বাংলা ব্লগের শিক্ষা।

in আমার বাংলা ব্লগ3 years ago

###বাংলা ব্লগের শিক্ষা###

IMG_20210907_224758.jpg

আমি চাই শিখতে,
সবার সাথে থাকতে,
জীবনের পথে চলতে,
ধারাবাহিক নিয়ম মানতে।

IMG_20210907_224854.jpg

অনুশোচনা উদ্দীপনা,
মানবোনা কোন যাহাপনা,
পথ চলতে চলতে,
হোঁচট খেয়ে,
অমনি যাই থমকে।

হতাশাতে বিভোর হয়ে,
যাযাবরের দিন কাটিয়ে,
কাউকে কষ্ট না দিয়ে,
সবাই যাও এগিয়ে।

থাকবেনা কোন রাহাজানি,
তারপরেও সবার কানাকানি,
আমি তো আসছি শিখতে,
অনেক অজানা জানতে।

কিছু কাব্য দিচ্ছি,
জানিনা কি আবোল তাবোল লিখছি,
ছোট বিন্দু কনা থেকেও নিতে হয় শিক্ষা,
শিক্ষার নেই কোন অদক্ষতা।

প্রদীপ মেলে দেখবো বলে,
বাংলা ব্লগের আলোর ছলে,
শিক্ষা জীবনে প্রভাব পড়ে।

কাব্যটি পড়বে বলে,
লেখা আমার সার্থক হলে,
ভাষাগুলো যায় মিলে।

তারপরও আমি শিখবো,
এলোমেলো ভাষার স্রোত সাজাবো,
একটি করে কনা তুলবো,
পাশাপাশি সাজাবো,
কাব্য বাংলা ব্লগে রাখবো।

Sort:  
 3 years ago 

আপনি অনেক সুন্দর কবিতা লিখেন। ছন্দ গুলো একেবারে মিলানো।

তারপরও আমি শিখবো,
এলোমেলো ভাষার স্রোত সাজাবো,
একটি করে কনা তুলবো,
পাশাপাশি সাজাবো,
কাব্য বাংলা ব্লগে রাখবো।

আপনি আপনার প্রচেষ্টা চালিয়ে যান, আমরা আমাদের পক্ষ হতে সর্বোচ্চ চেষ্টা করব সাপোর্ট দেওয়ার।

 3 years ago 

ধন্যবাদ ভাই।আপনাদের সহযোগিতা পেলে ইনশাআল্লাহ আরো ভালো কিছু উপস্থাপন করতে পারব।

কবিতাটি আপনার অনেক সুন্দর হয়েছে এবং কবিতার লাইন এর ধারাবাহিকতা গুলো মন ছুয়ে যাওয়ার মত।

থাকবেনা কোন রাহাজানি, তারপরেও সবার কানাকানি, আমি তো আসছি শিখতে, অনেক অজানা জানতে।

কিছু কাব্য দিচ্ছি,
জানিনা কি আবোল তাবোল লিখছি,
ছোট বিন্দু কনা থেকেও নিতে হয় শিক্ষা,
শিক্ষার নেই কোন অদক্ষতা।

এই পৃথিবীতে এসে কারো জানার কোন শেষ নেই।

 3 years ago 

সাহস দিবেন তবে আরো ভালো কিছু লিখতে উৎসাহ পাবো। ধন্যবাদ ভাই আমার কবিতাটি পড়ার জন্য।

কবিতা লেখার জন্য আপনার অনেক প্রতিভা রয়েছে।খুব সুন্দর হয়েছে কবিতাটা।

হতাশাতে বিভোর হয়ে,
যাযাবরের দিন কাটিয়ে,
কাউকে কষ্ট না দিয়ে,
সবাই যাও এগিয়ে।

ভালো লেগেছে অনেক।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

কবিতাটি কেমন লিখেছি জানিনা তবে কবিতা লেখার খুব ইচ্ছা আমার।

চমৎকার কবিতা লিখেছেন আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন আপনার কবিতাগুলো ছন্দ খুব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনারা পাশে থেকে সহযোগিতা ও উৎসহ দিলে আরো ভালো কিছু লেখার সাহস পাব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49