স্বরচিত কবিতা |||| বন্ধু তো সেই।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।ঈদ মোবারক।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদের জীবনের মঙ্গল কামনা করছি। আশা করছি সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

IMG_20230704_223453.jpg

আমি আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার কবিতা লিখতে অনেক ভালো লাগে এবং কবিতা আবৃত্তি করতেও ভালো লাগে। তাইতো সপ্তাহের মাঝে আমি আমার স্বরচিত একটি করে কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হই। আসলে কবিতায় মনের আবেগ অনুভূতি প্রকাশ করা হয়। মনের যত সুপ্ত ভাবনা গুলো কবিতার মাধ্যমে ব্যক্ত করা হয়।কবিতা লিখতে এবং পড়তে ভালোবাসি ,আমি জানিনা কেন? কবিতার প্রেমে পড়ে গেছি।তবে এতটুকু জানি যে কবিতা অর্থই মনে হয় ভালোলাগা। কবিতার মানেই মনে হয় ভালোবাসা। কবিতার অর্থ হৃদয়ের ব্যথা ও আনন্দ প্রকাশ। হৃদয় কখনো অনেক আনন্দে বিভোর থাকে আবার হয়তোবা কখনো কখনো বেদনায় ভরে যায় কানায় কানায়। কবিতা উছলে পড়ে তখনই মনে হয় একজন কবি সে ভাষা ও আনন্দ দুঃখ গুলো রূপ দেয় কবিতার মাঝে। আমি আজ আপনাদের মাঝে "বন্ধু তো সেই" কবিতা নিয়ে হাজির হয়েছি। একজন বন্ধু কেমন হয় প্রত্যেকের জীবনে কেমন হওয়া উচিত। বন্ধু ছাড়া প্রত্যেকের জীবন অচল সুখে-দুখে একজন প্রকৃত বন্ধু আমি মনে করি সবার থাকা দরকার।"বন্ধু তো সেই" কবিতাটিতে কি লিখেছি চলুন দেখে নেওয়া যাক।

বন্ধু তো সেই।

সায়মা আক্তার।

দিন যদি চলে যায়
আঁধার ঘনিয়ে আসে
রাত যদি হারিয়ে যায়
নির্জন জোনাকির আলোর কাছে।

সাগরের যত স্রোত
নদীতেও রয়েছে অজস্র ঢেউ
নদীর পাড়ে
কাশফুলগুলো দোল খায়
আমি সবুজ ঘাসের পাশে বসে একা
দেখছি নদী চলে আঁকাবাঁকা
মনে মনে ভাবছি
বন্ধু ছাড়া সবাই একা।

যখন ভাবি বন্ধুর কথা
মনের ভিতর অনেক ব্যথা
আর কি হবে না বন্ধুর সাথে দেখা।

কত কথা মনে আছে
কইবো কার সনে
বন্ধু বিহনে জমে না কোন কিছুতে।

মেঘ দেখেছি বৃষ্টি দেখেছি
দেখেছি ওই নীল আকাশ
অপূর্ব সেই পূর্ণিমার চাঁদখানি
দেখেছি জোনাকি আলোর ঝলকানি
এ জীবনে সত্তিকারের
প্রকৃত বন্ধুকে আমরা কি জানি?

ছায়ার মতো পাশে থেকে
চোখের অশ্রু সরাতে
দুঃখ কষ্ট দূর করতে
সবকিছু ভাগাভাগির মাঝেই বন্ধুত্বর আপনত্ব।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার।আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোন রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "বন্ধু তো সেই"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

খুবি সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছে আমার। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপু খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। সত্যি আমরা সবাই বন্ধু ছাড়া খুবই একা। অনেক সময় নিজের দুঃখ কষ্ট শেয়ার করার জন্য একজন বন্ধুর মতো মানুষ দরকার। কবিতার নামের সাথে মিলিয়ে প্রতিটা লাইন খুব সুন্দর লিখেছেন। আমার কাছে আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে এটি আমার জন্য বড় পাওয়া।

 last year 

বাহ আপু বেশ সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনি ঠিকই বলেছেন বন্ধু ছাড়া জীবন একেবারে সাদা কালো। একজন প্রকৃত ভালো বন্ধু জীবনে খুবই প্রয়োজন। যে সুখে দুঃখে পাশে থাকবে। আপনার কবিতা টি বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে এই লাইন গুলো আমার কাছে খুব ভালো লেগেছে।

কত কথা মনে আছে
কইবো কার সনে
বন্ধু বিহনে জমে না কোন কিছুতে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

আপনার লেখা বন্ধু তো সেই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করলেন। আপনার প্রত্যেকটা কবিতা আমার খুবই ভালো লাগে। আজকে কবিতাটি অসাধারণ ছিল আপু।

 last year 

ভালো কিছু কবিতা উপস্থাপন করার জন্য চেষ্টা করছি ভাই।

 last year 

কবিতার মাঝেই তো দুঃখ কস্ট সুখ সব কিছু প্রকাশ করা যায়। আপনি বরাবরেই অনেক ভালো কবিতা লিখেন আপু। আপনার জন্য শুভ কামনা রইলো।

 last year 

না আপু আপনার মত অত সুন্দর কবিতা লিখতে পারি না। তবে চেষ্টা করছি আপনার কবিতা দেখি।

 last year 

আপনার কবিতায় মনের কথাগুলো খুব সুন্দর ভাবে প্রকাশ পেয়েছে। আপনার কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। ঠিকই বলেছেন আমরা সবাই বন্ধু ছাড়া খুবই একা। জীবনে একজন প্রকৃত বন্ধুর খুবই প্রয়োজন যে সুখ দুঃখে আমাদের পাশে থাকবে। আমাদেরকে সাহায্য করবে।

 last year 

জি আপু বন্ধু অনেক বড় একটি বিষয় ভালোভাবে জীবন অতিবাহিত করার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে সত্যি আপু আমি মুগ্ধ। আসলে আপনার কবিতার প্রতিটি লাইনের মধ্যে অনেক মাধুর্যতা রয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা বন্ধুদের নিয়ে লেখার জন্য।

 last year 

আমার কবিতা পড়ে আপনি মুগ্ধ হয়ে গেছেন শুনে অনেক ভালো লাগলো।

 last year 

আসলে যে বন্ধু সুখে দুখে আমাদের পাশে থাকবে সে হচ্ছে একজন প্রকৃত বন্ধু। আর আমাদের সবার জীবনে এরকম একটা প্রকৃত বন্ধু থাকা অনেক দরকার। অনেক সুন্দর একটা টপিক তুলে ধরলেন আজকের কবিতাটি লেখার জন্য। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার লেখা কবিতাটা।

মেঘ দেখেছি বৃষ্টি দেখেছি
দেখেছি ওই নীল আকাশ
অপূর্ব সেই পূর্ণিমার চাঁদখানি
দেখেছি জোনাকি আলোর ঝলকানি
এ জীবনে সত্তিকারের
প্রকৃত বন্ধুকে আমরা কি জানি?

উপরের এই লাইনগুলো অনেক বেশি মন ছোঁয়া ছিল।

 last year 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে কাজের প্রতি আগ্রহ বাড়িয়ে জন্য ধন্যবাদ আপু।

 last year 

আসলে বন্ধু হয় এমন যারা বিপদে আপদে পাশে থাকে। আমাদের বিপদ তারা নিজের বিপদ মনে করে। আর জীবনে প্রকৃত বন্ধু পাওয়া অনেক বড় মুশকিল, তবে থাকা অনেক বেশি গুরুত্বপূর্ণ। বন্ধু তো সেই আপনার লেখা এই কবিতা অনেক বেশি সুন্দর হয়েছে এবং পড়তেও ভালো লেগেছে। এরকম কবিতাগুলো পরবর্তীতেও দেখার জন্য অপেক্ষায় থাকলাম।

 last year 

অবশ্যই সব সময় নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হব ইন-সা-আল্লাহ।

 last year 

প্রতিবারের মত এবারও আমাদের মাঝে বেশ সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। আপনার কবিতায় সব সময় সুখ আর দুঃখ গুলো কে নিজের মত করে ফুটিয়ে তুলার চেষ্টা করেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে কাজে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56690.25
ETH 2380.35
USDT 1.00
SBD 2.33