স্বরচিত কবিতা ||| মনের ব্যথা।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা

এই শীতের রাত্রে সবাই কেমন আছেন?আশা করি সকলে সবার পরিবার এবং পরিবারের সকল সদস্যকে নিয়ে অনেক সুন্দর সময় অতিবাহিত করছেন।আমিও আপনাদের দোয়ায় ও মহান সৃষ্টি কর্তার রহমতে পরিবারসহ ভালো আছি এবং সুন্দর সময় অতিবাহিত করছি।

received_368354552509245.jpeg

আমি সব সময় চেষ্টা করি প্রতিটি সপ্তাহে যেন আপনাদের সামনে আমার স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হতে পারি।ঠিক তারি ধারাবাহিকতায় আজকেও আপনাদের সামনে আমার স্বরচিত কবিতা "মনের ব্যথা" নিয়ে হাজির হতে চলেছে।জানিনা আমার কবিতাগুলো আপনাদের কাছে কেমন লাগে? তবে আমি চেষ্টা করি আমার সর্বোচ্চ দিয়ে কবিতা লিখতে এবং আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।আমার কবিতা লিখতে অনেক ভালো লাগে আরও ভালো লাগে তখনই যখন কবিতাটি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।এই পৃথিবীতে আমরা সবাই চেষ্টা করি যার ভালো সময় যাচ্ছে ঠিক তার পাশেই সময় দিতে কিন্তু যার সময় খারাপ যাচ্ছে তার পাশে কখনো দাঁড়ানোর চেষ্টা করি না বা তাকে কোন সহযোগিতামূলক কথা বলি না।এতে দেখা যায় যার সময় খারাপ যাচ্ছে তার সময় আরো বেশি খারাপ যেতে থাকে এবং এক সময় সে নিঃস্ব হয়ে যায়।আর ওই পরিবারের প্রতিটি সদস্য হয়ে যায় নিঃস্ব এবং সমাজ থেকে হয়ে যায় বিতারিত ও সমাজের সব চাইতে নিম্ন শ্রেণীর মানুষে পরিণত হয়।চলুন আর কথা না বাড়িয়ে আমার স্বরচিত কবিতা "মনের ব্যথা" কবিতাতে কি প্রকাশ করতে চেয়েছি তা দেখে নেওয়া যাক।

মনের ব্যথা।

সায়মা আক্তার।

ভালোবাসার ছোট্ট একটি মন
সেই মনেতে আছে
অনেক গল্প কথা আয়োজন।

মন তো আছে সবার
তবে সেই মনের
আছে অনেক ব্যথা
নিজের ব্যথা নিজেকেই
বয়ে নিয়ে চলতে হয়।

কেউ বোঝেনা আমার ব্যথা
আমি ভালো নেই
কাছের মানুষ দূরে গেলে
আপন তো কেউ নয়।

সবাই আসে সুখের খবর নিতে
দুঃখের সময় পাশে
আমি পাইনা তো কাউকে।

আমার মনের ব্যাথা নিয়ে
চলছে দিবা রাত্রি
নিরব রাতের নিশ্চুপ চাঁদ
সঙ্গে আমার পথ যাত্রী।

আছি আমি বেঁচে
দেহেতে নাই প্রাণ
তোমার কথা মনে পড়লে
হৃদয় হয় নিষ্প্রাণ।

মনের ভিতর আছে ব্যথা
সেই ব্যথা কয় অনেক কথা
যে কিনা প্রতিটি মুহূর্ত
দিচ্ছে আমায় যন্ত্রণা।

মনের ব্যথা মনে রেখে
হচ্ছি আমি দিশেহারা
প্রকাশ করবো কোথায়?
নেই তো আমার জানা।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "মনের ব্যথা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 6 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু আপনার লেখা কবিতাটি বেশ ভালো লেগেছে বিশেষ করে আপনি ছন্দের মিল রেখে অনেক সুন্দর কবিতা লিখেছেন যেটা বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 6 months ago 

খুব সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন তো আপনি। সবসময় আপনি খুবই সুন্দর সুন্দর কবিতা তৈরি করে আসছেন৷ আজকেও তার ব্যতিক্রম নয়। একদম অসাধারণ ভাবে এই কবিতাটি তৈরি করেছেন৷ এভাবে কবিতা শেয়ার করার মাধ্যমে আপনি আপনার কবিতা তৈরির প্রতিভাকে খুবই ভালোভাবে ফুটিয়ে তুলছেন৷ এই কবিতার যে লাইনগুলো আমার বেশি ভালো লেগেছে সেই লাইনগুলো হল:

সবাই আসে সুখের খবর নিতে
দুঃখের সময় পাশে
আমি পাইনা তো কাউকে।

 6 months ago 

কবিতাটি আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বাস্তবতা হলো দুঃখের সময় কাউকে আপনি পাশে পাবেন না। সবাই শুধু আপনাকে মিথ্যে সান্তনাই দিবে! তবে নিজের ব্যথা নিজেকেই বয়ে চলতে হবে। যাক, দারুণ লিখেছেন আপু 🌼

 6 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে মনের ব্যথা কবিতাটি লিখেছেন। তবে আপনার মত আমি নিজেও কবিতা লিখতে অনেক পছন্দ করি এবং পড়তেও পছন্দ করি। কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। তবে মানুষের জীবন খারাপ যায় এ নিয়ে অনেক সুন্দর কবিতা লিখলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45