ফটোগ্রাফি পোস্ট ||| এলোমেলো কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম।প্রত্যাশা করছি সবাই পরিবারকে নিয়ে সুস্থ ভাবে দিন যাপন করছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি। সৃষ্টিকর্তা যেমন রেখেছেন এটাই শুকরিয়া আদায় করা উচিত।তবে খুব ব্যস্ততায় সময় পার করছি।শত ব্যস্ততার মধ্যেও মনে হয় আমার পরিবার বাংলা ব্লগ কমিউনিটির মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হতে পারলে অনেক ভালো লাগে।

আসলে আমার বাংলা ব্লগের সঙ্গে অনেকদিন জড়িয়ে আছি এবং রেগুলার পোস্ট করছি।এটি আমার কাছে এক প্রকার চাকরির মত হয়ে গেছে। প্রতিটি মানুষের জীবিকা অর্জনের জন্য কিছু না কিছু করতে হয়। নিয়ম নীতি প্রত্যেকটি জায়গায় থাকে। আমার বাংলা ব্লগেও কিছু নিয়ম নীতি রয়েছে সেই নিয়ম-নীতি অনুযায়ী কাজ করতে পারলে আরো বেশি ভালো লাগে। আমার বাংলা ব্লগ সময় ইউনিক খোঁজে ।নতুনত্ব যে কোন বিষয় বাংলা ব্লগের মাঝে হাজির করলে সকল ভাই-বোনদেরও সেই বিষয়টি সম্পর্কে অনেক জ্ঞান অর্জন করতে পারে। আর আমার বাংলা ব্লগে এসে আমার অনেক বিষয়ে জ্ঞান অর্জন হয়েছে। এজন্য আমি অনেক চির কৃতজ্ঞ আমার বাংলা ব্লগের কাছে। আমার বাংলা ব্লগে না আসতে পারলে হয়তোবা আজ এতোটুকু জ্ঞান অর্জন আমার হত না।কিছুদিন আগে আমি আমার ছাদ বাগান নিয়ে একটি পোস্ট করে ছিলাম।আপনাদের অনেক সাড়া পেয়েছি আমার অনেক ভালো লেগেছে।আমার সেই শখের ছাদ বাগানের কিছু সবজি হয়েছে সেই সবজিও ফুলের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে নিয়ে হাজির হলাম। প্রতিটি মানুষের কিছু ইচ্ছা আকাঙ্ক্ষা থাকে।আমি কেন জানি গাছের প্রতি প্রচন্ড দুর্বল । প্রকৃতি নিয়ে আমার ভাবতে ভালো লাগে। গাছ লাগাতে ভালো লাগে গাছের যত্ন করতেও ভালো লাগে।তাইতো চেষ্টা করি সঠিক ভাবে সবদিকে সময় ব্যয় করার জন্য। বিকালের সময় টা আমি গাছের জন্য রাখি। মানুষ বলেন আর গাছ বলেন যাই বলি না কেন সবকিছুর যত্নের প্রয়োজন। কথাই আছে যত্নে রত্ন বাড়ে যত্ন করলে প্রত্যেকটি জিনিসই ভালো হয়।প্রকৃতির সজিবতা প্রত্যেকের মনকে আকৃষ্ট করে আর সেই সজীবতা যদি আমার ছাদ বাগানে থাকে আমার মনটা ভরে যায় খুশিতে।

received_969479134588042.jpeg

লাউ গাছ

লাউ গাছে যখন ছোট লাউয়ের জালি এসেছিল তখন দেখতে অনেক ভালো লাগছিল।তাই তার একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

received_244487718422182.jpeg

received_1994754650901930.jpeg

লাউ গাছের জালি গুলো যখন বড় হয়েছে তখন সেই বড় লাউ দেখতে অপূর্ব লাগছিল। সেই ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

received_1073855923808915.jpeg

received_339707228800558.jpeg

ঘুঘু পাখি

ছেলেকে স্কুলে দিয়ে পাশে একটি রাস্তা ফাঁকা ছিল সেই রাস্তায় অনেকগুলো ঘুঘু পাখি দেখছিলাম।ঘুঘু পাখি গুলো আমার অনেক ভালো লাগছিল তাই তার একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।ছবি তোলার সময় ঘুঘুগুলো উড়ে গিয়েছিল।

received_6889309367854901.jpeg

received_1085404132824772.jpeg

received_710693137640694.jpeg

received_713599947380720.jpeg

লাল ও সাদা গোলাপ

স্কুলের পাশে কিছু ভ্যান আলা ভাই নাস্তারীর চারা নিয়ে আসে তার কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম । ফুলগুলো আমার অনেক ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করতে আর ভুল করলাম না। সাদা ও লাল গোলাপ আমার অনেক ভালো লাগে ।

received_365209675879192.jpeg

রঙ্গন ফুল

হলুদ রঙের রঙ্গন ফুল গুলো দেখতে দারুন লাগছিল তাই তারও একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম ।

received_187277004449742.jpeg

received_7493862380665088.jpeg

নয়ন তারা

নয়ন তারা ফুলটি খুব আকর্ষণীয় লাগছিল তাই সেই নয়ন তারা ফুল আপনাদের মাঝে তুলে ধরলাম ।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "এলোমেলো কিছু ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...2qQB6HhCyJYjRMeDz5GAqsgEbYLXRkhCLxxQK4aigmLnAkyqzzg377K1eU4UURKbhenJmGE2QF86YifMTz1gWvTf8H1panrrke7vRPRcTkWW9n6x21HFBRr8xD.gif

Sort:  
 9 months ago 

নতুন নতুন কোন কিছু দেখলে আসলে অনেক ভালো লাগে। আর আপনি যে নতুন কোন কিছু আমাদের মাঝে নিয়ে এসেছেন এটা আমার কাছে দারুন লেগেছে। আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে৷ আর শেষের দিকে আপনি যে রঙিন গোলাপ ফুলের ফটোগ্রাফিগুলো শেয়ার করেছেন তা একদমই অসাধারণ হয়েছে৷ আর এই ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগছে৷

 9 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

আপু আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 9 months ago 

আমিও আপনার মতো গাছ প্রেমী। ছোটবেলা থেকেই গাছ লাগাতে এবং গাছের যত্ন করতে খুবই ভালোবাসি। আর সেই গাছের যখন ফুল এবং ফল হয় তখন তো খুশির সীমা থাকে না। অসংখ্য ধন্যবাদ আপু বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

যাক শুনে অনেক ভালো লাগলো যে আপনিও অনেক গাছ প্রেমী।

 9 months ago 

আমার মা আর বাবা মিলে একবার এভাবে ছাদে লাউ গাছ লাগিয়েছিলো আর আপনার গাছের মতো এভাবেই অনেক লাউ ধরেছিল। শহরের অনেক মানুষ এভাবেই ছাদের উপর সবজি চাষ করে আর তাদের সময় পার করে। যাই হোক এরপর আপনার ঘুঘু পাখির ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগলো। পাখি আপনাকে দেখেও উড়াল দিয়ে যায়নি। এছাড়া গোলাপ সহ খুব সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 9 months ago 

হ্যাঁ আমাদের এখানে কাজ করতে করতে এটা প্রতিনিয়ত একটা রুটিনে পরিণত হয়েছে, আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। ছাদের উপর লাউ গাছ দেখে খুব ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমারও শখের ছাদ বাগান রয়েছে আপু। সেখান আমিও বিভিন্ন ধরনের সবজির চাষ করে থাকি। এই বছর আমিও লাউ সবজির চাষ করেছি আপু। যাই হোক আপনার এলোমেলো ফটোগ্রাফিমূলক এই পোস্টে শেয়ার করা ঘুঘু পাখি, বিভিন্ন ধরনের ফুল, লাউ গাছ ও লাউ এর ফটোগ্রাফি গুলো মোটামুটি ভালো হয়েছে । তবে আপু ফটোগ্রাফি গুলোতে ক্যামেরা আরো একটু ভালো করে ফোকাস করাতে পারলে ভালো হতো, ফটোগ্রাফি গুলো তখন বেশি ক্লিয়ার হতো।

 9 months ago 

সুন্দর পরামর্শ দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ দাদা।

 9 months ago 

আপনার ছাদ বাগানের ফুল এবং সবজির অসাধারণ কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি অনেক ভালো লাগছে। নিজের লাগানো গাছে সবজি ধরলে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

জি আপু আপনি ঠিক বলেছেন যে নিজের হাতে লাগানো গাছে ফল ধরলে দেখতে অনেক ভালো লাগে।

 9 months ago 

বিভিন্ন ধরনের গাছ লাগাতে এবং গাছের পরিচর্যা করতে আমার ভীষণ ভালো লাগে। আপনার ছাদ বাগানের ফটোগ্রাফি গুলো ভালো ছিল। খুব সুন্দর লাউ ধরেছে। ঘুঘু পাখির ফটোগ্রাফি টাও ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি গুলোও সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 9 months ago 

বাহ আজকে আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ছাদবাগান থেকে কিছু সবজি ও ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। আসলে ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। সত্যি বলতে আপনি খুব চমৎকারভাবে ফটোগ্রাফি করে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে এটি আমার জন্য বড় পাওয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54357.85
ETH 2282.80
USDT 1.00
SBD 2.31