুন একটি রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 11 months ago 

জি কেকটি খেতে অনেক মজাদার এবং সুস্বাদু ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45