DIY || ঔষধের বক্স দিয়ে আলমারি || 10% beneficiary shy-fox || 5% beneficiary abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম। দূর দূরান্তে, বাংলার এপার-ওপারের সকল আমার বাংলা ব্লগের ভাই ও বোনদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। সবাই কেমন আছেন? আশা রাখছি বিধাতার রহমতে সবাই ভালোই আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। আজ আমি আপনাদের মাঝে কোন রেসিপি, কবিতা এবং গল্প নিয়ে আসেনি।আজ আমি আপনাদের মাঝে একটি নতুন ভিন্ন ধরনের ডাই নিয়ে হাজির হয়েছি। বাইরে ঘুরতে বা বেড়াতে যেতে সবার ভালো লাগে কিন্তু এই বাইরে ঘোরার জন্য আমরা নিজেকে বিভিন্ন পোশাকে বিভিন্ন ভাবে সেজে থাকি।আমাদের মূল্যবান জিনিস বা দামী পোষাকপত্র গুলোকে আমরা সাধারণত একটু সেফে বা নিরাপদে রাখার চেষ্টা করি ।একটা সময় আলমারি কে সবথেকে সেইফ বা নিরাপদ ভাবা হত। আজ আমি আপনাদের মাঝে ডাই হিসেবে উপস্থাপন করবো "ঔষধের বক্স দিয়ে আলমারি"। চলুন এই "ঔষধের বক্স দিয়ে আলমারি" ডাইটি কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রক্রিয়া দেখে নেওয়া যাক।

IMG_20220520_211650.jpg

উপকরণ সমূহঃ🛒

১। ঔষদের বক্স।

২।রঙিন কাগজ।

৩। গাম।

৪। কাঁচি।

৫। কাটুন পেপার।

received_751411362893008.jpegreceived_1410769336012082.jpeg
received_1314924588997317.jpegIMG_20220522_195501.jpg

↩️ প্রস্তুত প্রণালী ↪️

🚪প্রথম প্রক্রিয়া🚪

received_3884748855083751.jpeg

ঔষধের বক্সের মাঝে আলমারির পার্টিশনের জন্য কেটে নিয়েছি ।

🚪 দ্বিতীয় প্রক্রিয়া🚪

received_429212322361457.jpeg

বক্স এর উপরের অংশ ও নিচের অংশে রঙ্গিন কাগজ গাম দিয়ে লাগিয়ে নিয়েছি ।

🚪তৃতীয় প্রক্রিয়া🚪

received_532359888342231.jpeg

এবার আলমারির ভিতরে কাপড় রাখার জন্য মোটা কার্টুন পেপারের দুটি টুকরো কেটে নিয়েছি ।

🚪চতুর্থ প্রক্রিয়া🚪

received_3161629077410487.jpegreceived_1022770311696189.jpeg

এই মোটা কার্টুন পেপারের দুটি টুকরোকে রঙ্গিন কাগজ দিয়ে মুড়িয়ে দিয়েছি ।

🚪পঞ্চম প্রক্রিয়া🚪

received_996151854380412.jpeg

এবার আলমারির বাইরের অংশকে রঙ্গিন কাগজ গাম দিয়ে লাগিয়ে নিয়েছি।

🚪ষষ্ঠ প্রক্রিয়া 🚪
received_493534272510302.jpegreceived_1095295067692546.jpeg

এরপর আলমারির দুই সাইডে রঙিন কাগজ এবং আলমারির সামনের অংশ পার্টিশনের মাঝে রঙ্গিন কাগজ গাম দিয়ে লাগিয়ে নিয়েছি ।

🚪সপ্তম প্রক্রিয়া🚪

IMG_20220520_211647.jpg

এইভাবে ঔষধ বক্সের সব সাইডে রঙিন কাগজ গাম দিয়ে লাগানো সম্পন্ন হওয়াই, হয়ে গেল আমার "ঔষধের বক্স দিয়ে আলমারি" তৈরি।এবার এই "ঔষধের বক্স দিয়ে আলমারি"র একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি ।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- "ঔষধের বক্স দিয়ে আলমারি"

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার এই ডাই পোস্টটি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে ঔষধের বক্স দিয়ে খুবই সুন্দর একটি আলমারি তৈরি করে দেখিয়েছেন। আইডিয়াটা কিন্তু খুব ভালো লেগেছে আমার কাছে। আপনি খুবই সুন্দরভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আইডিয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আইডিয়া আপনার ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া।

 2 years ago 

ঔষধের বক্স দিয়ে অসাধারণ একটি আলমারি তৈরি করেছেন আপনি। দেখতে দারুণ লাগছে এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে ঔষধের বক্স দিয়ে আলমারি তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঔষুধ এর বক্স দিয়ে দারুন একটি আলমারি বানিয়েছে আপনি খুবই সুন্দর হয়েছে বেশ সুন্দর ভাবে আপনি গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঔষধের বক্স দিয়ে এত সুন্দর একটি আলমারি বানিয়েছেন। আমিতো প্রথম ভেবেছি একটি আলমারির ছবি তুলে পোস্ট করেছেন। অনেক চমৎকার হয়েছে আলমারিটি আপনার আলমারিতে তো দেখছি অনেক কাপড় চোপড় রাখা যাবে। আপনি খুব সহজভাবে বানিয়ে দেখিয়েছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার আলমারিটা আমাকে দিয়ে দেন তো জামা কাপড় রাখার জন্য একটা আলমারি দরকার 😁😁। খুব সুন্দর হয়েছে আপু। রঙ্গিন কাগজ এবং ওষুধের বক্স দিয়ে খুব সুন্দর একটি আলমারি বানিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ কাগজের আলমারি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

আপু তাহলে একটি গাড়ি পাঠিয়ে দেন।

 2 years ago 

আলমারি টি সুন্দর ভাবে তৈরী করেছেন। কগজের রং টিও দারুন হয়েছে। একেবারে অরিজিনাল আলমারি এর মতন। এমন ছোট ছোট আলমারি মেলাতে কিনতে পাওয়া যায়। যদিও সেগুলো টিনের তৈরী। যাহোক আপনার তৈরী আলমারি টি কিন্তু একটি ব্যতিক্রমী মনে হয়েছে আমার কাছে। ভাল থাকবেন আপু।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন।

 2 years ago 

আপনার আইডিয়াটা অনেক সুন্দর ছিল। আপনি অনেক সুন্দর করে ঔষধের বক্স দিয়ে আলমারি তৈরি করেছেন। দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

বাহ আপু আপনি ঔষধের বক্স দিয়ে চমৎকার একটি আলমারি তৈরি করেছেন ।এ ধরনের আলমারি বাচ্চারা পেলে খুবই খুশি হবে ।তাদের পুতুলের জামা কাপড় আলমারিতে রেখে দিতে পারবে ।আমার কাছে আপনার আলমারিটি বেশ ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি আলমারি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি একদম সত্যি কথা বলেছেন।

 2 years ago 

এটা বেশ অসাধারন ছিল। ওষুধের বক্স দিয়ে আলমারি আমার তো ভীষণ ভালো লাগলো। দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। সত্যিই অসাধারণ ছিল

 2 years ago 

আমার ডাই পোস্টটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63212.56
ETH 3233.70
USDT 1.00
SBD 3.88