এগ এন্ড চিকেন ফ্রাই ||| লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদেরকে জানাচ্ছি লাল গোলাপের শুভেচ্ছা। আশা করি বিধাতার রহমতে সকলে ভালো আছেন। আজ আমি আপনাদের জন্য একটি নতুন ঝটপট রেসিপি নিয়ে এসেছি। এই রেসিপিটি অনেক সুস্বাদু ও মজার।বাচ্চাদের স্বাস্থ্যের দিক বিবেচনা করে যদি দেখি তাহলে বলব রেসিপিটি অনেক স্বাস্থ্য সম্মত একটি খাবার। অতি অল্প সময়ে রেসিপিটি তৈরি করে গেস্ট আপ্যায়ন করা যেতে পারে অথবা বিকালের নাস্তার টেবিলে ঝটপট নাস্তা হিসেবে তৈরী করে খাওয়া যেতে পারে। আসুন আর কথা না বাড়িয়ে আমি যে রেসিপি নিয়ে এসেছি তার নাম "এগ এন্ড চিকেন ফ্রাই"।রেসিপিটি আমার মনে হয় বিশেষ করে বাচ্চাদের খেতে অনেক ভালো লাগবে এবং তারা খুব মজা করে ও অনেক রুচি নিয়ে খাবে। চলুন আর কথা না বাড়িয়ে "এগ এন্ড চিকেন ফ্রাই" রেসিপি কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রক্রিয়াটি নিচে দেখে নেওয়া যাক।

IMG_20220729_201447.jpg

উপকরণ সমূহঃ

১।মুরগীর গোশত।
২।ডিম।
৩।ব্যাসন।
৪।চালের গুরা।
৫।আদা।
৬।রসুন।
৭।জিরা।
৮।মরিচ গুঁড়ো।
৯।গোল মরিচেরগুঁড়ো।
১০।লবণ।
১১।তৈল।

received_1183609228851758.jpegreceived_993794854628052.jpeg
received_369649281987133.jpegreceived_800496520941307.jpeg
received_1179229432638525.jpegreceived_2334234390059886.jpeg

received_1680054135694896.jpeg

↩️ প্রস্তুত প্রণালী ↪️

♨️প্রথম প্রক্রিয়া♨️

received_5933484043351793.jpeg

মুরগির মাংস সুন্দর করে ছোট ছোট অংশে কেটে একটি বাটিতে নিয়েছি ।

♨️দ্বিতীয় প্রক্রিয়া♨️

received_588315659468578.jpeg

এবার রসুন শিলপাটায় বেটে নিয়ে একটি বাটিতে রেখেছি।

♨️তৃতীয় প্রক্রিয়া♨️

received_2701379883339343.jpeg

আদা শিলপাটায় বেটে নিয়ে একটি বাটিতে রেখেছি।

♨️চতুর্থ প্রক্রিয়া ♨️

received_748725106351370.jpeg

জিরা শিলপাটায় বেটে নিয়ে একটি বাটিতে নিয়েছি।

♨️পঞ্চম প্রক্রিয়া♨️

গোটা গোলমরিচ গুলো শীল দিয়ে একটি বাটিতে পিসে গুড়ো করে নিয়েছি।

♨️ষষ্ঠ প্রক্রিয়া ♨️

received_7907784685963254.jpeg

এবার ছোট ছোট মুরগির গোশত গুলোতে আদা বাটা, জিরা বাটা, রসুন বাটা, ব্যাসন, চালের গুঁড়া, হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, লবণ, গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে নেড়েচেড়ে মিক্সড করে নিয়েছি।

♨️ সপ্তম প্রক্রিয়া♨️

received_1685935358432490.jpeg

এরপর মুরগির মাংস মিক্সট করা উপকরণগুলোর মাঝে একটি ডিম ভেঙ্গে দিয়েছি এবং ভালো করে আবার নেড়ে চেড়ে মেখে নিলাম ।

♨️ অষ্টম প্রক্রিয়া♨️

received_1265407337531650.jpegreceived_555247606350430.jpeg

received_1454600281630150.jpeg

একটি ফ্রাইপেন চুলায় দিয়ে তৈল গরম হওয়ার পর মিক্স করা গোশত গুলো একটি একটি করে ফ্রাইপেনের তৈলে ভাজার জন্য দিয়ে দিলাম।

♨️নবম প্রক্রিয়া♨️

IMG_20220729_201445.jpg

এগ এন্ড চিকেন যখন এক সাইটে ভাজা হয়ে যাবে তখন অপর সাইটে সুন্দর করে উল্টে দিয়ে নেড়েচেড়ে মচমচে করে ভেজে নিলাম । যখন এগ এন্ড চিকেন লালচে কালার হয়ে গেছে তখনই বুঝতে পারলাম আমার রান্না হয়ে গেছে মানে "এগ এন্ড চিকেন ফ্রাই" রেসিপি তৈরি হয়ে গেছে। এবার "এগ এন্ড চিকেন ফ্রাই"পরিবেশনের জন্য রেডি করে তার একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করালাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- রেসিপি "এগ এন্ড চিকেন ফ্রাই"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার রেসিপিটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ডিম আর চিকেন ফ্রাই একসাথেই আপু । আপনি যেভাবে রেসিপিটি দেখিয়েছেন দেখেই তো লোভ লেগে গেল ।খেতেও নিশ্চয়ই খুবই মজা হয়েছে । আপনি রেসিপিটি খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাই অনেক মজার ছিল।

 2 years ago 

এগ চিকেন ফ্রাই রেসিপি দেখে জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। চিকেন ফ্রাই রেসিপি খেতে বেশি ভালো লাগে আমার কাছে। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিকেন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপি আপনার ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া ভাই।

 2 years ago 

ডিম মাংসের সম্পুর্ণ ইউনিক একটা রেসিপি পেলাম । যেভাবে তৈরি করেছেন আর এর ফাইনাল লুক এগুলো দেখে এর স্বাদ যে দারুণ হয়েছে তা আন্দাজ করতে পারছি । ধন্যবাদ আপু ।

 2 years ago 

জি ভাই অনেক মজার ছিল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন এগ এবং চিকেন ফ্রাই, এটি খুবই সুস্বাদু খাবার আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ চমৎকার খাবারটি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপি দারুন লোভনীয় লাগছে দেখতে। চিকেন ফ্রাই খেতে আমার বেশ ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মজার এই চিকেন ফ্রাই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার রেসিপি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

এগ এন্ড চিকেন ফ্রাই ইউনিক রেসিপি শেয়ার করেছেন। এর আগে এমন রেসিপি দেখিনি। ধন্যবাদ আপনাকে আপু ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে এগ এন্ড চিকেন ফ্রাই তৈরি করে শেয়ার করেছেন। আসলে আপু আপনার চিকেন ফ্রাই তৈরি দেখে আমার জিভে জল চলে এসেছে। এত সুন্দর ভাবে চিকেন ফ্রাই তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

এগ এন্ড চিকেন ফ্রাই রেসিপি দেখে জিভে জল চলে এলো আপু। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনার ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া আপু।

 2 years ago 

ডিম আর চিকেন একসাথে ফ্রাই করে খাওয়া হয়নি। ডিম আর চিকেন একসাথে মাখিয়ে এভাবে ফ্রাই করা যায় সেটা আগে জানা ছিল না। একটা ইউনিক রেসিপি দেখলাম আর এরকম ভিন্ন ধরনের রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ অনেক লোভনীয় এবং সুস্বাদু রেসিপি প্রস্তুত করেছেন তো। যদিও এভাবে কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি তবে দেখেই লাভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

জি ভাই অনেক মজার ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65