ফটোগ্রাফি ||| কিছু প্রকৃতির ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা রাখছি সকলে পরিবারকে নিয়ে সুস্থভাবে দিন যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

আমি আজ আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। একটা সময় ছিল হাতে ফোন থাকলেও কখনো ফটোগ্রাফি করা হয়নি। কিন্তু আমার বাংলা ব্লগে জয়েন করার পর থেকে ফটোগ্রাফি একপ্রকার নেশা হয়ে গেছে। যেখানেই যাই সেখানেই মুঠো ফোনটি হাতে নিয়ে সেই মুহূর্তেই ছবি উঠিয়ে ক্যামেরা বন্দি করি।কারণ এই ছবিগুলো আপনাদের সামনে উপস্থাপন করব বলে। প্রথমে ফটোগ্রাফি পোস্ট করতে অনেক ভয় পেতাম মনে হয়তো আমার পোস্টগুলো হয়তো বা অত ভালো হচ্ছে না কিন্তু এখন মনে হয় আপনাদের সামনে একটু হলেও ফটোগ্রাফি গুলো ভালোভাবে উপস্থাপন করতে পারছি।আজকে আপনাদের সামনে "কিছু প্রকৃতির ফটোগ্রাফি" পোস্ট নিয়ে হাজির হয়েছে। চলুন আর কথা না বাড়িয়ে "কিছু প্রকৃতির ফটোগ্রাফি" পোস্টে কি কি ছবি উপস্থাপন করেছি দেখে নেওয়া যাক।

IMG_20230703_152814.jpg

আম ও নারিকেল গাছ।

একটি পুকুরের দুইটি পাড়ের এক সাইডে নারিকেল গাছ এবং অন্য সাইটে আম গাছ।আর এই দুইটি গাছের প্রতিচ্ছবি পানিতে দেখা যাচ্ছে আর এমন সুন্দর দৃশ্য সঙ্গে সঙ্গে ধারণ না করে থাকতে পারিনি।

IMG_20230719_165525.jpg

রাখাল ও ছাগল।

দুপুরে প্রচন্ড রোদ আর এই রোদে ছাতা মাথায় দিয়ে রাখালেরা তাদের ছাগলকে প্রকৃতির মাঝে ঘাস খাওয়াচ্ছে এমন দৃশ্য আপনাদের জন্যই ধারণ করেছি।

IMG_20230719_164338.jpg

গ্রামের রাস্তা।

গ্রামের রাস্তাগুলো আঁকাবাঁকা হয় আর তার সৌন্দর্যও একটু ব্যতিক্রমও হয়।আর সেই সৌন্দর্যকে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য এই ছবিটি তোলার ইচ্ছে হয়েছিল।

IMG_20230731_080628.jpg

সোনালী আশ।

কৃষক যখন তার সোনালী আঁশ পানিতে ধুয়ে বের করে ঠিক তখনকার মুহূর্তটি ক্যামেরায় বন্দি করতে একটুও ভুল করিনি।

IMG_20230810_173415.jpg

সবুজ প্রকৃতি।

সবুজের দুই পাশে পাট এবং সামনে পানির দৃশ্য দেখে লোভ সামলাতে পারি নাই। তাই আমি আপনাদের সঙ্গে এমন একটি ছবি শেয়ার করলাম।

IMG_20231014_164350.jpg

সোনালী ধান গাছ।

এই মুহূর্তে ধানগুলো সোনালী রং ধারন করেছে আর কিছুদিনের মধ্যেই কৃষকের ঘরে এই ধান চলে আসবে।তখন কৃষকের ঘরে নবান্নের উৎসব শুরু হবে।

IMG_20230810_173325.jpg

কৃষিজমি

প্রথমে ধান গাছগুলো সবুজ হয়েছে এরপরের জমি ধান চাষের জন্য তৈরি করা হয়েছে।তার পরে আবার সবুজ ধান গাছ দেখতে অনেক ভালো লেগেছে আমার দৃষ্টিতে তাই দৃশ্যটি ক্যামেরা বন্দি করতে ভুল করিনি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ-ফটোগ্রাফি পোস্ট"কিছু প্রকৃতির ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...2qQB6HhCyJYjRMeDz5GAqsgEbYLXRkhCLxxQK4aigmLnAkyqzzg377K1eU4UURKbhenJmGE2QF86YifMTz1gWvTf8H1panrrke7vRPRcTkWW9n6x21HFBRr8xD.gif

Sort:  
 last year 

প্রকৃতির অপরূপ সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আমার কাছে তো অনেক বেশি ভালো লাগে ফটোগ্রাফি করতে। আসলে ফটোগ্রাফি করা আমারও এক প্রকার নেশা হয়ে গিয়েছে। আর আমি যেখানে যাই সেখানে ফটোগ্রাফি করতে ব্যস্ত হয়ে পড়ি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার করা এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

একটা কথা ভালো লাগলো যে ফোন থাকলেও ফটোগ্রাফি করা হতো না। এখন আমার বাংলা ব্লগে থাকার কারণে যেখানেই যায় ফটোগ্রাফি করতে মন চায়। এক প্রকার নেশা হয়ে গেছে। সত্যি আপু কথাটা একদম সত্য। গ্রামে রাস্তা আঁকাবাঁকা, সোনালী আঁশ আর সবুজ প্রকৃতি সব মিলিয়ে যে এত সুন্দর ফটোগ্রাফি করেছেন। গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরেছেন। সোনালী ধান গাছ অসাধারণ ছিল।

 last year 

আমার ফটোগ্রাফি পোস্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপনি খুব সুন্দর কয়েকটি ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনার প্রতিটি ফটোগ্রাফী প্রকৃতির। আসলে এমন দৃশ্য গুলো গ্ৰামেই বেশি দেখতে পাওয়া যায়।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

প্রকৃতি বরাবরই খুবই সুন্দর। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল এবং সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটি আমার জন্য অনেক বড় পাওয়া আপু।

 last year 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। প্রাকৃতির ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। প্রাকৃতির ফটোগ্রাফি মধ্যে খুব সৌন্দর্য ফুটিয়ে তোলা যায়। সত্যি বলতে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। এবং প্রকৃতির ফটোগ্রাফি গুলো এত সুন্দর করে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে আমার মনটি ভরে উঠলো।

 last year 

সুন্দর কিছু সবুজ প্রকৃতির ফটোগ্রাফি দেখে মনটা ভালো হয়ে গেল। আপনার তোলা প্রত্যেকটি ছবি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। গ্রামীন পরিবেশের এসব দৃশ্যগুলো আমাকে খুবই মুগ্ধ করে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হয়। আজকে আপনি অনেক সুন্দর করে প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চাইতেছে। প্রকৃতির ফটোগ্রাফির মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনি আজকে বেশ দারুন দারুন কিছু গ্রাম বাংলার প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে এই ধরনের প্রাকৃতিক দৃশ্যগুলো দেখতে বেশ দারুন লাগে। আর এইসব সবুজ শ্যামল পরিবেশে ঘোরাঘুরি করতেও বেশ ভালো লাগে। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল আপু। যেহেতু আমাদের বাংলাদেশ চির সবুজের দেশ। এমন সবুজ প্রকৃতির দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আপনি বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ ভালো লেগেছে।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74