আমার অনুভূতি ||| উবারে চলে পরিবার-২।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনেরা আশা করি আল্লাহর রহমতে সুস্থ আছেন এবং সুস্থ জীবন অতিবাহিত করছেন।আমিও আল্লাহর রহমতে ও আপনাদের ভালোবাসায় এখন মোটামুটি সুস্থ আছি।

IMG_20230913_180530.jpg

কিছু দিন আগে আমি একটি আমার অনুভূতির গল্প শেয়ার করেছিলাম।আপনাদের ভালো সাড়া পাওয়ার কারণে আবারও সেই গল্পটির দ্বিতীয় পর্ব আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করছি।আমি জানি আমি অত ভালো গল্প লিখতে পারিনা তবে আমার বাংলা ব্লগে এসে সব কিছুই করার চেষ্টা করছি।আর সেই চেষ্টারতো অবস্থায় যদি আপনাদের এতো সুন্দর সুন্দর মন্তব্য পাওয়া যায় তাহলে কাজের প্রতি আগ্রহ অনেক গুণ বেড়ে যায় এবিষয়ে আমি নিজেই প্রমাণিত।

প্রথমে যারা মোটরসাইকেল দিয়ে খ্যাপ দিত তাদেরকে অনুসরণ করেই আজকে কিন্তু ওভাই, পাঠাও এবং উবারের এত রমরমা ব্যবসা।তাই আমি মনে করি কোন উদ্যোগকেই ছোট করে ভাবা ঠিক না। আজকে যে উদ্যোগটি ছোট সে উদ্যোগটি একসময় অনেক বড় আকারে হতে পারে এটি নিয়ে সমালোচনা করা ঠিক না।

আজকে যদি আমরা ঢাকা শহরের দিকে তাকায় তাহলে দেখা যাবে কত শিক্ষিত বেকার এই মোটরসাইকেল ব্যবহার করে অর্থাৎ উবারে ইনকাম করে তাদের পরিবারটা পরিচালনা করছে।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়াটা অনেক কঠিন একটি বিষয় আর চাকরি পাইতে গেলে দেখা যায় মামু এবং টাকা দুটি শক্তিই থাকতে হয়।কিন্তু এই শক্তি সব পরিবারের সব শিক্ষিত যুবকের থাকে না।তাইতো এই পরিবারগুলোর শিক্ষিত যুবকেরা ছুটে কিভাবে ইনকাম করা যাবে।

একটি পরিবার থেকে তার সন্তানকে সর্বোচ্চ পড়াশোনা শেষ হওয়া পর্যন্ত টাকা-পয়সা প্রদান করে।কিন্তু যখন লেখাপড়া শেষ হয়ে যায় তখন প্রতিটি পরিবারের বাবা মা চাই তার ছেলে এখন ইনকাম করবে। এখন যদি সেই ছেলেটা ইনকাম না করে তাহলে সেই ছেলেটার চলা ফেরা অনেক কঠিন হয়ে পড়ে কারণ বাবা মার থেকে সে আর আগের মত টাকা চাইতে পারে না বা বাবা-মা আগের মত আর তাকে টাকা-পয়সা দেয় না।

আর ঠিক এই ধরনের বেকার শিক্ষিত যুবকেরা তখন মোটরসাইকেল নিয়ে রাস্তায় নামে তাদের জীবনটাকে সুন্দরভাবে পরিচালনা করার জন্য।আর এই শিক্ষিত যুবকেরা যখন একটি কর্মসংস্থান খুঁজে পায় তখন আমরা তাদেরকে নিয়ে বিভিন্ন ধরনের হাসি তামাশায় ব্যস্ত থাকি এটি আসলে আমাদের কাম্য হওয়া ঠিক না।

আজকের মত এখানেই শেষ করছি তবে আবারো পরবর্তী পর্ব নিয়ে আপনাদের সামনে হাজির হব খুব শীঘ্রই ইন-সা-আল্লাহ।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- অনুভূতির গল্প "উবারে চলে পরিবার-২"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সত্যি আপনি আজকে আমাদের মাঝে সমাজের একটি বাস্তব চিত্র তুলে ধরেছেন। আসলেই কোন সৎ উদ্যোগই ছোট না কারণ অনেক সময় দেখা গেছে সেই ছোট উদ্যোগটা একসময় এত বড় হয়ে গেছে যে যারা সেটা নিয়ে হাসি তামাশা করত একসময় দেখা যাবে তারাই আফসোস করবে। আর শিক্ষিত বেকার যুবকদের কথা কি বলবো যারা এই সময়টা পার করছে তারাই বুঝবে এটা কতটা যন্ত্রণাদায়ক। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর বিষয় নিয়ে পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45