কবিতা ||| কৃপন তুমি ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদেরকে জানাই লাল গোলাপের শুভেচ্ছা। আশা রাখছি সকলে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ও বিধাতার রহমতে ভালো আছি। আমি আজ আপনাদের মাঝে আরেকটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার শত ব্যস্ততার মাঝেও আমি চেষ্টা করি আপনাদের মাঝে নতুন জিনিস নিয়ে হাজির হতে। আজ বাসায় প্রচন্ড কাজের চাপ। বাসাভর্তি মেহমান। মেহমান ও কাজের চাপ এর মাঝেও ভাবলাম যে আমি তো এ সপ্তাহে পোস্ট বেশি করিনি।আমাকে পোস্টগুলো করে মেকআপ করতে হবে।দায়িত্ব দায়িত্বই। দায়িত্ব নিয়ে কখনো অবহেলা করা উচিত নয়। অসুস্থ সেটা অন্য জিনিস।আমি মনে করি আমার বাংলা ব্লগে যে কাজ করছি এটাও একটি জব। এর থেকে আমরা কম বেশি অর্থ উপার্জন করতে পারছি এবং আমাদের একটু না একটু সবার উপকার হচ্ছে। আমার ভাই বোনদের মাঝে কিছু নতুন পোস্ট নিয়ে হাজির হতে পারলে আমার অনেক ভালো লাগে। তাইতো আমি আমার লেখা একটি কবিতা আপনাদের মাঝে হাজির করলাম। জানিনা কবিতাটি কেমন হয়েছে তবে আমি চেষ্টা করেছি। আমার কবিতাটির নাম "কৃপন তুমি "আর কথা না বাড়িয়ে কবিতার ভিতর কি কৃপণতা প্রকাশ পেয়েছে তা চলুন দেখে নেওয়া যাক।

IMG_20220910_152233.jpg

অনেক ইচ্ছা মনের ভেতর
অনেক কল্পনা
তোমায় নিয়ে আকাশ যাব
বাড়ি ফিরব না
আকাশে গিয়ে করব শপিং
ভাত খাব না।

তোমায় নিয়ে অনেক জালা
মন বুঝনা
পিজা বার্গার খাবো মোরা
টাকা দেবো না।

এত কৃপণ হলে কি আর
মনে আসে শান্তি
চলুন এবার কাপড়ের দোকানে
কি হয় কীর্তি।

দুটি শাড়ি কিনতে চাইলে
কথা ঘুরিয়ে যাও
জুয়েলারির দোকানে তুমি
মুখ ফিরে না চাও।

সস্তায় সস্তায় তুমি আমায়
বস্তা ভরিয়ে দাও
এত সস্তা ধীরে চলুন
মূল্যবান এ যাই।

ওইখানে দেখো অনেক মার্কেট
অনেক লোকজন
কি যেন সব চমকাচ্ছে
দেখে হৃদয় কাপাচ্ছে
এ তো দেখছি ডায়মন
সুন্দর সব জুয়েলারি
কিনে দাও আমায় তাড়াতাড়ি।

আজ দেবো না দেবো কাল
চল যাই বাড়ি
আকাশে দেবো না আর পারি
আকাশেতে অনেক দাম।

শুনলে মাথায় ছোটে ঘাম
আর করবোনা আকাশে শপিং
বাড়ি গিয়ে করব মিটিং
এসব দিয়ে কি হবে
মিছে মিছে পয়সা যাবে
মুচকি হেসে বলো আমায়
তুমি আমার সোনা পাখি
আমি তোমার কৃপন সাথী।

আমার পরিচয়।📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা" কৃপন তুমি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
Loading...
 2 years ago 

ঘর ভর্তি মেহমান এবং মেহমান থাকা সত্ত্বেও আপনি পোস্ট করা থেকে বিরত থাকেননি। আর এদিক থেকে মেকআপ করা মানে অনেক বিশাল চাপ সেটা অবশ্যই সবার জানা, এটি অনেক সময়ের কাজ। তারপরও পোস্ট আকারে আমাদের সাথে একটি কবিতা তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঘর ভর্তি মেহমান থাকলে আসলে সব কিছু নিয়ম মত হয় না। সবকিছুতেই কিছুটা এলোমেলো হয়। এত ব্যস্ততার মাঝেও আপনি আমাদের মাঝে সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। কবিতার বিষয়বস্তু টা আমার কাছে খুব ভালো লেগেছে। প্রত্যেকটি লাইন চমৎকারভাবে লিখেছেন আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কবিতার পরে সত্যিই খুব ভালো লাগলো ।আপনি খুবই দুর্দান্ত কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। মনে অনুভূতিগুলো খুব সুন্দরভাবে কবিতার মাধ্যমে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65