লাউয়ের খোসা ভাজি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন?

received_508897730857213.jpeg

প্রচণ্ড গরমে সবাই চাই আমাদের শরীরে একটু স্বস্তি। এই গরম থেকে রক্ষা পেতে আমাদের নানান উপায় মেনে চলতে হয়। বেশি গরম পড়ে গেলে শরীরটাও ভাল লাগে না,কোন কাজে মন বসে না। শরীর স্বাস্থ্য ভালো রাখার জন্য আমরা ঘরে অনেক রেসিপি তৈরি করে খেয়ে শরীরটাকে সুস্থ রাখতে পারি। আমাদের এই গরমে শরীরের প্রতি সবার সচেতন হতে হবে।যে খাবার গুলো খেলে শরীর ঠান্ডা থাকবে, সুস্থ থাকবে এই ধরনের খাবারগুলোই আমাদের খেতে হবে। লাউ এমন একটি সবজি যা আমাদের শরীর স্বাস্থ্যের জন্য অনেক উপকারী । লাউ সবজিটি রান্না করে খেলে আমাদের শরীর ঠান্ডা থাকে।লাউ সবজিটি অনেকেই অনেক ভাবে খেয়ে থাকি কিন্তু লাউয়ের খোসা টিকে আমরা ফেলে না দিয়ে রান্না করে খেতে পারি। তাই আর কথা না বাড়িয়ে চলুন আমি আপনাদের সামনে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হতে যাচ্ছি।আজকে আমার রেসিপির নাম "লাউয়ের খোসা ভাজি"

উপকরণ সমূহঃ-

১। লাউয়ের খোসা।
২। আলু।
৩। কাঁচা মরিচ।
৪। পেঁয়াজ।
৫। হলুদের গুঁড়ো।
৬। জিরা গুঁড়ো।
৭। লবণ।
৮। তৈল।

received_2093755387468222.jpegreceived_337342405080809.jpeg
received_4535801619858915.jpegreceived_492359728968733.jpeg
received_650553582692516.jpegreceived_386810616304133.jpeg

received_544026803663917.jpeg

------💖প্রস্তুত প্রণালী💖------

--------💖 প্রথম স্টেপ 💖--------

received_1113255336131012.jpegreceived_722931005744961.jpeg

পেঁয়াজের খোসা পরিষ্কার করে সুন্দর করে পেঁয়াজ গুলো কেটে নিয়েছি রান্নার জন্য।

----------💖 দ্বিতীয় স্টেপ 💖---------

received_341646877771482.jpeg

কাঁচামরিচ গুলো সুন্দর করে পানি দিয়ে পরিষ্কার করে নিয়ে পাঠাতে পিষে নিয়েছি।

--------💖 তৃতীয় স্টেপ 💖--------

received_4924751647639472.jpeg

লাউয়ের খোসা গুলো সুন্দর করে কুঁচি কুঁচি করে কেটে নিয়েছি।

--------💖 চতুর্থ স্টেপ 💖--------

received_702163490981157.jpeg

আলুর খোসা ছাড়িয়ে আলুগুলো সুন্দর করে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি এবং কুঁচি কুঁচি করে সুন্দর করে রান্নার উপযোগী করে কেটে নিয়েছি।

--------💖পঞ্চম স্টেপ 💖--------

received_3123573901294331.jpegreceived_2009926015844840.jpeg

এবার প্রেসার কুকারে পেঁয়াজ কুঁচি,মরিচ বাটা, হলুদ গুঁড়ো,জিরা গুঁড়ো,লবণ এবং তৈল দিয়ে একটু কষিয়ে নিলাম।

----------💖 ষষ্ঠ স্টেপ 💖--------

received_500523314814693.jpeg

এবার আলু কুঁচি ও লাউয়ের খোসা কুঁচি পেশার কুকারে দিয়ে একটু নাড়াচাড়া করে ঢাকনা দিয়ে ঢেকে রান্না বসিয়ে দিলাম।

----------💖 সপ্তম স্টেপ 💖--------

received_692394288549535.jpeg

এইবার ঢাকনা খুলে একটু নাড়াচাড়া করে রস শুকিয়ে গেলে হয়ে গেল আমার "লাউয়ের খোসা ভাজি" রেসিপি। এইবার পরিবেশনের জন্য রেডি করে তার একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি।আমার বাংলা ব্লগ কমিউনিটি একটি সহযোগিতামুলক এবং নিরপেক্ষ একটি কমিউনিটি। তাই এই কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

বিষয়ঃ- লাউয়ের খোসা ভাজি

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই বোনদের জানাই অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

লাউয়ের খোসা ভাজির অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও লাউয়ের খোসা ভাজি কখনো খাওয়া হয়নি তবে খুব ইচ্ছে আছে লাউয়ের খোসা ভাজি করে খাওয়ার। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি ইউনিক ধরনের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে লাউ খুব পুষ্টিকর এবং অনেক ভালো একটি সবজি। কেননা লাউ ও খাওয়া যায় এবং লাউয়ের খোসা ও ভাজি করে খাওয়া যায়। দুটোই খাওয়ার উপযুক্ত। আর আমাদের এলাকায় ও লাউয়ের খোসা ভাজি করে খাওয়া হয়। অসংখ্য ধন্যবাদ লাউয়ের খোসা ভাজি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

লাউয়ের খোসা খেতে আমার খুবই ভালো লাগে। আপনি খুবই মজা করে আজকে লাউয়ের খোসা ভাজি করেছেন। আরও রেসিপি টি আমার কাছে খুব ভালো লাগছে। আর আপনার রেসিপি টি বেশ লোভনীয় লাগছে ধন্যবাদ।

 2 years ago 

গঠনমুলক মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

লাউয়ের খোসা ভাজি খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি খাবার। লাউয়ের খোসা ভাজি খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনি আলু দিয়ে লাউ এর খোসা খুবই সুস্বাদু করে ভাজি করেছেন। রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

লাউয়ের খোসা ভাজি খেতে অনেক ভালো লাগে। আমার আম্মু এটা অনেক পছন্দ করেন। আপনার লাউয়ের খোসা ভাজি দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরক সুন্দর একটি নতুন ধরনের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাই অনেক মজা এবং সুস্বাদু ছিল।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে লাউয়ের খোসা ভাজি রেসিপি তৈরি করেছেন। এভাবে রান্না করে খেতে অনেক মজা। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ লাউয়ের খোসা ও কাজে লাগিয়ে ফেলেছেন। চমৎকার হয়েছে আপনার রেসিপিটি। সম্পূর্ণ ভিন্নধর্মী একটি রেসিপি হয়েছে এটি। রান্না দেখে মনে হচ্ছে খেতে ও অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও আপু সত্যি বলতে সেই ছোটবেলায় এটা আমি খুব খেতাম কিন্তু আমি ভুলে গিয়েছিলাম যে আমি লাউয়ের খোসা ভাজি করে খেতে পছন্দ করতাম। সত্যিই আপনাকে অনেক ধন্যবাদ আমার সেই ছোটবেলার স্মৃতি মনে করিয়ে দেয়ার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি শুনেছি লাউ এর খোসা ভাজা খেতে অনেক সুস্বাদু লাগে। কিন্তু এখনো আমি খাইনি। আপনার তৈরি লাউয়ের খোসা ভাজি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি সুন্দরভাবে ভাজিটি তৈরি করে আমাদের মধ্যে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

লাউ এর খোসা ভাজি খেতে খুবই মজা। আমার ভালো লাগে অনেক। আপনি অনেক গুছিয়ে লাউয়ের খোসা ভাজি এর প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরীকৃত ভাজিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি আপনার পছন্দ শুনে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12