ঝাল ঝাল স্যান্ডউইচ ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনদেরকে জানাই লাল গোলাপের শুভেচ্ছা।আশা রাখছি বাংলার এপার-ওপারের সকল ভাই ও বোনেরা বিধাতার রহমতে ভালই আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।

IMG_20220629_195905.jpg

আমাদের প্রতিদিন দৈনন্দিন কাজের পাশাপাশি শরীরকে সুস্থ ও সতেজ রাখতে আমাদের বারবার একটু খাবার খাওয়া দরকার এবং এই গরমে পর্যাপ্ত পরিমাণ পানীয় আমাদের পান করা দরকার।তিনবেলা ভাত এর পাশাপাশি হালকা নাস্তা হলে মন্দ হয় না। তাইতো আমি আজ ঝটপট তৈরির একটি নাস্তার রেসিপি আপনাদের সামনে নিয়ে হাজির হয়েছি।আমার নাস্তাটি অতি অল্প সময়ে একটি মেহমান আসলে আপ্যায়ন করা যাবে।আমার রেসিপিটির নাম "ঝাল ঝাল স্যান্ডউইচ"। বরাবরের মতো আমরা স্যান্ডউইচ মিষ্টি খেয়ে থাকি এবার একটু ব্যতিক্রম করার চেষ্টা করলাম।চলুন আর কথা না বাড়িয়ে"ঝাল ঝাল স্যান্ডউইচ"টি কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রস্তুত প্রণালি দেখে নেয়া যাক।

উপকরণ সমূহঃ-🛒

১।ডিম।
২।পাউরুটি।
৩।কাঁচা মরিচ।
৪।পেঁয়াজ।
৫।লবণ।
৬।তৈল।

received_1194861881084776.jpegreceived_599059638447620.jpeg
received_1108013756731988.jpegreceived_707736130314489.jpeg

↩️ প্রস্তুত প্রণালী ↪️

🥪প্রথম প্রক্রিয়া🥪

received_1410126976169107.jpegreceived_448339380075087.jpeg

পেঁয়াজের খোসা গুলো খুব সুন্দর ভাবে পরিষ্কার করে নিয়েছি এবং কুঁচি কুঁচি করে কেটে নিয়েছি।

🥪দ্বিতীয় প্রক্রিয়া🥪

received_721891112371558.jpeg

কাঁচা মরিচের বোটা ফেলে সুন্দর করে পানি দিয়ে বেশ কয়েক বার পরিষ্কার করে নিয়ে প্রতিটি মরিচ কুঁচি কুঁচি করে করে নিয়েছি।

🥪তৃতীয় প্রক্রিয়া🥪

received_3165665913763192.jpeg

এবার ডিমটি ভেঙে একটি বাটিতে নিয়েছি।

🥪চতুর্থ প্রক্রিয়া 🥪

received_603305721060943.jpeg

এরপর বাটিতে রাখা ভাঙ্গা ডিমের মধ্যে পেঁয়াজ কুঁচি, মরিচ কুঁচি এবং হালকা লবন দিয়ে ডিমটিকে সুন্দর করে মিশ্রণ করে নিয়েছি।

🥪পঞ্চম প্রক্রিয়া🥪

received_5316443488390818.jpeg

এবার পাউরুটিকে পিস পিস করে কেটে নিয়েছি যাতে স্যান্ডউইচ টি দেখতে সুন্দর লাগে।

🥪ষষ্ঠ প্রক্রিয়া 🥪

received_2258398254335613.jpeg

এরপর ফ্রাইপেনটি চুলায় দিয়ে গরম হয়ে গেলে তৈল দিয়ে নিয়েছি।

🥪 সপ্তম প্রক্রিয়া🥪

received_430386642343294.jpeg

received_617761299645892.jpeg

এবার পাউরুটির টুকরোগুলো একটি একটি করে ডিমের মিশ্রণে ভিজিয়ে ফ্রাইপেনে দিয়েছি।

🥪 অষ্টম প্রক্রিয়া🥪

received_766530464383413.jpeg

এবার পাউরুটির টুকরোগুলোর নিচের সাইট ভাজা হয়ে গেলে আবার উল্টিয়ে অপর সাইট ভেজে নিয়েছি সুন্দর করে।

🥪নবম প্রক্রিয়া🥪

IMG_20220629_195901.jpg

এবার পাউরুটির টুকরোগুলো এপিঠ-ওপিঠ সুন্দরভাবে ভাজা হয়ে গেলে তখনই হয়ে গেল আমার "ঝাল ঝাল স্যান্ডউইচ"রেসিপি।এবার পরিবেশনের জন্য রেডি করে "ঝাল ঝাল স্যান্ডউইচ" রেসিপির একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📌

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- রেসিপি " ঝাল ঝাল স্যান্ডউইচ"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার রেসিপিটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

এমন ঝাল ঝাল স্যান্ডউইচ খেতে কার না ভালো না লাগে। এমনিতে স্যান্ডউইচ আমার খুবই প্রিয় আর একটু ঝাল ঝাল হলেতো আরো প্রিয়। সত্যি অনেক সুন্দর ভাবে প্রথম থেকে শেষ পর্যন্ত সাজেই আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

স্যান্ডউইচ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। রেসিপিটা আমার খুব প্রিয়। দেখে অনেক লোভনীয় লাগছে। হয়তো অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ গুছিয়ে সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আমার রেসিপি আপনার ভালো লাগে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

স্যান্ডউইচ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

বিকেলের নাস্তায় এমন ঝাল ঝাল স্যান্ডউইচ খাওয়ার মজাটাই হবে অন্য রকম। এদিকে বিকেলের মিষ্টি রোদ তার সাথে দক্ষিণা হাওয়া আর সাথে স্যান্ডউইচ ভাবতেই ভাল লাগছে।
ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপু এমন ঝাল ঝাল সেন্ডুইচ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। স্যান্ডউইচ আমার বেশ পছন্দ। বিকেলের নাস্তা হিসেবে স্যান্ডউইচটি একদম পারফেক্ট। আপনাকে ধন্যবাদ আপু পাউরুটির স্যান্ডউইচ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি আপু এ জন্য বিকালে এ রেসিপিটি আমার বাসায় সব সময় তৈরি করি।

 2 years ago 

স্যান্ডউইচ বানানোর নতুন একটা রেসিপি দেখলাম আজকে আমি। বেশ ভালো লেগেছে আমার কাছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এরকম ঝাল ঝাল স্যান্ডউইচ খেতে বেশ ভালোই লাগবে মনে করি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি স্যান্ডউইচ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই মজাদার একটি ঝাল ঝাল স্যান্ডউইচ রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যদিও আপনার মত করে এরকম ভাবে কখনো বাসায় তৈরি করে খাওয়া হয়নি তবে রেস্টুরেন্ট থেকে অনেক বার খাওয়া হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

এই রকম ঝাল ঝাল স্যান্ডউইচ খেতে ভালোই লাগে।বিকাল কিংবা সকালের নাস্তায় একদম পারফেক্ট। ভালো লাগলো।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

কি মজাদার একটি খাবার শেয়ার করেছেন দেখেই দেখে দল চলে আসলো কারণ আমার খুবই ফেভারিট এই খাবারটা একটু কড়া করে ঝাল হলে তো কোন কথাই নেই সুন্দর উপস্থাপনা করেছেন প্রস্তুত প্রণালী শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে আপনি ঠিকই বলেছেন তিন বেলা ভাত খাওয়ার পরেও কিন্তু নাস্তা খাওয়ায় লাগে। তো আপনি একটু ঝটপট নাস্তা রেসিপি তৈরি করে দেখালেন খুব ভালো লাগলো এই ঝাল ঝাল খুবই মজা হয়। মাঝে মাঝে খাওয়া হয় ধন্যবাদ আপনাকে এই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59