উদ্যোক্তা জীবনের কিছু কথা।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? কেমন সময় কাটছে?আমি জানি সবার সময় অনেক ভালো এবং সুন্দর কাটছে মহান সৃষ্টিকর্তার রহমতে।

IMG_20220122_121050.jpg

আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। আপনারা সবাই অবগত আছেন খুব শীঘ্রই আমাদের মাঝে ঈদ-উল-ফিতর চলে আসছে। তাই উদ্যোক্তা জীবনের একটি কর্ম ব্যস্ত সময় অতিবাহিত করছি।আপনারা সবাই মোটামুটি জানেন আমার ছোট্ট একটি বিজনেস আছে।তবে বিজনেসটা এখন খুব ছোট পরিসরে কিন্তু অনেক বড় একটি স্বপ্ন নিয়েই বিজনেসে আমার পদার্পণ।

সবাই কিছু স্বপ্ন, কিছু আশা, কিছু চাওয়া নিয়েই শুরু করে বিজনেস। ঠিক সবার মতোই আমারও কিছু চাওয়া নিয়ে শুরু করেছি বিজনেস।তবে জানিনা সবার চাওয়া বা আশা গুলোর সঙ্গে আমার চাওয়া এবং আশাগুলোর মিল আছে কিনা।

IMG_20220122_111626.jpg
আমার চাওয়াটা খুব সামান্য, তবে স্বপ্নটা অনেক বড়।কারন আমার বিজনেস এর মূলধন হলো গ্রামের অবহেলিত মা ও বোনেরা।আর আমার চাওয়াটাও ঠিক ঐ অবহেলিত মা ও বোনদের স্বাবলম্বী করে তোলা।আর স্বপ্নটা আকাশছোঁয়া যেমন বর্তমানে ২৫০ জন প্লাস মা ও বোন আমার এই ছোট্ট উদ্যোক্তার পরিবারে অবস্থান করছে।আর এই ২৫০জনের পরিবারকে অনেক বড় একটি পরিবারে রূপান্তর করতে চাই।জানিনা সে স্বপ্নটা কোনদিন বাস্তবতায় রূপ নিবে কিনা।

উদ্যোক্তা জীবনে সবচাইতে বেশি প্রয়োজন যে জিনিসটার সেটি হল ধৈর্য এবং পরিশ্রম।তবে আমি এটি নিশ্চিত বলতে পারি পরিশ্রম করার শক্তি এবং মননশীলতা আমার রয়েছে কিন্তু ধৈর্যটা জানিনা সেটা ঠিক কতটুকু আমার মধ্যে আছে।তবে চেষ্টা করে যাচ্ছি, চেষ্টা করে যাবো শেষ অব্দি, যতদিন না অবহেলিত মা ও বোনদের স্বাবলম্বী করতে পারছি।

IMG_20220122_123002.jpg

সামনে ঈদকে লক্ষ করে আমি কিছু ডিজাইন তৈরি করেছি ঠিক সেই ডিজাইনগুলো আমার পরিবারের সদস্যদের হাতে পৌঁছে দেওয়ার জন্য প্রতিটি উপকরণ একসঙ্গে করে রেডি করে নিচ্ছি।এই রেশমি সুতা এবং ছাপ দেওয়া কাপড় গুলো আমার পরিবারের সদস্যদের হাতে ছোয়ায় রূপান্তরিত হবে নতুন সাজে, নতুন রুপে বা অনেক সুন্দর একটি ড্রেসে।আর এই ড্রেসগুলো সম্পূর্ণতা পাবে আমাদের এই সমাজের সর্বোচ্চ লেভেলের মানুষদের শরীরে।

উদ্যোক্তা জীবনে যেমন কষ্ট আছে, বেদনা আছে, অতৃপ্তা আছে,পরিশ্রম আছে, ঠিক তেমনি আছে ভালোবাসা, আনন্দ, সুখ এবং পরিপূর্ণতা।কারণ সারাদিন কঠোর পরিশ্রম এবং কষ্টের পরে যখন দিন শেষে আমার ওই অবহেলিত মা ও বোনের মুখে একটুখানি হাসি দেখতে পায় তখন সুখ এবং আনন্দে মনটা ভরে ওঠে।

আজকের মতো এখানেই শেষ করছি তবে একেবারে চলে যাচ্ছি না আবার কোন একটি গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হবো আমি মোছাঃসায়মা আক্তার।

----------সবাইকে ধন্যবাদ--------

Sort:  
 2 years ago 

অন্তর থেকে দোয়া করছি 🌟
যেমনি আপনি ২৫০ জন্য মানুষের রিজিকের ব্যাবস্থা করেছেন তেমনি আল্লাহ পাক আপনার প্রতি সদয় হবেন।
ইনশাআল্লাহ আপনার ব্যাবসা এগিয়ে যাবে।
একদিন আপনিও বড় হবেন, ধৈর্য ধরে এগিয়ে যান ✨
শুভ কামনা রইল ♥️

 2 years ago 

আপনার কথাগুলো আল্লাহতালা যেন বাস্তবে রূপ দেয়।

 2 years ago 

আর স্বপ্নটা আকাশছোঁয়া যেমন বর্তমানে ২৫০ জন প্লাস মা ও বোন আমার এই ছোট্ট উদ্যোক্তার পরিবারে অবস্থান করছে

আপু আমি সত্যি মুগ্ধ হলাম আপনার উদ্দোক্তা জীবনের গল্প পড়ে। আসলে বেকার বসে না থেকে আমাদের উদ্দোক্তা হওয়াটাই সঠিক রাস্তা আমি মনে করি। কারণ এতে যেমন নিজে স্বাবলম্বী হওয়া যায় তেমনি ১০ কে স্বাবলম্বী করা যায়। আপনি এভাবেই এগিয়ে যান,আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য।

 2 years ago (edited)
একদম সঠিক কথা বলেছেন আপু, উদ্যোক্তা জীবনে সবচাইতে বেশি প্রয়োজন ধৈর্য ও পরিশ্রম। এই দুটি যার মাঝে থাকবে সে অবশ্যই সাফল্যের স্বর্ণ শিখরে আরোহণ করতে পারবে। আর আপনি খুবই একটি ভালো উদ্যোগ নিয়েছেন, অবহেলিত মা-বোনদের স্বাবলম্বী করার জন্য। উপরওয়ালার কাছে প্রার্থনা করছি,আপনি যেন ধৈর্য ও পরিশ্রম করে আপনার স্বপ্নটাকে বাস্তবায়ন করতে পারেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।
 2 years ago 

আল্লাহতালা যেন আপনার দোয়া কবুল করেন। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে ধৈর্য ছাড়া কোন কাজ সঠিক ভাবে সফল হয় না। এই কাজগুলো অনেক পরিশ্রমের কাজ আমি করেছি আমি জানি। আমারও অনলাইনে ছোটখাটো একটা পেজই আছে।মেনটেন করা অনেক কষ্টের কাজ। যখন একটু বেশি চাপ পরে,তখন খাওয়া দাওয়া বাদ দিয়ে রাত দিন কাজ করতে হয়।আসলে দিন শেষে সফল হওয়া মানে পরিশ্রম সার্থক হওয়া।ধন্যবাদ আপু দোয়া রইলো। ভালো থাকবেন।

 2 years ago 

জি আপু। আপনাদের দোয়া থাকলে অবশ্যই একদিন সফল হবো।

 2 years ago 

একজন সফল উদ্যোক্তা হতে হলে আপনাকে অবশ্যই মানসিকভাবে শক্তিশালী হতে হবে এবং পরিবর্তিত পরিস্থিতির সাথে মানিয়ে নিতে সক্ষম হতে হবে। তবে আপনি এখনি যে মোটামুটি সফল সেটা বোঝা যাচ্ছে। কারণ ইতিমধ্যে আড়াইশো প্লাস লোকজন আপনার প্রজেক্টে যুক্ত আছে। যখন দেশে লাখ লাখ বেকার ছেলে মেয়ে ঘুরে বেড়াচ্ছে। তখন আপনাদের মত লোকের এ ধরনের উদ্যোগ খুবই প্রশংসনীয়। এক সময় এই উদ্যোক্তারাই হবে দেশের মূল চালিকাশক্তি। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে কাজের প্রতি আগ্রহ এবং উৎসাহ বাড়িয়ে দিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ,ভারী সুন্দর উদ্যোগ ঈদের পূর্বেই।আশা করি দেরি হলেও আপনার স্বপ্ন পূরণ হোক।শুভকামনা রইলো আপনাদের সকলের জন্য আপু।

 2 years ago 

আপনার মন্তব্যটি অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ দিদি।

 2 years ago 

আমরা অনেকেই চাকরির পিছনে ঘোরাঘুরি করে এমন অবস্থায় আপনি উদ্যোক্তা হয়েছেন এবং আপনার পরিবারের ২৫০ জন উদ্যোক্তা রয়েছে, জেনে অনেক খুশী হলাম। তবে আপনি আপনার পোস্ট করার ক্ষেত্রে একটু বিবেচনা করে দেখবেন আপনি level3 অতিক্রম করেছেন কিন্তু আপনি তেমন কোনো মার্কডাউন ব্যবহার করেননি এবং আপনার পোস্টটি আরো কোয়ালিটিফুল ভাবে করতে হলে আপনাকে কি করতে হবে? এই বিষয়গুলো আপনি ভাল করে জানেন। একটু সময় দিয়ে পোস্ট করলে পোস্টটি আরো ভালো হতো, ধন্যবাদ।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর দিক-নির্দেশনা দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44