আমার অনুভূতি ||| ভালোকে ভালো বলা এবং খারাপকে খারাপ বলা।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি এই মুহূর্তে যে যেখান থেকে আমার এই পোস্টটি পড়ছেন মহান সৃষ্টি কর্তার অশেষ কৃপায় ভালো আছেন।আমিও মহান সৃষ্টি কর্তার রহমতে ও আপনাদের ভালোবাসায় ভালো আছি।
আমি সব সময় আমার উদ্যোগের কাজে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে হয়,এটি আপনারা সবাই জানেন। আর বিভিন্ন জায়গায় ঘোরাফেরার কারণে অনেক সময় অনেক কিছুই চোখে পড়ে কিন্তু সময়ের অভাবে সেটিকে ক্যামেরা বন্দি করতে পারি না।বিদায় আপনাদের সঙ্গে সেই বিষয় গুলো নিয়ে আলোচনা করতেও পারি না।তবে আমার বাংলা ব্লগ কমিউনিটি কে পরিবার মনে করে এখন অনেক ব্যতিক্রম বিষয় যখন চোখে পড়ে সেগুলো ক্যামেরা বন্দি করার চেষ্টা করছি।

IMG_20230703_120836.jpg

মাঝে মাঝে এমন কিছু বিষয় চোখে পড়ে যেগুলো আসলে অনেক ভাবনায় ফেলে।আমরা এতটা অসচেতন মানুষ যে নিজের জীবনটাকে বিপদে ফেলে দিতেও দ্বিধা বোধ করি না।কিন্তু এর পরিপ্রেক্ষিতে কখনো ভাবি না আমার জীবনটা যে বিপদের মুখে এটি আমার পরিবারের জন্য কতটা ভয়াবহ।কারণ এমন বিপদ থেকে নিজেকে যদি দূরে না রাখি তাহলে আমার পরিবারটির জন্য কি হতে পারে।

আমি লোকাল বাসে উঠে আমার উদ্যোগের কাজের উদ্দেশ্যে রওনা দিয়েছি একটি গ্রামের উদ্দেশ্যে যেখানে আমার অবহেলিত মহিলারা কাজ করে। কিন্তু এই লোকাল বাসটি গ্যাসে চলে আর গ্যাস নেওয়ার জন্য গ্যাস পাম্পে বাসটি দাঁড়ায়।আমি গ্যাস নেওয়ার সময় বাস থেকে নিচে নেমে গেলাম বাকি কোন লোককে নিচে নামতে দেখলাম না। বরং কিছু যাত্রীরা কথা বলছিল মেয়েটি জীবনের অনেক ভয় করে, একটু বেশি জ্ঞানী মনে করে নিজেকে। তাই গ্যাস পাম্পে বাস থেকে নেমে যেতে হবে গ্যাস তোলার সময় এটা কেমন বিষয়।

IMG_20230703_120909.jpg

আমি নিচে নেমে কাউন্টারের সামনে একটি নোটিশ বোর্ড দেখতে পাই।আর সেই নোটিশ বোর্ডটাতে স্পষ্ট ভাবে লেখা আছে গ্যাস উত্তোলনের সময় বাস থেকে সকল যাত্রীকে নিচে নেমে দিতে হবে। আর এই নোটিশ বোর্ডটির একটি ছবি ধারণ করি আমার মুঠোফোনে।এরপর গ্যাস উত্তোলনের পর বাস স্টার্ট করার পর সুপারভাইজার আমাকে বলছে ম্যাডাম তাড়াতাড়ি গাড়িতে ওঠেন গাড়ি ছেড়ে দিব।আমি গাড়িতে উঠে বসার পরে তাদের একজনকে আমি আমার এই মুঠো ফোন থেকে নোটিশ বোর্ডের ছবিটি দেখালাম এবং বললাম আঙ্কেল আপনারা যে বিষয়টা নিয়ে আলাপ করছিলেন দেখেন এখানে কি লেখা আছে।তখন দেখলাম সব কয়জন অট্টহাসি দিয়ে আমাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলল।তখন নিজেকে শান্ত করে তাদের কাছ থেকে নিজেকে দুরে সরিয়ে নিলাম এবং একদম নিশ্চুপ হয়ে সিটে বসে থাকলাম।

IMG_20230703_120858.jpg

পরিশেষে একটি কথাই বলবো ভালো বিষয়কে সব সময় সমর্থন করবে এবং খারাপ বিষয়টিকে সবসময় নিরুৎসাহিত করব।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- আমার অনুভূতি "ভালো কে ভালো বলা এবং খারাপকে খারাপ বলা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

আপু ঐ যে কথায় তো আছে যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে। আমার কিন্তু মনে হয় আমাদের এখন সেই সময় চলে এসেছে। কারন আপনি যতই অন্যকে নিয়ে ভালো থাকতে চান না কেন, সবাই আপনাকে নিয়ে টোল করবে। যা আজ লোকাল বাসে দেখলেন।

 last year 

জ্বী আপু বিষয়টি আমার কাছে অনেক খারাপ লেগেছে।

 last year 

খুবই চমৎকার একটি এবং শিক্ষনীয় পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি যদিও আমি এর আগে কখনো জানতাম না এই ব্যাপারটা। বর্তমান সমাজে এমন কিছু মানুষ আছে যে মানুষগুলো সব সময়ই অন্যকে কটুক্তি করতে অনেক বেশি ব্যস্ত থাকে। এরা এমনভাবে মানুষকে এরা এমনভাবে মানুষকে নিয়ে হাসি ঠাট্টা করে যে মনে হয় তারা অনেক বেশি জ্ঞানী এবং বুদ্ধিমান। যাইহোক কাউকে কিছু পরোয়া না করে যেটা সঠিক সেটা মেনে চলাই উত্তম বলে আমি মনে করি। ধন্যবাদ আপনার এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

আপনি যে বিষয়টা আমাদেরকে শেয়ার করলেন তা আসলে সঠিক ভালোকে ভালো বলা এবং খারাপকে খারাপ বলা। কিন্তু ও এমন কিছু কিছু জায়গা আছে মুখ খোলা তো দূরের কথা চোখ বুঝে সবকিছু সহ্য করে চলে আসতে হয়। কারণ পরিস্থিতির শিকার আমরা। আপনি উনাদেরকে ছবি করে নিয়ে আসা মোটো ফোন থেকে দেখালেন আর ওরা অট্টহাসি দিল বিষয়টি কিন্তু খুবই খারাপ লাগলো আমার। যাক অবশেষে আপনি নিজ চুপ হয়ে গেলেন কিছু কিছু বিষয় আসলে বড় হতে না দেওয়াই ভালো।

 last year 

আপনার কথাগুলো একদম বাস্তব ভিত্তিক।

 last year 

আসলে বেশিরভাগ লোকজন দিনদিন কেমন যেন হয়ে যাচ্ছে। ভালো কিছু নিজেরাও করবে না, আবার অন্য কেউ সেটা করলেও ভালো চোখে দেখে না। উল্টো সমালোচনা শুরু করে। মাঝেমধ্যে মনে হয় আজব দুনিয়ায় বসবাস করছি আমরা। যাইহোক সবার শুভবুদ্ধির উদয় হোক সেই কামনা করছি। এতো সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31