শুটকি মুলা বেগুনের চচ্চড়ি।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা। সবাই কেমন আছেন? আর যে যেখান থেকে আমার এই গল্পটি পড়ছেন। আশা রাখি সবাই ভাল আছেন, সুস্থ আছেন। আমরা অনেকেই অনেক রকম খাবার পছন্দ করি। কেউ ঝোল,কেউ ভুনা,কেউ ভরতা। তবে আমি আজকে এমন একটি রেসিপি নিয়ে এসেছি আপনাদের সামনে যেটি শুট মুলা বেগুনের চচ্চড়ি ।আশা করি আপনাদের সবার এই খাবারটি পছন্দ হবে এটি শরীরের জন্য অনেক স্বাস্থ্যকর খাবার। আর আমার এক এক সময় এক এক রকম খাবার তৈরি করতে অনেক ভালো লাগে এবং খেতেও খুব পছন্দ করি। যদি এই খাবারটি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে আপনার মূল্যবান মতামত দিয়ে সহযোগিতা করবেন।

received_596465871541025.jpeg

-----------------প্রস্তুত প্রণালী-------------------

উপকরণঃ-

১। শুটকি----------------------------১০পিচ।

২। মুলা-------------------------------৫পিচ।

received_245545350924656.jpeg

৩। বেগুন ---------------------------৬পিচ।

received_985263702039725.jpeg

৪। কাঁচা মরিচ ----------------------৫পিচ।

৫। রশুন---------------------------পরিমান মত।

৬। লবণ--------------------------পরিমান মত।

৭। তৈল--------------------------পরিমান মত।

৮। মসলা গুঁড়া ------------------- স্বাদ মত।

৯। হলুদ গুঁড়া--------------------স্বাদ মত।

১০। মরিচ গুঁড়া----------------পরিমান মত।

১১। পিঁয়াজ---------------------২পিচ।

১২। ধনা পাতা ----------------পরিমান মত।

-----------------প্রথম ধাপ -------------------

শুটকি মাছ গুলো হালকা ভেজে নিয়ে পরিষ্কার করে নিয়েছি।যাতে শুটকি গুলোতে কোন ধরনের ময়লা লেগে না থাকে।

-----------------দ্বিতীয় ধাপ---------------------

received_1223048621548609.jpeg

বেগুন গুলো ভালো করে পানিতে ধুয়ে নিয়ে ছোট্ট ছোট্ট করে কেঁটে নিয়েছি যাতে সহজে সিদ্ধ হয়।

-----------------তৃতীয় ধাপ---------------------

received_1375274579574713.jpeg

মুলা গুলি সুন্দর করে পানি দিয়ে ধুয়ে নিয়েছি এবং মুলা গুলি ছোট্ট ছোট্ট করে কেঁটে নিয়েছি।

------------------চতুর্থ ধাপ--------------------

received_567339254473511.jpeg

কাঁচা মরিচ পেঁয়াজ কুচি কুচি করে কেটে নিয়েছি । এগুলো সুন্দর করে পানি দিয়ে পরিষ্কার করে নিয়েছি যাতে কোনো ধরনের বালি বা ময়লা না থাকে।

-------------------পঞ্চম ধাপ-------------------

received_605204393981414.jpeg

মুলা গুলো ফ্রাইপেনে একটু ভাপ দিয়ে নিয়েছি। এর পর মুলা গুলো একটি সাঝিতে রেখে পানি ঝরে নিয়েছি।

------------------- ষষ্ঠ ধাপ---------------------

এবার মুলা, বেগুন, শুটকি মাছ এবং পিয়াজ, মরিচ, রসুন, মসলা সব একসঙ্গে সুন্দর করে মেখে নিলাম।

--------------------সপ্তম ধাপ-------------------

received_591390078870883.jpeg

এই সব মাখানো তরকারি ফ্রাইপেনে দিয়ে কিছুক্ষণ জ্বাল করার পর। এভাবে হয়ে গেল আমার শুটকি মুলা বেগুনের চচ্চড়ি।

-------------------- শেষ ধাপ --------------------

received_575673653635347.jpeg

এখন এই শুটকি মুলা বেগুনের চচ্চড়ি পরিবেশন করে করেছি খাবারের জন্য। এভাবেই হয়ে গেল আমার শুটকি মুলা বেগুনের চচ্চড়ি।

আমি মোছাঃ সায়মা আক্তার।আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং খাবার পরিবেশন করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। আমি বাংলা ব্লগকে ধন্যবাদ জানাই, যে আমার রেসিপিগুলো উপস্থাপন করার একটি জায়গা করে দেওয়ার জন্য। আমি জানি আপনাদের এই রেসিপিটি অনেকেরই পছন্দ হয়েছে। তাই আমি আপনাদের সুন্দর মতামতের জন্য অপেক্ষায় রইলাম।

--------------------ধন্যবাদ-----------------

Sort:  
 3 years ago 

আপনি গুরুত্বপূর্ণ একটা রেসিপি তৈরি করেছেন।শুটকি মাছে প্রচুর পরিমানে ভিটামিন বিদ্দমান থাকে।আর আপনার রেসিপির প্রত্যেকটা ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন।শুভকামনা রইল আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

এই ঋতুতে মুলার সবজিটা মজাই আলাদা। আপনার এই রেসিপিটি দেখে জিভে জল চলে আসছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

সুন্দর বানিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাহ অসাধারণ একটি রেসিপি হয়েছে। মূল আমাদের জন্য খুবই উপকারী একটি সবজি। এই সবজিটি আমাদের হজম শক্তি বৃদ্ধি করে। তাই মুলা আমারও খুব পছন্দ। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপু নতুন রেসিপির সাথে পরিচিতি হলাম।শুটকি দিয়ে মুলার চরচরি।অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার রেসিপি টা দেখতে অনেক সুন্দর হয়েছে। অনেকেই মুলা পছন্দ করে না তার মধ্যে আমিও একজন । কিন্তু আপনার এই মুলার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। আমিও একবার চেষ্টা করব মুলা খেয়ে দেখার।

 3 years ago 

বাহ্ দারুন রেসিপি। এই তরকারিটা আমার বেশ পছন্দের। অসাধারন হয়েছে আপনার রে সিপি।শুভ কামনা♥ আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার রেসিপিটি দেখতে সুন্দর লাগছে আপু।
তবে কেনো জানিনা আমার মুলা সবজিটা একদম ই পছন্দ না।তবে আমার পছন্দ না বলে যে খাবারটি মজা নয় তা মোটেও না।আপনার রেসিপিটি খুব ভালো হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার রেসিপি। মনে হয় অনেক স্বাদ হয়েছে তাইনা। অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

শুটকি মাছ আমার খুব প্রিয়। আজ আমি নতুন একটি রেসিপি শিখলাম। আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে। তাই আমি আপনার রেসিপি পোস্টটি অনুসরণ করে এই সুন্দর রেসিপি তৈরি করার চেষ্টা করবো। আপনাকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি সব সময় সুন্দর মন্তব্য করে সহযোগিতা করেন। অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64319.13
ETH 3411.87
USDT 1.00
SBD 2.51