DIY /এসো নিজে করি /একটি ডালে দুটি পাখি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনদের জন্য রইলো আমার আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা। আশা রাখছি আপনারা সবাই ভাল আছেন খোদার মেহেরবানীতে।

received_306848028105008.jpeg

আমরা জীবনধারণের জন্য কোন না কোন কাজে নিজেকে নিযুক্ত করি। কর্মব্যস্ততা আমাদের জীবন ও জীবিকার চালিকাশক্তি যা অনেক উন্নতির দিকে নিয়ে যায়। কথায় বলে অলসতা দারিদ্র্যের প্রধান কারণ। প্রতিটি সংসারে স্বচ্ছলতা সবাই আশা করে। এই স্বচ্ছলতা ও উন্নতির চরম শিখরে সবাই দাঁড়িয়ে থাক, সবাই পৌঁছাক, এটাই আমার চাওয়া মহান সৃষ্টির্কাতার কাছে। আজকে আপনাদের সামনে আমি একটি ডাই নিয়ে হাজির হতে চাচ্ছি।আর এই ডাইটির নাম দিয়েছি "একটি ডালে দুটি পাখি"।কিভাবে তৈরি করেছি সে সম্পর্কে সম্পূর্ণ ধারণা আপনাদের দিব এবং প্রত্যেকটি প্রক্রিয়া নিয়ে আলোচনা করব ইন-সা-আল্লাহ।

উপকরনসমুহ👇👇

১।মোটা কার্টুন পেপার।
২। রং।
৩। পেন্সিল ।
৪। কাটার।
৫।খালী সুতার গুটি ।
৬।গাম।

received_543676320422768.jpegreceived_543794113563672.jpeg
received_488081842856757.jpegreceived_257954393200980.jpeg
received_452820959959048.jpegreceived_293901709491620.jpeg

-----↘️ প্রস্তুত প্রণালী ↙️-----

-------↘️প্রথম প্রক্রিয়া ↙️--------

received_3109395479328028.jpegreceived_1089303574963622.jpeg

received_1848022015399627.jpeg

কাটুন পেপারে পাখি পেন্সিল দিয়ে অঙ্কন করে কাটার দিয়ে কেটে নিয়েছি।

------↘️দ্বিতীয় প্রক্রিয়া ↙️--------

received_1543571896024181.jpeg

এবারে কাটা পাখির ওপরে ব্রাশ দিয়ে সুন্দর করে রং করে নিয়েছি এবং চোখে কাঠি দিয়ে সুন্দর করে রং করে দিয়েছি যাতে চোখ বোঝা যায়।

-------↘️তৃতীয় প্রক্রিয়া ↙️-------

received_293985066139178.jpegreceived_296787075891850.jpeg

কাটুন পেপারের ওপর পাতা পেন্সিল দিয়ে অঙ্কন করে নিয়েছি এবং সে পাতাগুলো কাটার দিয়ে সুন্দর করে কেটে নিয়েছি।

------↘️ চতুর্থ প্রক্রিয়া ↙️-------

received_361999625806320.jpegreceived_5130812300303254.jpeg

কাটার দিয়ে কাটা পাতাগুলো ব্রাশ দিয়ে সুন্দর করে কালার করে নিয়েছি।

------↘️ পঞ্চম প্রক্রিয়া ↙️-------

received_333931458757786.jpegreceived_763069921747877.jpeg

received_296484935892386.jpeg

খালি সুতার গুটি রং করে নিয়ে একটি গুটি আরেকটির সঙ্গে গাম দিয়ে লাগিয়ে নিয়ে লম্বা একটি ডালে রূপান্তর করেছি।

------↘️ ষষ্ঠ প্রক্রিয়া ↙️------

received_1148875052524716.jpeg

এবার এই ডালের উপর পাতাগুলো গামের সাহায্যে সুন্দর করে লাগিয়ে নিয়েছি।

------↘️ সপ্তম প্রক্রিয়া ↙️------

received_454347949780433.jpegreceived_459469869301204.jpeg

received_378922927383737.jpeg

এবার ডালের দুই সাইডে দুইটি পাখি গাম দিয়ে সুন্দর করে লাগিয়ে নিয়েছি আর এইভাবে হয়ে গেল আমার ডাই "একটি ডালে দুটি পাখি"।এবার "একটি ডালে দুটি পাখি" র একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। আমার যে কোন কাজ এবং কবিতা আমি স্বাধীনভাবে এই কমিউনিটিতে প্রকাশ করতে পারি এবং সবার সামনে আমার ক্রিটিভিটি উপস্থাপন করতে পারি।তাই আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

বিষয়ঃ- একটি ডালে দুটি পাখি।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই-বোনদের প্রতি রইলো আমার ভালবাসা ও ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

কাটুন পেপার দিয়ে একটি ডালে দুটি পাখির তৈরি খুবই সুন্দর হয়েছে। আপনি নিখুঁতভাবে পাখি দুটো তৈরি করেছেন যেটা দেখতে আমার কাছে বেশি ভালো লেগেছে ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো ধন্যবাদ ভাই।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একই ডালে দুটি পাখি দাঁড়িয়ে থাকার অনেক সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা তৈরি করেছেন। আপনি এই পাখি তৈরীর মাধ্যমে নিজের মধ্যে লুকিয়ে থাকা সৃজনশীলতার প্রতিভা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটা পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রদান করে আগ্রহ বাড়িয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা রঙ্গিন কাগজের পাখি দুইটা দেখতে অনেক মিষ্টি দেখাচ্ছিলো আপনার আইডিয়াটা আমার কাছে দারুন লেগেছে। আপনি রঙিন কাগজের পাশাপাশি অনেকগুলো পেপার ব্যবহার করেছেন যার ফলে এটি দেখতে আরো বেশি চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago (edited)
পাখিদের এমন দৃশ্য প্রতিনিয়তই আমরা দেখে চলছি। সকাল বেলা গ্রামের গাছগুলো তে এভাবে বসে থাকে। আমি পাখি অনেক ভালোবাসি। আপনার চিত্রাঙ্কন দেখে মুগ্ধ না হয়ে পারলাম না। সৃজনশীলতার পৃথিবীতে আমাদের সব সময় ভালো কিছু উপস্থাপন করতে হবে। ধন্যবাদ আপনাকে আপু।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু জাস্ট অসাধারণ। আপনি চমৎকার ভাবে একটি ডালে দুটি পাখি বসে থাকার সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি খুব ধৈর্য্য সহকারে এটি তৈরি করেছেন এবং দেখতেও বেশ দারুন লাগছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপু আপনার প্রশংসা না করে থাকতে পারলাম না। সত্যিই অসাধারণ ছিল আপনার আজকের এই পাখি এবং দাম। এবং পোস্টের শুরুতেই যে কথাগুলো বলেছেন সেগুলো সত্যিই হৃদয় ছুয়ে যাওয়ার মত। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কারুকাজ আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই মন্তব্য করে উৎসাহ বাড়িয়ে দেয়ার জন্য।

 2 years ago 

আপু খালি সুতার গুটি রং করার সিস্টেমটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার পোস্ট আজকে একদমই ইউনিক এবং অসম্ভব ভালো লেগেছে। আর আপনি পোস্টে কিছু লেখা লিখেছেন যেগুলো আমাদের চলার জীবনে অনেক কাজে আসবে এই কথাগুলো। যাইহোক আজকে আপনার দুটি পাখি তৈরি করার প্রসেসিং বেশ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার ডাই পোষ্টটি আপনার ভাল লেগেছে শুনে অনেক ভালো লাগলো এখন মনে হচ্ছে আমার পরিশ্রম সার্থক।

 2 years ago 

ওয়াও আপনি কাগজ দিয়ে খুব সুন্দর করে দুইটি পাখি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনি অত্যান্ত চমৎকারভাবে এবং দক্ষতা সহকারে ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ, একটি ডালে দুটি পাখি কাগজের মাধ্যমে আপনি খুবই সুন্দর ভাবে রূপদান করেছেন, আমার কাছে সম্পূর্ণ ইউনিক ও কোয়ালিটি সম্পুর্ন সম্পুর্ন পোস্ট বলে মনে হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মূল্যবান মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার একটি কাজ আপনি আমাদেরকে উপহার দিয়েছেন আপু। আসলে এই জিনিসটি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে ।খুব সুন্দর করেই আপনি মাথা খাটিয়ে পাখি আর ডালের ক্রাফট টি তৈরি করেছেন ।আসলে এই দক্ষতা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার কাজের প্রশংসা করলেও কম হবে‌। এভাবে এগিয়ে যান, আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63