DIY ||| এসো নিজে করি ||| জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন?আশা রাখি সৃষ্টিকর্তার রহমতে যে যেখানে অবস্থান করছেন সুস্থ আছেন, ভালো আছেন এবং পরিবারসহ আনন্দে আছেন।

IMG_20220801_223829.jpg

আমরা যখন একাকী অবস্থান করি।তখন মনের ভিতর অনেক কিছু জল্পনা-কল্পনা বাসা বাধে। যে জল্পনা-কল্পনা থেকে অনেক কিছু সৃষ্টি হয় হতো সেটা ভালো বা খারাপ।ঠিক তেমনি একটি ঘটনা আজকে আমার ক্ষেত্রে ঘটেছে।আজকে বিকেল বেলায় একা একি বেলকুনিতে রিফিলিং চিয়ারে বসে আছি। এমন সময় আমার মনের ভেতরে কিছু ডিজাইন বিষয়ে জল্পনা-কল্পনার সৃষ্টি হল।তবে ম্যাক্সিমাম সময়ই ডিজাইন নিয়ে অনেক চিন্তা ভাবনা করতে হয় এটা আমার ব্যবসায়িক কারণেই।ডিজাইনাররা যখন বিভিন্ন ধরনের ডিজাইন আমাকে প্রোভাইড করে।তখন সেই ডিজাইন গুলোকে সিলেকশন করতে আমার অনেক চিন্তা-ভাবনা করতে হয়। কারণ সেটা আসলে মার্কেটে ডিমান্ড ফুল হবে।তবে আজকের চিন্তাটা ছিল একটু ব্যতিক্রম মনে হল আমার বাংলা ব্লগের জন্য একটি ডাই করতে চাই।এই বিষয় নিয়ে জল্পনা-কল্পনা করতে করতে একটি ভুট্টার গাছ কে নিয়ে অনেক চিন্তা ভাবনা করলাম এবং সেই ভুট্টার গাছ নিয়েই আজকে আপনাদের সামনে একটি পোস্ট করবো সিদ্ধান্ত নিলাম।আর আজকে এই দ্বীপটির নাম দিয়েছি ****"জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছ"।তাই আর কথা না বাড়িয়ে আপনাদের সঙ্গে এই "জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছ" কিভাবে ড্রইং করেছি তার পুরো প্রক্রিয়া নিয়ে আলাপ করবো।*

উপকরণসুমহঃ-

১. লাল রং।
২. গোল্ডেন রং।
৩. সবুজ রং।
৪. পেন্সিল।
৫. কটন বার্ড।
৬. স্কেল।

IMG_20220801_234338.jpgIMG_20220801_234244.jpg
IMG_20220801_234204.jpgIMG_20220801_234126.jpg
IMG_20220801_234106.jpgIMG_20220801_234021.jpg

↩️ প্রস্তুত প্রণালী ↪️

🔘প্রথম ধাপ🔘

received_602122924617987.jpeg

স্কেলের সাহায্যে কয়েকটি গাছের মেরুদন্ড অঙ্কন করে নিয়েছি।

🔘দ্বিতীয় ধাপ🔘

received_464781721790647.jpeg

মেরুদন্ডের মাথায় একটি করে লাল রঙের টিপ দিয়ে নিয়েছি।

🔘তৃতীয় ধাপ🔘

received_3133746143607737.jpeg

এবার ভুট্টার অংশটিকে লাল জল রং দিয়ে কটন বাট এর সাহায্যে ভুট্টাটি কালার করেছি।

🔘চতুর্থ ধাপ🔘

received_421640453251433.jpeg

এবার ভুট্টা থেকে নিচের দিকে মেরুদণ্ডটি লম্বা করে বাড়িয়ে দিয়েছি।

🔘পঞ্চম ধাপ🔘

received_472612977542823.jpeg

received_306194335005963.jpeg

এরপর মেরুদন্ড তে ভুট্টা গাছের পাতা অঙ্কন করে নিয়েছি।

🔘ষষ্ঠ ধাপ🔘

IMG_20220801_222852.jpg

এবার ভুট্টা গাছের মেরুদণ্ডটি গোল্ডেন কালার জল রং দিয়ে কটন বাডের সাহায্যে কালার করে নিয়েছি।

🔘সপ্তম ধাপ🔘

IMG_20220801_223315.jpg

এরপর ভুট্টা গাছের পাতাগুলো সবুজ জল রং দিয়ে সুন্দর করে কালার করে নিয়েছি যাতে ভুট্টার গাছটি পরিপূর্ণতা পায়।

🔘অষ্টম ধাপ🔘

IMG_20220801_223826.jpg

এবার পুরা ভুট্টা গাছের প্রতিটি অংশ সুন্দর করে পরিপূর্ণতা দিয়ে সুন্দর করে নিয়েছি আর এইভাবে হয়ে গেল আমার "জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছ"।এবার এই "জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছ"টির একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।
বিষয়ঃ-ডাই "জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছ"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার ডাই পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আপনার অঙ্কিত ডিজিটাল ভুট্টার গাছটি দেখতে চমৎকার হয়েছে। এত সুন্দর করে ধাপে ধাপে এই চিত্রাংকনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার কাছে পরবর্তীতে আরো ভালো কিছু কাজের আশা করছি। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর পাঁচটি ভুট্টার গাছ অংকন করেছেন। জল রং দিয়ে অঙ্কন করা ভুট্টার গাছ গুলো দেখতে বেশ সুন্দর লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার আর্ট করেছেন। বিশেষ করে ভুট্টার কালারটি আমার কাছে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 2 years ago 

জল্পনা-কল্পনা করে অনেক সুন্দর একটি ডিজাইন আর্ট করেছেন আপু আপু, জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছটি খুবই চমৎকার লাগতেছে, বলে গেলে অসাধারণ একটি আইডিয়া ছিলো, এছাড়াও উপস্থাপনা অনেক সুন্দর ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করছি ভাই আপনাদের এভাবে সহযোগিতা পেলে আরও ভালো কিছু করতে পারবো।

 2 years ago 

আসলে আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে জল রং দিয়ে ভট্ট গাছ অঙ্কন করেছেন। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে পাঁচটি ভুট্ট গাছ অঙ্কন করেছেন তা দেখে আমার অনেক ভালো লেগেছে আপনার এত সুন্দর দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ডাই পোস্ট আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন একাকী থাকলে অনেক কিছু জল্পনা-কল্পনা হয়। আর আপনি সেখান থেকে আজকে আমাদের মাঝে জল রং দিয়ে ডিজিটাল ভুট্টা গাছ পেইন্টিং করেছেন খুব সুন্দর হয়েছে। আর অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক সুন্দর ভুট্টা গাছ অঙ্কন করেছেন। গাছগুলো জাস্ট অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে সত্যি সত্যিই ভুট্টা ধরে আছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ডিজাইনাররা যখন বিভিন্ন ধরনের ডিজাইন আমাকে প্রোভাইড করে।তখন সেই ডিজাইন গুলোকে সিলেকশন করতে আমার অনেক চিন্তা-ভাবনা করতে হয়।

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন আপু ডিজাইন সিলেকশন অনেক চিন্তাভাবনা করার প্রয়োজন হয়।

আজকে আপনি আমাদের চমৎকারভাবে জল রং ব্যবহার করে ডিজিটাল ভুট্টা গাছ অংকন করার পদ্ধতি শেয়ার করলেন আপু। প্রত্যেকটি ধাপে ধাপে চমৎকার ভাবে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন সুন্দর চিত্র অঙ্কন করতে হয়।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন।

 2 years ago 

জল রং ব্যবহার করে ভোটটা এবং ভুট্টা গাছের খুবই সুন্দর চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো আপনার এই ইউনিক চিত্রটি দেখে

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

জল রং দিয়ে ডিজিটাল ভুট্টার গাছ অংকন অসাধারণ হয়েছে ।।দেখে মনে হচ্ছে অরিজিনাল ভুট্টা গাছ ।।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86