বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || শেয়ার করো তোমার সৃজনশীলতা ‘আমার বাংলা ব্লগ’ নিয়ে।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন ? আমার বাংলা ব্লগের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে পরিবারের সকলকে জানাই আমার প্রাণঢালা ভালোবাসা । বাংলার এপার-ওপার সকল ভাই ও বোনেরা আমরা সবাই এই দিনে অনেক আনন্দ বিনোদন মজা করব । পাশে রবো সবাই সবার । দেখতে দেখতে আমাদের অনেকেরই একটি বছর কেটে গেল এই বাংলা ব্লগে থেকে।এই বাংলা ব্লগকে ভালোবাসি বলেই হয়তো এতদিনেও তার সঙ্গে ওতপ্রোতভাবে মিশে আছি । কারো প্রতি ভালোবাসা না থাকলে কি এতদিন, এত দীর্ঘ সময় একই রাস্তায় পথ চলতে পারতাম? ভালোবাসা এমন একটি মনের টান এটা কখনো জোর করে হয় না । বাংলা ব্লগকে ভালোবাসি বলেই তার রাস্তায় আমি চলছি তাকে সঙ্গে নিয়ে এই আমি বেঁচে আছি । এই বাংলা ব্লগের অবদান আমাদের @rme দাদার। যার কথা বলে শেষ করা যাবে না । আমাদের সবার প্রিয় দাদা, এই দাদার জন্যে আমরা এই দীর্ঘ পথ অতিক্রম করে আজ সামনের দিকে চলে আসতে পেরেছি।এ জন্য তাকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না । সে আমাদের মাথার মনি। আজ আমরা এতদূর এসেছি শুধুমাত্র তাঁরই জন্য । আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উদযাপন করা হবে অনেক আনন্দে।এজন্য আমারও আনন্দের কোনো সীমানা নেই । কারণ আমিও সেই পরিবারের একজন সদস্য । এই পরিবারের সদস্য হয়ে আমি নিজেকে অনেক ধন্য মনে করি । আমি আজ আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আমি নিজে একটি কবিতা লিখেছি । জানিনা আমার এই কবিতাটি আপনাদের কাছে মূল্যায়ন পাবে কি না? তবে আমি এই কবিতাটি দুই দিনে লিখেছি অনেক চিন্তা-ভাবনা ও মেধা খাটিয়ে । আপনাদের বর্ষপূর্তি দিনে কবিতাটি ভালো লাগলে কবিতা লেখা সার্থক হবে আমার।আর কথা না বাড়িয়ে কবিতায় কি আবেগ অনুভূতি আছে চলুন দেখে নেয়া যাক। আমার কবিতার নাম "দুটি নয়নের তারা আমার বাংলা ব্লগ"

received_433351454961252.jpeg

জলের উপর জল পড়লে জল তরঙ্গ হয়,
ঢেউয়ের উপর ঢেউ পড়লে নদী কথা কয়
তেমনি ব্লগের উপর ব্লক এলে
ব্লক সচল হয়,
এই ব্লগের জন্যই বাংলা ভাষার হচ্ছে জয়।

বাংলা ভাষার জন্যই ব্লক করছি যারা
আকাশের ঐ কালো মেঘ খুজেনি তারা।
বাংলা ব্লগে এসে যখন করলাম ব্লগিং
সকল ভাই বোনদের সাথে পরিচয় সুদিন
একটি দিনও চলে না
তোমায় ছেড়ে থাকা
ব্লগের পাশে না থাকলে
স্বপ্ন আমার মরীচিকা।

বাংলা ব্লগ আশার আলো
বাংলা ব্লগ ভাষা,
তোমার মাঝেই খুঁজে পাই
সকল শান্তির বাসা ।

পাখি যেমন আপন মনে
বুনে নিজের বাসা,
বাংলা ব্লগের ভাষা নিয়ে
থাকি মনের সুখে।

বাংলা ব্লগ যে আমার নীলা আকাশ
মেঠো সবুজ গাঁ,
শিমুল পলাশ চেয়ে থাকে
তার প্রতীক্ষায়।

তুমি আমার মেঘলা দিনের মেঘলা বর্ষা,
তাইতো তোমায় ভেজাবো না বৃষ্টির কিনারায়।
সকালটা শুরু হয় ঘুম থেকে ওঠা,
মুঠোফোন হাতে রেখে
চায়ের কাপ পাশে রেখে
বাংলা ব্লগে সুপ্রভাত দিলে
মনের ভেতর শান্তি মিলে ।

চলে এভাবে আড্ডা ও কুশলাদি
এরই ফাঁকে নিয়ম মেনে পোস্টাও করি।

তোমায় ভালোবাসি বলে,
ঐ দূর আকাশের তারার সাথে
দিতে চাইনা তোমার তুলনা।
বৃষ্টির পানির সাথেও দেবনা তোমার তুলনা
কারণ আমি তোমায় ভাসাবো না।
নদী ও সাগরের সাথে ও দেবনা তোমার তুলনা
কেননা কোন কিনারায় তোমায় নেবে,
আমি খুঁজবো কিভাবে কোন নিরালায়।

আমি আমার বাংলা ব্লগকে
আমার দুটি নয়নের তারা করে রাখবো।
কারণ চোখ বুঝিলে যেন তোমায় অনুভব করি,
আবার চোখ মেলেও যেন তোমায় দেখি ।

আমি তোমায় আমার,
দুই নয়নের তারা করেই রাখবো,
সে আর কেউ নয়
সে যে আমার প্রিয় বাংলা ব্লগ ।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- "দুটি নয়নের তারা আমার বাংলা ব্লগ"

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  

your hashtag has been upvoted on @upvoteandresteem

 2 years ago 

আপু আমার বাংলা ব্লগ সম্পর্কে আপনি আপনার অনুভূতি গুলো দারুন লিখেছেন। সেই সাথে আমার বাংলা ব্লগ কে কেন্দ্র করে অসাধারণ একটা কবিতা লিখেছি যা আমার কাছে বর্ষপূর্তি উপলক্ষে বর্ষসেরা কবিতার মতোই লাগছে। অসাধারণ ছিল আপনার কবিতা। প্রত্যেকটা লাইন ছন্দ মিলিয়ে খুব সুন্দর করে লিখেছেন। আপনার এই কবিতাটা ফুটে উঠেছে আমার বাংলা ব্লগের গুনো গান। এত সুন্দর একটি কবিতা উপহার দিয়ে ধন্য করেছেন। দাদার কথা বলে শেষ করা যাবে না, দাদার প্রতি যতই ধন্যবাদ জানাই না কেন কম হয়ে যাবে। এত সুন্দর একটা কবিতা উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই। আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে এটাই আমার সার্থকতা।

 2 years ago 

আমি নতুন বন্ধুদেরকে প্রতিনিয়ত উৎসাহ প্রদান করার চেষ্টা করে থাকি। আপনি সুন্দর ভাবে আজকে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আশা করি প্রতিনিয়ত এভাবেই একটি একটি করে আমাদের মাঝে কবিতা শেয়ার করবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও!! আপনার কবিতার প্রশংসা না করে পারছিনা আপু। সত্যি আপনি অসাধারণ লিখেন। আমার ব্লগকে নিয়ে কবিতার ছন্দে মনের কথাগুলো ফুটিয়ে তুলেছেন। আপনার মতোই আমিও বলতে চায় আমার বাংলা ব্লগের একজন সদস্য হতে পেরে আনন্দিত।

বাংলা ব্লগ যে আমার নীলা আকাশ
মেঠো সবুজ গাঁ,
শিমুল পলাশ চেয়ে থাকে
তার প্রতীক্ষায়।

প্রত্যেকটি লাইনই ভালো ছিল আপু 😍

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

আপু আপনি বর্ষপূর্তি উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। এত সুন্দর কবিতা পড়ে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87