রেসিপি ||| ঝাল ঝাল শিম ভর্তা ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদেরকে লাল গোলাপের শুভেচ্ছা। আশা করছি সকল ভাই ও বোনেরা পরিবারকে নিয়ে সুস্থভাবে দিন যাপন করছেন? আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

received_962643781384345.jpeg

আমি আজ আপনাদের মাঝে আরেকটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগে নতুন নতুন রেসিপি ও নতুন কোন পোস্ট দিতে পারলে আমার অনেক ভালো লাগে।সব সময় মাছ-মাংস খেতে কি আর ভালো লাগে। প্রতিদিন একই খাবার একটানা খেতে ভালো লাগে না। প্রতিদিন খাবারের তালিকায় যদি নতুনত্ব কিছু রাখি তাহলে সেই খাবার খেতে অরুচি বোধ হবে না।যে কোন ভর্তা গরম ভাতের সঙ্গে খেতে আমার মনে হয় অনেকেরই ভালো লাগে। আমার তো অনেক প্রিয় গরম ভাতের সঙ্গে ভতা খেতে। তাইতো আমি আজ আপনাদের মাঝে আমার নতুন রেসিপি "ঝাল ঝাল শিম ভর্তা" নিয়ে হাজির হয়েছি।তবে ভর্তাটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমি কল্পনাও করতে পারিনি গরম ভাতের সঙ্গে ভর্তা খেতে এত মজা। চলুন আর কথা না বাড়িয়ে "ঝাল ঝাল শিম ভর্তা" কিভাবে তৈরি করেছি তার প্রস্তুত প্রণালী দেখে নেওয়া যাক।

উপকরণ সমূহঃ

১।শিম।
২।কাঁচা মরিচ।
৩।পেঁয়াজ।
৪।শুকনো মরিচ
৫।রসুন।
৬।লবণ।
৭।তৈল।

received_736428357941051.jpegreceived_987140572689812.jpeg
received_1123812451641181.jpegreceived_1603931736712153.jpeg

received_563113025724548.jpeg

প্রস্তুত প্রণালী

প্রথম ধাপ

received_497341909147522.jpeg

প্রথমে শিম গুলো সুন্দর করে ধুয়ে একটি বাটিতে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

received_733397998013257.jpeg

received_873541397200365.jpeg

এবার শিমের দুই সাইডের মুখ কেটে নিয়ে প্রেসার কুকারে দিয়েছি সিদ্ধ করার জন্য।

তৃতীয় ধাপ

received_1891693877856643.jpeg

কাঁচা মরিচের বোটা পরিষ্কার করে নিয়ে মাঝখানে চির দিয়ে নিয়েছি।

চতুর্থ ধাপ

received_585315270082444.jpeg

পেঁয়াজের খোসা ছাড়িয়ে পেঁয়াজ পরিষ্কার করে নিয়ে কুঁচি কুঁচি করে কেটে নিয়েছি।

পঞ্চম ধাপ

received_725522288970234.jpeg

received_1357980458359268.jpeg

পেঁয়াজ,কাঁচা মরিচ,শুকনা মরিচ, রসুন,লবণ ও তৈল দিয়ে ফ্রাইপ্যানে ভেজে নিয়েছি ।

ষষ্ঠ ধাপ

received_3417093581837185.jpeg

এবার সিদ্ধ করে নেওয়া শিমগুলো তৈলের ভিতরে ফ্রাই প্যানে ভেজে নিয়েছি ।

সপ্তম ধাপ

received_480768330914377.jpeg

শিম ও ভেজে নেওয়া পেঁয়াজ মরিচ একত্রে নিয়ে শিল পাটায় ভর্তা করে নিয়েছি।শিমগুলো যখন মিহি হয়েছে তখনি হয়ে গেল আমার "ঝাল ঝাল শিম ভর্তা" রেসিপি।এবার এই "ঝাল ঝাল শিম ভর্তা" রেসিপির একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার ও উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন তৈরি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ নিজের সকল প্রতিভা সবার সামনে উপস্থাপন করার সুযোগ এবং ব্যবস্থা করেছে।আর সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি দেখতে পেলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- রেসিপি "ঝাল ঝাল শিম ভর্তা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় থেকে একটু সময় বেড় করে পোস্টটি পড়ে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

সবাইকে ধন্যবাদ।

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু প্রতিদিন একই খাবার ভালো লাগে না।মাঝে মাঝে নতুনত্ব খেতে বেশ ভালো লাগে। শীতকালে শিমের সিজন অথচ শিম ভর্তা হবে না তা কি করে হয়।পেয়াজ শিম ভেজে ভর্তা খেতে ভালো লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

জি আপু একটু আলাদা কিছু করার চেষ্টা করছি।

 2 years ago 

প্রতিদিন একই খাবার খেতে কারোর ই ভালো লাগেনা। খাবারের তালিকায় নতুন কিছু রাখলে খেতেও ভালো লাগে খাবারের স্বাদও বাড়ে। আপনি সিম ভর্তা করেছেন। সিম ভর্তা খেতে আমার খুবই ভালো লাগে। শীতের সময় বাজারে সিম পাওয়া যায়। আপনার ভর্তা দেখে মনে হচ্ছে খেতে মজা হয়েছে।

 2 years ago 

জি ভাই খেতে অনেক মজার ছিল।

 2 years ago 

খাবারের তালিকাতে নতুনত্ব থাকলে খেতে সত্যি অনেক ভালো লাগে। আর ভর্তা খেতে আমার ভীষণ ভালো লাগে। যেকোনো প্রকারের ভর্তা আমার অনেক পছন্দের। গরম ভাতের সাথে শিম ভর্তা খেতে খুবই ভালো লাগে। আপু আপনার শেয়ার করা এই রেসিপি দারুন হয়েছে। অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু।

 2 years ago 

আমার রেসিপি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন নতুন নতুন খাবারের আয়োজন করলে খাবারে নতুনত্ব আসে এবং খাবারের রুচিও ফিরে আসে ।আপনার আজকের সিম ভর্তা রেসিপিটি আমার কাছে বেশ ভালো লাগলো ।যদিও আমি সিম ভর্তা খাই না কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।প্রতিটি ধাপ বেশ ভালো দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু রেসিপিটি অনেক সুস্বাদু এবং মজাদার ছিল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু যে মাঝে মধ্যে নিত্য নতুন তরকারি না থাকলে খাওয়ার ইচ্ছে করে না ৷ তবে ভর্তা কিন্তু দারুন লাগে যদি হয় আবার গরম ভাত তাহলে তো কথাই নেই ৷ তবে আজকে এই প্রথম শিম ভর্তা দেখলাম ৷ যদিও শিমের ভাজি অনেক খেয়েছি ৷ তবে ভর্তা আজকে প্রথম দেখলাম ৷ অনেক ভালো লাগলো এমন সুন্দর একটি নতুন ইউনিক রেসিপি দেখে ৷
ধন্যবাদ!!!!

 2 years ago 

শিম ভর্তা অনেক মজাদার ছিল ভাই।

 2 years ago 

যেকোনো ধরনের বার্তা আমার খুব প্রিয়। বিশেষ করে গরম ভাতের সাথে ঝাল ঝাল শিম ভর্তা খেতে খুবই ভালো লাগে। আজ আপনি ঝাল ঝাল শিম ভর্তা তৈরি করেছেন। ভর্তা তৈরি করার প্রক্রিয়া এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

তবে সব সময় একই ধরনের তরকারি খেতে ভালো লাগে না। তাই মাঝেমধ্যে যেকোনো ধরনের ভর্তা খেতে অনেক ভালো লাগে। আজকে খুব সুন্দর করে শিম ভর্তা করেছেন। ভর্তা গুলো দিয়ে গরম ভাত খেতে অনেক মজা লাগে। সাথে একটু গরম ডাল হলে খেতে আরো ভালো লাগে। সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডাল হলে ভালো হয় তবে সেটা যদি আলু ভর্তা হয়।

 2 years ago 

শিম ভর্তা খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। তবে অনেকদিন ধরে শিম ভর্তা খাওয়া হচ্ছে না। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। এরকম শিম ভর্তা দিয়ে পেট ভরে ভাত খাওয়া যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

আপনি দুই প্রকার সিম সুন্দরভাবে পানি দিয়ে ধুয়ে নিয়েছেন এরপরে প্রেসার কুকার এর মধ্য দিয়ে সিদ্ধ করে নিয়ে বিভিন্ন মসলার সাথে মিশিয়ে ভর্তা করে আমাদের দেখিয়েছেন। আশা করি এই সিম ভর্তা খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর একটি কাজ করে দেখানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64