নদী নিয়ে কিছু ফটোগ্রাফি ||| Original Photography by @saymaakter.

in আমার বাংলা ব্লগlast month (edited)

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা রাখি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনেরা সুস্থ আছেন এবং সুন্দরভাবে সময় অতিবাহিত করছেন।আমিও আলহামদুলিল্লাহ মহান সৃষ্টিকর্তার রহমতে বেশ ভাল আছি এবং অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করছি।


আজকে আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হতে যাচ্ছি।জানিনা আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগে? তবে আমি চেষ্টা করি সব সময় আমার সর্বোচ্চ দিয়ে ফটোগ্রাফি করার এবং সেটি আপনাদের সামনে উপস্থাপন করার।বাংলাদেশ নদী মাতৃক দেশ আর নদীর ফটোগ্রাফি করতে পারলে বেশ ভালোই লাগে।কিন্তু সময় সুযোগ সেভাবে হয় না যার কারণে হয়তোবা নদীর ফটোগ্রাফি করতে পারি না সব সময়। তবে এবার বেশ সুযোগ ছিল নদীর ফটোগ্রাফি করার তাই কিছু ফটোগ্রাফি করেছি যেগুলো আপনাদের সামনে উপস্থাপন করবো।এবার নদীতে প্রায় দুই দিনে ছয় ঘন্টার জার্নি করে। ছয় ঘন্টার মধ্যে বেশ কিছু ফটোগ্রাফি করেছি যেগুলো পর্যায়ক্রমে আপনাদের সামনে উপস্থাপন করব এবং তিন ঘন্টা জার্নির কিছু বিষয় নিয়েও জেনারেল রাইটিং এ পরবর্তীতে আপনাদের সামনে উপস্থাপন করবো ইন-সা-আল্লাহ।আর বেশি কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিতে কি আছে তা দেখে নেওয়া যায়।

IMG_20240623_125011.jpg

ঘাটে অপেক্ষমান নৌকা

ঘাটে পৌঁছে দেখি অনেক নৌকা ঘাটে অপেক্ষমান কিন্তু বৃষ্টি আসবে এমন একটি ভাব আর এই মুহূর্তে ঘাটে নৌকা গুলো দেখতে খুব সুন্দর লাগছিল।তাই একটি ফটোগ্রাফি করে ফেললাম যেটা আপনাদের সামনে উপস্থাপন করলাম।
IMG_20240619_160354.jpg

ছোট্ট নৌকা

নদী দিয়ে যখন যাচ্ছিলাম তখন নদীর সাইডে ছোট দুটি নৌকা বাধা ছিল। যা দেখে মনে হল এর ছবি উঠালে অনেক সুন্দর হবে। তাই ফটোগ্রাফি করে ফেললাম আর আপনাদের দেখার জন্য উপস্থাপন করলাম।
IMG_20240619_160335.jpg

নৌকা ও খরের পালা

নদীর কূলে ছোট্ট গ্রাম এবং একটি নৌকা বাধা যেখানে খরের পালাও দেওয়া আছে গরুদের খাবার খাওয়ানোর জন্য। সব কিছু এক সাথে দেখে ভালো লাগলো তাই তার একটি ফটোগ্রাফি নিয়ে নিলাম।
IMG_20240619_160325.jpg

নদীর কূলে নৌকা বাঁধানো

নদীর কূল ঘেসে আর একটি গ্রাম দেখতে পেলাম।আর এই নদীর কুলে একটি নৌকা বাঁধানো ছিল।যে নৌকায় ছোট বাচ্চাসহ বসে সবাই গল্প করছে দৃশ্যটি ভালই লেগেছিল।
IMG_20240619_160307.jpg

ছোট্ট ঘাট

নদীপথে যাওয়ার সময় নদীর কূল ঘেসে ছোট্ট একটি ঘাট দেখতে পেলাম।এখানে বেশ কিছু নৌকা বাঁধানো আছে। মোটামুটি ঘাটটি একদম গ্রাম ঘেসে দৃশ্যটি অনেক সুন্দর লেগেছিল।তাই তার একটি ফটোগ্রাফি করে ফেললাম।
IMG_20240619_160258.jpg

নদীর কূলে ছোট বাচ্চা

নদীর কূলে ছোট বাচ্চা একা একা হাঁটছে বিষয়টি আমাকে ভাবিয়েছে।আমি বড় মানুষ কিন্তু নৌকাতে অনেক ভয় পাচ্ছি কারণ পানি দেখে আমরা অনেক ভয় পাই। কিন্তু নদীর কূলে যারা বসবাস করে তারা পানিকে অতটা ভয় পায় না তা এই ছবি দেখেই বোঝা যাচ্ছে।

IMG_20240619_160250.jpg

ছোট্ট বাচ্চা নৌকায় বসে

নদীর কূলে নৌকা বাধা সেই নৌকায় ছোট্ট বাচ্চা বসে তার মনে কোন ভয় নেই, নেই কোন সংশয়। তাই বিষয়টি ফ্রেমবন্দি করতে একটুও সময় নেইনি।

তারিখঃ জুন,১৯, ২০২৪ইং।
লোকেশনঃ সারিয়াকান্দি, বগুড়া।
ক্যামেরাঃ Redmi-9T

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩খোদা হাফেজ🇧🇩

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjW7B16raykpRBBtyTQUFW7XGr7xZVLeBTFHMesz1y1YLMaRCqSDdTKqZZEuy...UDd94nf5tGguVVRooGELhKEmtBPjAkNGMsJyyMmhVnaHysGw6KxEdaBokPwW3W6CTvkv3wdBawHctPTTTnJdnpG8WRP1AXmDvTsKP94X1E3EZ5ujgXWURN5fJ6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 last month 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার করা ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে বিষয়টি আমাকে অনেক উৎসাহিত করল।

 last month 

আপনি আজকে নদীর সৌন্দর্য নিয়ে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে নদীর সৌন্দর্য আমার দেখতে বেশ ভালো লাগে। আপনি গ্ৰামের পাশের একটি নদীর ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো আমার কাছে।আর গ্ৰামের মাঝে নদী হলে ওই নদীর সৌন্দর্য অতুলনীয় হয়।

 last month 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা আমার বড় সার্থকতা।

 last month 

নদীতে প্রতিনিয়ত পানি বাড়ছে আর নদীর পাড়ের সৌন্দর্যটা আপনি স্বচ্ছভাবে উপস্থাপন করেছেন। ঘাটে নৌকা বাধার দৃশ্যটা বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

নদীর দৃশ্য গুলো সব সময় সুন্দর হয়ে থাকে। নদীর চারপাশ নদীর ঢেউ নদীতে মাঝিদের মাছ ধরা সব মিলিয়ে খুবই চমৎকার। আপনি আজকে নদী নিয়ে বেশ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

 last month (edited)

আমার কাছে সব থেকে বেশি নজর কেড়েছে ৩ নাম্বার ছবিটার ঘাটের বাড়িটি আপু। এছাড়াও আপনার প্রতিটি ছবি যেনো গ্রাম বাংলার "আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে" কবিতাটার বাস্তব প্রতিসরণ।

 29 days ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last month 

আপু আপনার নদী ও নৌকার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লেগেছে। তবে ফটোগ্রাফির পাশাপাশি একটি বিষয় লক্ষ্য করলাম, নদীর কিনারে বাড়িঘর দেখা যায়। নদীর এত কিনারে বাড়িঘর থাকা খুবই রিক্সের ব্যাপার। যারা এই পরিস্থিতিতে বসবাস করে। তাদের জীবনটা অনেক কঠিন। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 29 days ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো।

 last month 

আসলে নদীকে কেন্দ্র করে গ্রাম বাংলার মানুষের জীবন যাপন অনেকটাই নির্ভরশীল। নদীর প্রাকৃতিক সৌন্দর্য সত্যি বেশ দারুণ। আপনার নদীর পাড়ের সৌন্দর্য দেখে ভালো লাগলো। নদীর প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো বেশ দুর্দান্ত হয়েছে । ধন্যবাদ আপনাকে।

 29 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

 28 days ago 

নদীতে ২ দিনে ৬ ঘন্টা জার্নি করেছেন এবং সেই সুযোগে নদীর বেশ কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন তাহলে। যাইহোক নৌকার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো আপু। বিশেষ করে প্রথম ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। নৌকা ভ্রমণ করতে আমার খুব ভালো লাগে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 28 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে যেনে অনেক ভালো লাগলো ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66498.47
ETH 3469.97
USDT 1.00
SBD 2.62