স্বরচিত কবিতা ||| সুখে থাকা হলো না আমার।

in আমার বাংলা ব্লগ27 days ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি সুস্থভাবে দিন যাপন করছেন।আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।

ai-generated-8750001_1280.png
source

আমি চেষ্টা করি প্রত্যেককে সপ্তাহে আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হতে।তাই তো তার ব্যতিক্রম নয় আজও আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম আমার স্বরচিত কবিতা নিয়ে।আমার স্বরচিত কবিতা "সুখে থাকা হলো না আমার"।সুখ শব্দটি দুই অক্ষরে হলোও এর ভিতর প্রচুর অর্থ বহন করে। আমরা প্রত্যেকেই চাই সুখে থাকতে শান্তিতে থাকতে। তাইতো এই সুখের জন্য আমরা মরিয়া হয়ে যাই কিভাবে এই সুখকে আমরা আমাদের মাঝে নিয়ে আসবো।আসলে সুখের পিছনে ঘুরে তো লাভ নেই। সুখ দুঃখ নিয়ে প্রতিটি মানুষের জীবন। একটি মানুষের জীবনে যেমন সুখ সব সময় থাকে না তেমনি দুঃখও থাকে না। সুখের পর দুঃখ আসে দুঃখের পর সুখ তবে দুঃখটা ক্ষণস্থায়ী। আর জীবনের সুখ টাই বেশি থাকে। কারণ দুঃখ না থাকলে আমরা সুখের এই শান্তি বুঝতে পারতাম না। প্রিয়জনকে নিয়ে সবাই চায় সুখে শান্তিতে ঘর বাঁধতে।এ পৃথিবীটা অনেক কঠিন সব আশা সবার পূরণ হয় না। প্রতিটি মেয়ে চায় সুখে শান্তিতে সংসার বাঁধতে।কিন্তু বিশ্বাস ও আস্থার মাঝে যখন টান পড়ে তখনি ভেঙ্গে যায় সংসার। তাইতো প্রতিটি সংসারে বিশ্বাস ও আস্থার খুব প্রয়োজন। দুজন দুজনকে ভালোবেসে মনের ভেতর আস্থা রেখে সবকিছু মানিয়ে নেওয়াই সুখ তবে সে প্রকৃত সুখী। চলুন আর কথা না বাড়িয়ে আমি আমার স্বরচিত কবিতা "সুখে থাকা হলো না আমার" এ কি লিখেছি তা দেখে নেওয়া যাক।

সুখে থাকা হলো না আমার।

সায়মা আক্তার।

সুখে থাকা হলো না আমার
তুমি তো আছো প্রিয় অনেক সুখে
কি যন্ত্রণা যাচ্ছে আমার বুকে
দেখতে পারছ না তুমি
সইতে পারছিনা আর আমি ।

আমিতো নিয়েছিলাম মেনে সব
ভালোবাসা দিয়েছিলাম বিসর্জন
তোমারি ভালো থাকা
আজ আমার জীবনে সর্বনাশা ।

আমি তো চাইনি এমন
থাকবো সুখে দুজন
দু'-প্রান্তে যেমন তেমন।

শুধু হয় না কথা
চোখের দেখা দেখছি যে তোমায়,
এই হৃদয়ের যত সুখ ও আশায়
স্বপ্ন বেঁধেছিলাম ভালোবাসায়।

আজ আমি যে প্রান্তে দাঁড়িয়ে
অনেক যাতনা ও কষ্ট সহ্য করে
শুধু গুনছি দিনরাত্রি
এ ভালোবাসার শেষ কোথায়?
তোমারি কথা মতো
ভালো তো বেসেছিলাম তারে
কেন এত যাতনা দেয় আমারে।

আমি তো চেয়েছিলাম ভুলতে
কষ্টের যন্ত্রণা আজ আমার
মনে পরছে বারবার তোমারে ,
সুখী হতে চাইলেই কি সুখ পাওয়া যায়
সুখী হতে মন লাগে
ভালোবাসায় আবেগ থাকে
যে আবেগের নেই কোন মূল্য
তবে কেন ভালোবাসা তার জন্য।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩আজকের মত বিদায়🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

received_350566214332117.jpeg

Sort:  
 27 days ago 

সুখে থাকা হলো না নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। মনের অনুভূতিগুলো যেন কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন, কবিতাটি অসাধারণ ছিল।

 25 days ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

আপনি দারুন কবিতা লিখে থাকেন। বেশ ভালো লাগলো আপু আপনার এই কবিতা লিখে দেখে। কবিতাটা অসাধারণ হয়েছে। আশা করব এমন সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে প্রকাশ করবেন।

 25 days ago 

আমার কবিতা আপনার ভালো লাগে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 26 days ago 

সুখে থাকা হলো না, খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো অসাধারণ। আসলে আপনার কবিতা আমার অনেক ভালো লাগে, আপনি খুবই সুন্দর ভাবে কবিতা লিখেছেন।

 25 days ago 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে এটাই আমার বড় পাওয়া।

 26 days ago 

আর জীবনের সুখ টাই বেশি থাকে।

কিছু মানুষের জীবনে সুখ সীমিত আর দুঃখটাই সারাজীবন আষ্টেপৃষ্ঠে ঘিরে থাকে আপু।যাইহোক একটি সুন্দর ঘর তৈরি করতে হলে অবশ্যই বিশ্বাস ও ভালোবাসার প্রয়োজন হয়।আপনি সুখ-দুঃখ নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন,পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 25 days ago 

আমার কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো দিদি।

 26 days ago 

সবাই সুখ চাইলে ও সুখে থাকা সবার হয়না।আপনি চমৎকার একটি কবিতা শেয়ার করলেন।কবিতাটি আমার কাছে ভালো লেগেছে। বিশ্বাস ও ভালোবাসা ছাড়া ঘর সুন্দর হয় না।

 25 days ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

 26 days ago 

আপু সুখ শব্দটি ছোট হলেও এর মধ্যে অনেক কিছু লুকিয়ে থাকে। আজকে আপনি খুব সুন্দর করে সুখে থাকা হলো না আমার কবিতাটি লিখেছেন। আসলে কষ্ট এবং সুখ মানুষের জীবনে মধ্যে আছে। আর প্রত্যেক মানুষের সুখে থাকতে। তবে আপনার কবিতার লাইনগুলো অসাধারণ হয়েছে। চমৎকারভাবে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 25 days ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 22 days ago 

খুব সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন আপনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি কবিতা পড়ে খুবই ভালো লাগছে৷ একের পর এক কবিতার লাইন গুলো আপনি খুব সুন্দর ভাবে মিল রেখেছেন৷ একইসাথে যখন এই কবিতার লাইনগুলো আমি পড়ছিলাম তখন আমার অনেকটাই ভালো লাগছিল৷ কবিতার লাইনের সামজ্ঞস্যতা খুব সুন্দরভাবে বজায় রেখেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 22 days ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66216.02
ETH 3547.44
USDT 1.00
SBD 3.01