স্বরচিত কবিতা ||| এক সমুদ্র পরিমান ভালোবাসা।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা রাখছি ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

received_2873406909717865.jpeg

আমি আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার কবিতার নাম "এক সমুদ্র পরিমান ভালোবাসা"। একটা সময় ভালোবাসা অনেক খাঁটি ছিল। কিন্তু এখনকার সমাজের ভালোবাসা অনেক তুচ্ছ। টাকার কাছে সবিই হেরে গেছে। যার টাকা আছে তার ভালোবাসা আছে। যার টাকা নেই তার ভালবাসাও নেই। শুনতে খারাপ লাগলেও কথাটি আসলেই বাস্তব।টাকার কাছে হেরে গেছে মানুষ এবং মানুষের ভেতরে সেই নিরীহ শান্ত হৃদয়টাকেও টাকার জোরে সবাই বেচে দিয়েছে। আসলে কি একটি সময় এই পৃথিবীতে চলে এলো। কেউ কারোর দিকে তাকানোর মত সময় নেই। সবাই শুধু টাকার পেছনে ছুটছে এবং ভালোবাসাগুলো টাকার পিছনেই বিক্রি হচ্ছে। আজ যে আমার কাল সে আমার নাও থাকতে পারে। হয়তোবা অন্যের মাঝে নতুন করে সে আবার সাজাবে নতুন জীবন। কিন্তু এই প্রিয়জনের আশায় থাকা বা প্রতীক্ষা সবাই করেনা। কেউ হয়তো বা কিছু দিনের ভালোবাসা নিয়ে কষ্ট বুকে পুষে তার স্মৃতি নিয়ে সারা জীবন কাটিয়ে দিতে চায়। আবার অনেকে হয়তোবা মনেই রাখতে চায় না। এইতো জীবন। সবার জীবন এক না। একেক মানুষের জীবন একেক রকম তাই তো ভালোবাসাও অন্যরকম এবং তার বহিঃপ্রকাশ ও অন্যরকম। আমি আপনাদের মাঝে "এক সমুদ্র পরিমাণ ভালোবাসা" আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। চলুন কবিতাটিতে কি লিখেছি তা দেখে নেওয়া যাক।তারপরও এই পৃথিবীতে ভালো মানুষ আছে বিধায় পৃথিবীটা টিকে আছে।

এক সমুদ্র পরিমাণ ভালোবাসা।

সায়মা আক্তার।

আজি ঝরঝর বাদল দিনে
কত কথা মনের গভীরে
পরছে মনে অজান্তে
তোমার কথাগুলো
তোমায় ভুলতে যতই চাই
তবুও কেন যানি ভুলতে নাহি পারি
যতই চাই ভুলে যাবো
ঝড়া পাতার মত আমি রবো।

মনের ভিতর থেকে কথাগুলো
অনেক কষ্টে বের হচ্ছে
খুব খারাপ ও লাগছে
এই বর্ষার দিনে
আমার দুটি নয়নে যেন
বন্যা ভেসে যাচ্ছে।

মনকে এত বোঝাই
তবুও মন মানে না
চারিদিকে যখন নিস্তব্ধ
প্রকৃতিরাও চুপচাপ
শুধু রিমঝিম বর্ষার শব্দে
নীরবতার মাঝে
মনে হয়
কেন তুমি আমার নেই?
অনেক কিছুই মনে হচ্ছে
হৃদয়ের ব্যথাও দ্বিগুণ বাড়ছে।

এ কেমন ভালোবাসা
হয়তো তোমার আমার মাঝে
অনেক দূরত্ব
কে যানে মন থেকে
কোনদিন বেসেছিলে কি ভালো
কিন্তু বিশ্বাস করো!
আমার চোখের অশ্রু আজও
তোমার জন্যই ঝড়ে।

তোমার মতো হয়তো
বিশ্বাস ঘাতকতা করতে পারিনি
বলেই নিরবে নিভৃতে
আসছে নয়নে কষ্টের জল
তোমাকে ভালোবেসে ঠকেছি
অনেকেই তা বলে
আমার মনে হয়
আমি জিতেছি
কারণ তোমার জন্য
এক সমুদ্র পরিমাণ জল
ঝরছে আমার দু'চোখে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "এক সমুদ্র পরিমাণ ভালোবাসা"।

*কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন এখন মানুষের যার টাকা আছে তারই ভালোবাসা আছে। টাকার কাছে ভালোবাসা হেরে গিয়েছে ।যাই হোক আপনার আজকের কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটি লাইন খুব চমৎকার করে লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

মন্তব্য করে আগ্রহ বাড়িয়ে দেওয়াা জন্য ধন্যবাদ আপু।

 last year 

মাঝে মাঝে টাকার কাছে মানুষ বিক্রি হয়ে যায়। আসলে মানুষ সময়ের সাথে বদলে যায়। তবে ভালোবাসা গুলো যখন বদলে যায় তখন সত্যিই অনেক কষ্ট হয়। আপু আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। আর আপনার লেখা কবিতার লাইনগুলো দারুন ছিল। দারুন একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ভালোবাসার আসলে কোন মাপকাঠি হয় না যেমন সমুদ্র।কবিতার খুব চমৎকার একটি নামকরণ করেছেন। আর কবিতাটি খুবই অর্থবহ ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

আসলে ভালোবাসাটা এখন একেবারে অন্যরকম হয়ে গিয়েছে। এক সমুদ্র পরিমান ভালোবাসা কবিতাটা অনেক সুন্দর করে লিখেছেন আপু। আমার কাছে খুব ভালো লাগে এরকম কবিতা গুলো। অনেক সুন্দর করে কবিতাটি লিখেছেন। প্রত্যেকটা লাইন অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন এবং খুবই সুন্দর একটা টপিক তুলে ধরে কবিতা টি লিখেছেন। এত সুন্দর করে কবিতাটা লিখে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

আসলে আপনি ঠিক বলছেন এই দুনিয়াতে বর্তমানে যে সব চলতেছে টাকা ছাড়া কোন কিছু কল্পনা করা যায় না সবকিছু টাকার বিনিময়ে হচ্ছে। অসাধারণ একটি কবিতা লিখলেন কবিতাটি পড়তে অনেক ভালো লেগেছে। কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি খুব সুন্দর ভাবে কবিতার কথা গুলো সাজিয়ে গুছিয়ে লিখলেন ধন্যবাদ।

 last year 

চেষ্টা করছি আপু সুন্দর করে লেখার জন্য।

 last year 

আপু আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রতিটা লাইন পড়ে অনেক ভালো লাগলো। কবিতার নামের সাথে লাইনগুলো খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ঠিক বলেছেন আপু যার টাকা পয়সা আছে তার ভালোবাসা আছে। বর্তমানে টাকা ছাড়া ভালোবাসাও খুঁজে পাওয়া যায় না। যাই হোক সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ।

 last year 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে এটি আমার জন্য বড় পাওয়া।

 last year 

মনের ভিতর থেকে কথাগুলো
অনেক কষ্টে বের হচ্ছে
খুব খারাপ ও লাগছে
এই বর্ষার দিনে
আমার দুটি নয়নে যেন
বন্যা ভেসে যাচ্ছে।

অনেক সুন্দর একটা টপিক নিয়ে কবিতা লিখেছেন। আমার কাছে আপনার লেখা কবিতাটা খুব ভালো লেগেছে। বিশেষ করে উপরের এই লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর করে ছন্দের সাথে ছন্দ মিলিয়ে সম্পূর্ণ কবিতাটি লিখেছেন।

 last year 

চেষ্টা করছি আপু ভালো কিছু লেখার।

 last year 

আপনার কবিতার মধ্যে কিছুটা বেদনাদায়ক অনুভূতি আমি খুজে পেয়েছি। জানিনা আপনার কোন অনুভূতি থেকে লেখা আজকের এই কবিতা তবুও বলতে পারি মানুষের মনের মধ্যে যদি গভীর ভালোবাসা আর কষ্ট থেকে থাকে তখনই কিছু কিছু শব্দ প্রকাশ পেয়ে থাকে কবিতার মধ্যে যা আবৃত্তি করলে বোঝা যায়। তবে কবিতা লেখাটা বেশ সুন্দর ছিল।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63