স্বরচিত কবিতা ||| শুভ জন্ম দিন টিনটিন বাবু ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে শুভেচ্ছা। আশা করছি দূর-দূরান্তের সকল ভাই ও বোনেরা ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ও বিধাতার রহমতে ভালো আছি। আমি আজ আপনাদের মাঝে কোন রেসিপি, কোন গল্প, উপন্যাস নিয়ে আসিনি। এসেছি আনন্দের একটি দিনের জন্য আমার লেখা একটি কবিতা নিয়ে আমাদের টিনটিন বাবুর জন্য ছোট্ট উপহার। জানিনা কবিতাটি আপনাদের ভাল লাগবে কিনা তবে আমি চেষ্টা করেছি কবিতাটি টিনটিন বাবুর জন্য নিয়ে লিখতে । আমি প্রত্যেক সপ্তাহে আমার নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে উপহার দেই। তারপর ভাবলাম আমাদের সবার প্রিয় @rme দাদার কলিজার টুকরো চাঁদের কোনা টিনটিন বাবুকে নিয়ে একটি কবিতা লিখি। তাই সোনা বাবুর জন্মদিনে আমার একটি কবিতা উপহার হিসেবে সবার মাঝে নিয়ে হাজির হলাম।আমাদের টিনটিন বাবুর জন্য অনেক দোয়া। বিধাতা যেন টিনটিন বাবুকে প্রতিদিন অনেক আনন্দে অনেক সফলতার সাথে দিন গুলো কাটানোর সুযোগ করে দেন। মা-বাবার মুখ উজ্জ্বল করে অনেক সফলতার দ্বারপ্রান্তে যেন সে পৌঁছায় তাকে নিয়ে যেন সবার গর্ব হয় সে যেন সবার মুখ উজ্জলতায় ভরিয়ে দেয় টিনটিন বাবা তোমার জন্য অনেক দোয়া। আর কথা না বাড়িয়ে টিনটিন বাবার জন্য যে কবিতাটি লিখেছি তা নিচে দেখে নেওয়া যাক ।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xrpNcnaTimGkwNVvz3D4wTo1GrpcnstQqnLgH9wQufrzp3wWCMWWQDoddhZbVRe2UPPHKHWRTUuQeEQqktpp7Yv9G81ae.jpeg

আকাশের যত তারা করে ঝিকিমিকি
টিনটিন বাবা তুমি আমাদের চোখের জ্যোতি।

টিনটিন বাবা তুমি
অনেক বড় হবে,
আমাদের ভালোবাসায়
তুমিই থাকবে।

দিন যায় মাস যায় বছর আসে
তোমার জন্মদিনের শুভ বার্তা নিয়ে।

তুমি বাবা বড় হবে
এটাই কামনা আমার,
তোমায় নিয়ে সফলতা
দোরে দাঁড়িয়ে পুষ্প লতা
জানাবে আহ্বান
জন্মদিনে তুমি থাকবে সকলের জান।

তোমায় নিয়ে মেতে থাকবে
সব পরিবার জনে,
ভালোভাবে কাটুক তোমার জন্মদিনের আয়োজন।

আধার কেটে উঠবে আলো
তোমার জীবনে থাকবে না কালো।

মা-বাবার কোলে যেন
থাকো তুমি জীবন ভরে
এই কামনা জন্মদিনের তরে।

তুমি বাবা লক্ষী সোনা
আমাদের চাঁদের কণা।

দিনটি তোমার যাক আনন্দে
আমার কবিতার ছন্দে ছন্দে
ভালোবাসা দিলাম তোমায় উজার করে।

দোয়া রইল বছর ঘুরে
আবার যেন পাই তোমায় ফিরে
আনন্দ খুশিতে কাটুক দিনটি
মায়ায় ভরা তোমার মুখটি।

কি এমন দেবো তোমায়
ভালোবাসা ছাড়া,
তোমাকে দেওয়ার মত
নেই তো কিছু আমার
দোয়া ও আশির্বাদ ছাড়া।

বাবা তুমি বড় হও
এই কামনা করি
জন্মদিন কাটুক তোমায়
অনেক আনন্দের সীমানায়।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81iXtNZYAkHG7ts35WxFFzyTFvSpTde8EycjQiwMiWzMKK9PKDuZ9i5gYo3UMLZQc9sf7GFaqD49pMYi6Zg66qdSy8nrfp.jpeg

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।

বিষয়ঃ- কবিতা "শুভ জন্ম দিন টিনটিন বাবু"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 
আপনার স্বরচিত "শুভ জন্মদিন টিনটিন বাবু " কবিতাটি অসাধারণ হয়েছে আপু। আপনার কবিতার মহত্ত্ব নিচের উক্তির মাধ্যমে চমৎকার ভাবে ফুটে উঠেছে --

কি এমন দেবো তোমায়
ভালোবাসা ছাড়া,
তোমাকে দেওয়ার মত
নেই তো কিছু আমার
দোয়া ও আশির্বাদ ছাড়া।


আপনার সাথে আমি ও একমত টিনটিন বাবুর জন্য আমাদের তরফ থেকে দোয়া ও আর্শিবাদই উত্তম উপহার।টিনটিন বাবু বড় হয়ে বাবা মার মুখ উজ্জ্বল করবে এটাই আমাদের তরফ থেকে টিনটিন বাবু জন্য উপহার। অসংখ্য ধন্যবাদ আপু, টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে এক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।
 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

তুমি বাবা বড় হবে
এটাই কামনা আমার,
তোমায় নিয়ে সফলতা
দোরে দাঁড়িয়ে পুষ্প লতা
জানাবে আহ্বান
জন্মদিনে তুমি থাকবে সকলের জান।

টিনটিন সোনা আমি ও তোমাকে অনেক অনেক ভালবাসি। তোমার জন্মদিন ভরে ওঠুক ভালবাসায়,আননদে কাঠুক তোমার দিন।আপু কবিতা অনেক সুন্দর হয়েছে।আপনার লেখা কবিতা বেশ ভাল হয়েছে

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সত্যি আপু টিনটিন বাবু কে নিয়ে অসাধারণ একটা কবিতা লিখেছেন। ছন্দে ছন্দে মিলিয়ে দারুণ হয়েছে। প্রতিটি লাইনে সুন্দর, তার মধ্যে কিছু লাইন মন কেড়ে নেই।
দোয়া রইল বছর ঘুরে
আবার যেন পাই তোমায় ফিরে
আনন্দ খুশিতে কাটুক দিনটি
মায়ায় ভরা তোমার মুখটি।
আপনাকে অনেক ধন্যবাদ টিনটিন বাবুর জন্ম দিনে এতো সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

টিনটিনকে শুভ জন্মদিনের শুভেচ্ছা। টিনটিনের জন্মদিনকে ঘিরে আমার বাংলা ব্লগে একটা খুশির আমেজ বিরাজ করছে। টিনটিনের জন্মদিনে টিনটিনকে নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে কবিতাটি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার উৎসহমুলক মন্তব্য পড়ে অনেক অনেক ভালো লাগলো এবং কাজ করার অনেক আগ্রহ বাড়িয়ে গেল। আমার পোস্টে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ বৌদি ।

 2 years ago 

প্রথমে জানাই টিন টিন বাবুকে শুভ জন্মদিন।
আজকে টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি কবিতা তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে সেটি শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমাদের সকলের ভালোবাসার প্রিয় মুখ টিন টিন বাবাইয়ের আজ জন্মদিন খবর টা শুনেই অনেক আনন্দ লাগছিলো।বাবায়ের জন্য অনেক অনেক দোয়া।আপনার কবিতা অনেক সুন্দর হয়েছে আপু।শুভ কামনা রইলো

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

স্নেহের টিনটিন বাবুর জন্মদিনের উপলক্ষে খুব চমৎকার কবিতা উপস্থাপন করেছেন । কবিতাটি পড়ে সত্যি খুব ভালো লাগলো। প্রতিটি লাইন হৃদয় ছুয়ে গেছে। কবিতার মাঝে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে। সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38