DIY || লাল কানের দুল || 10% beneficiary shy-fox || 5% beneficiary abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago

**আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদেরকে জানাই এক গুচ্ছ লাল গোলাপের শুভেচ্ছা।আশা রাখছি দূর দূরান্তের সকল ভাই ও বোনেরা ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমরা সবাই নিজেকে আকর্ষনীয় ও সুন্দর দেখাতে অনেক রকমের সাজসজ্জা ও প্রয়োজনীয় জিনিস ব্যবহার করে থাকি।নিজেকে সবার সামনে নতুনভাবে তুলে ধরার আনন্দটাই আলাদা। সবার থেকে নিজেকে একটু অন্যরকম লাগলে মেয়েদের অনেক ভালো লাগে।আর বেশিরভাগ মেয়েই সাজতে অনেক ভালোবাসে।ফেস এর সঙ্গে ড্রেস ও অলংকার সামগ্রী ম্যাচিং করে পড়তে মেয়েদের অনেক ভালো লাগে।তাইতো আমি আজ আপনাদের মাঝে একটি নতুন ডাই পোস্ট নিয়ে হাজির হতে যাচ্ছি।আমি যে ডাই পোস্টটি আপনাদের মাঝে হাজির করতে যাচ্ছি সেটি হচ্ছে মেয়েদের "লাল কানের দুল"।আমার এই "লাল কানের দুল"টি তৈরি করা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাকে দুই কলম লিখে জানাবেন।চলুন দেখে নেওয়া যাক কিভাবে তৈরি করেছি এই "লাল কানের দুল"

received_769412334089820.jpeg

উপকরণ সমূহঃ-

১। নারকেলের খোলের বাটন ।
২। গাম।
৩।চুমকি
৪। লাল স্টোন ।
৫।দুইটি ইস্টিলের তার ।
৬।শিলাই করার সুচ ।
৭।লাল সাইন পেন ।

received_685018639273879.jpegreceived_1163860884177231.jpeg
received_821838279204771.jpegreceived_2145111115648708.jpeg
received_1425443504573607.jpegreceived_1459949451130680.jpeg

💐 প্রস্তুত প্রণালী 💐

প্রথম প্রক্রিয়া

received_4958312134278423.jpeg

প্রথমে নারকেলের বাটন দুটোকে এক সাইট করে সূচ দিয়ে ছিদ্র করে নিয়েছি ।

দ্বিতীয় প্রক্রিয়া

received_1361378334340749.jpegreceived_1361799987651091.jpeg

তারপর বাটন দুটোকে লাল সাইন পেন দিয়ে সামনে ও পিছনে সুন্দর করে লাল রঙের কালার করে নিয়েছি ।

তৃতীয় প্রক্রিয়া

received_1198678124223409.jpegreceived_870900290532561.jpeg

তারপর বাটন দুটোতে ছিদ্র করা জায়গায় স্টিলের তার ঢুকিয়ে দিয়ে কানের দুলের আকৃতি করে নিয়েছি।

** চতুর্থ প্রক্রিয়া **

received_2234374836711947.jpeg

এবারে বাটন দুটোতে একটু বেশি পরিমাণে ঘাম লাগিয়ে নিয়েছি ।

পঞ্চম প্রক্রিয়া

received_416297390346506.jpeg

এই গাম দেওয়া বাটন গুলোতে পর্যাপ্ত পরিমাণ লাল চুমকি দিয়ে কানের দুলের আকৃতি করে নিয়েছি । যাতে দেখতে আকর্ষণীয় লাগে ।

**ষষ্ঠ প্রক্রিয়া **

received_1654917221562015.jpegreceived_722316049186160.jpeg

এবার সেই চুমকির ঘাম শুকানোর আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে এবং অপেক্ষার পর যখন চুমকি গুলো শুকিয়ে গিয়েছে। তখন তার ওপরে একটু গাম দিয়ে দুইটিলাল স্টোন বসিয়ে দিয়েছি ।

সপ্তম প্রক্রিয়া

received_596883465140032.jpeg

কানের দুলের লাল স্টোন ও চুমকির গাম শুকিয়ে গেলে হাতে নিয়ে দুই সাইট সুন্দর করে কানের দুলের আকৃতি করে নিয়েছি।আর এইভাবে হয়ে গেল আমার "লাল কানের দুল"। এবার এই "লাল কানের দুল" এর একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- লাল কানের দুল।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে লাল কানের দুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনারাই লাল কানের দুল দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি চমৎকার এবং দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন। এত সুন্দর একটি লাল কানের দুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

এর আগে কখনো এরকম পোস্ট দেখা হয়নি ব্যতিক্রম একটি পোস্ট ছিল, আপনি সুন্দর একটি কানের রিং তৈরি করলেন, খুব সুন্দর লাগছিল আপনার কানের দুল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে নিজের হাতে লাল কালারের কানের দুল বানিয়েছেন। চুমকি দিয়ে যে এত সুন্দর করে কানের দুল বানানো যায় তা আগে জানতাম না। খুব সুন্দর হয়েছে আপু। আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ বাড়িয়ে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।

 2 years ago 

খুব সুন্দর একজোড়া কানের দুল বানিয়েছেন আপু। অর্নামেন্টস এর মধ্যে আমার সবচেয়ে বেশি পছন্দ হচ্ছে হাতের চুড়ি এবং কানের দুল। আপনার কানের দুল গুলো আমার কাছে খুবই সুন্দর লেগেছে। খুব সহজভাবেই এগুলো তৈরি করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক সুন্দর করে গুছিয়ে মন্তব্য করে উৎসাহ বাড়িয়ে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে লাল কানের দুল বানিয়েছেন। আমার কাছে আপনার এই পোস্ট দেখে ইউনিক লেগেছে। আপনার কানের দুল দেখে কানে পড়তে ইচ্ছে করছে। প্রতিটা ধাপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু ইউনিক পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ খুব অসাধারণ একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি দেখে খুব ভালো লাগলো। ধাপে ধাপে চমৎকারভাবে কানের দুল তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এতো দুর্দান্ত পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

দারুন একটি কাজের সুন্দর একটি পোস্ট করেছে আপন্র কাজ টি আমার ভালো লেগেছে এগিয়ে যান সেই কামনা করি শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

কাজের প্রতি উৎসাহ বাড়িয়ে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার কাছ থেকে নতুন একটা পোস্ট দেখতে পেলাম। অনেক সুন্দর দুটি লাল কানের দুল তৈরি করলেন। বিশেষ করে চুমকি দিয়ে তৈরি করেছেন বলে দেখতে আকর্ষনীয় হয়েছে। পরছে এই কারণে তোর কানে লাগালে ও বেশ অসাধারণ লাগবে। এরকম ইউনিক একটি পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এই ধরনের জুয়েলারি গুলো অন্যদের তুলনায় ভিন্ন থাকে। তাই দেখতেও সুন্দর লাগে।

 2 years ago 

জি আপু একদম ঠিক বলেছেন। এই জন্যই এ ধরনের ডিজাইন আমার খুব ভালো লাগে আপু। অসংখ্য ধন্যবাদ আপু উৎসহমুলক মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 2 years ago 

আপু আপনার প্রতিভা দেখে আমি সত্যি প্রশংসা না করে পারছি না। আপনি খুব সুন্দর করে কানের দুল তৈরি করেছেন আপনার। কানের দুল দুটো দেখতে কিন্তু খুব সুন্দর লাগছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46