স্বরচিত কবিতা ||| এলো মাহে রমজান।

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম। সবাইকে রমজান মোবারক। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি পরিবারকে নিয়ে সুস্থ ভাবে দিন যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।

IMG_20240314_231054.jpg
Source

আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে আমার স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হতে। আমি আপনাদের মাঝে প্রেমের কবিতা, বিরহের কবিতা, প্রকৃতির কবিতা ইত্যাদি নানান ধরনের কবিতা নিয়ে হাজির হই।আজ কেন জানি মনটা চাইছিল রোজা নিয়ে একটি কবিতা লিখি।সবাইতো রোজা রাখছে এবং রমযান চলছে। তাই রমজান নিয়ে একটি কবিতা লিখে ফেলি। দুপুরে বাচ্চারা যখন খাওয়া দাওয়া কমপ্লিট করল তাদেরকে ঘুম পাড়িয়ে দিয়ে এবং আমার কিছু কাজ শেষ করে বসে পড়লাম কবিতা লিখতে। যেই ভাবনা সেই কাজ ১২ই লাইন লিখতে লিখতে অলরেডি কবিতাটি আমার সম্পূর্ণ শেষ হয়ে গেল।দুই এক লাইন লেখার পর কেন জানি মাথায় কিছু আসছিল না তারপর অনেক ভেবেচিন্তে কিছুক্ষণ সময় ব্যয় করে অটোমেটিক কবিতাটি হয়ে গেল। তবে আমি একটি কথা সবসময় বিশ্বাস করি মানুষ চেষ্টা করলে সব পারে। আর কথা না বাড়িয়ে চলুন আমি "এলো মাহে রমজান" কবিতাটি লিখেছি তা দেখে নেওয়া যাক।

এলো মাহে রমজান।

সায়মা আক্তার।

এলো এলো এলো
বছর ঘুরে মাহে রমজান,
কেমন আছো আমার
ভাই বোন ও আত্মীয়-স্বজন।

ইবাদত করি নামায পড়ি
রমজানের রোযা রাখি
অসহায় দরিদ্র মানুষের
পাশে যেন থাকতে পারি।

রোযা নামায কবুল হবে
হতো দরিদ্রের মাঝে হাতে
হাত বাড়িয়ে দিলে।

আমি খাবো অনেক আয়োজনে
পাশে থাকবে অনাহারে,
এতো, সুন্দর জীবন নয়
সুখে দুঃখে পাশে থেকে
সবার মুখে হাসি ফুটাতে
যদি পারি এই রমজানে
ইবাদত পালন হবে অন্তরে অন্তরে।

অন্যায় অবিচার না করি
মিলে মিশে সবাই থাকি
এইতো প্রতিটি ধর্মের নীতি
এই রমজানে একটাই চাওয়া
পৃথিবীর সকল মানুষের
না পাওয়া গুলো যেন হয় পাওয়া।

ইফতারে সবাই পরিবার নিয়ে
আনন্দের মাঝে দিনটি পার করে
খোদার রহমত যেন নিতে পারি চেয়ে
রমজানের রহমত থাক
সবার অন্তরে অন্তরে।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "এলো মাহে রমজান"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 7 months ago 

মাহে রমজান কে কেন্দ্র করে চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু কবিতার প্রতিটা লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার কবিতা লেখার দক্ষতা কাজে লাগিয়ে চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা আমার জন্য বড় পাওয়া ভাই।

 7 months ago 

"এলো মাহে রমজান " কবিতাটি কিন্তু দারুন লিখেছেন আপু। হ্যাংআউটে আপনার কবিতাটি শুনেছিলাম। খুব ভালো লেগেছিল আপনার কবিতা আবৃতি। ঠিক বলেছেন আপু, চেষ্টা করলে সব কিছুই করা সম্ভব হয়৷ অনেক ভালো লাগলো আপনার লেখা কবিতাটি পড়ে। শুভকামনা রইল আপনার জন্য।

 7 months ago (edited)

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে এটা আমার জন্য অনেক বড় পাওয়া আপু।

 7 months ago 

আমাদের মাঝে মাহে রমজান চলছে। আর আপনি মাহে রমজানে নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। রমজান মাসে আমাদের কি করণীয় সেগুলো আপনি খুব সুন্দর করে কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন। এত চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রামজান কে নিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি তবে সেটা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 7 months ago 

এলো মাহে রমজান এই কবিতাটা পড়তে আমার কাছে খুবই ভালো লেগেছে। রমজান মাসকে ঘিরে অনেক সুন্দর করে পুরো কবিতাটা লিখেছেন। বিভিন্ন রকম অনুভূতি নিয়ে যদি কবিতা লেখা হয় তাহলে সেই কবিতা গুলো পড়তে অনেক বেশি ভালো লাগে। আপনার লেখা এই কবিতার প্রত্যেকটা লাইন ছিল একেবারে অসাধারণ।

ইবাদত করি নামায পড়ি
রমজানের রোযা রাখি
অসহায় দরিদ্র মানুষের
পাশে যেন থাকতে পারি।

আপনার কবিতার উপরের এই লাইনগুলো আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটা কবিতা শেয়ার করেছেন বলতে হচ্ছে।

 7 months ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনার লেখা কবিতা গুলো আমার খুবই পছন্দ। আজকে মাহে রমজান কে কেন্দ্র করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন পড়ে সত্যিই খুব ভালো লেগেছে।

আমি খাবো অনেক আয়োজনে
পাশে থাকবে অনাহারে,
এতো, সুন্দর জীবন নয়
সুখে দুঃখে পাশে থেকে
সবার মুখে হাসি ফুটাতে
যদি পারি এই রমজানে
ইবাদত পালন হবে অন্তরে অন্তরে।

বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আমাদের শুধু নিজেদের কথাই ভাবা উচিত নয়। সেই সাথে আশেপাশের অসহায় মানুষদের কথাও চিন্তা করে উচিত। দারুন ভাবে প্রতিটি লাইন সাজিয়ে লিখেছেন আপনি।

 7 months ago 

আমার কবিতাগুলো আপনার ভালো লাগে এটা আমার জন্য অনেক বড় হওয়া আপু।

 7 months ago 

মাহে রমজান কে নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। ছন্দে ছন্দে কবিতাটি পড়তে আমার কাছে সত্যিই অসাধারণ লাগছে। আপনার সুন্দর দক্ষতা আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে প্রকাশ করলেন। এরকম সুন্দর একটি কবিতা পড়তে পেরে খুবই ভালো লাগছে ধন্যবাদ আপু।

 7 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

এলো মাহে রমজান কবিতাটি দারুন লিখেছেন আপু। পড়ে অনেক ভালো লাগলো। এবং হ্যাংআউট এ আপনার কন্ঠে শুনেও বেশ ভালো লেগেছিল আমার। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 7 months ago 

আমার কবিতা আবৃত্তি খুব ভালো হয় না তবে আপনার কন্ঠে কবিতা আবৃতি শুনলে মনটা জুড়িয়ে যায়।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনার কন্ঠেও কবিতা ফুটে ওঠে। জাস্ট আরেকটু ট্রাই করলে আরো ভালো হবে।অনেক অনেক শুভকামনা আপু।

 7 months ago 

বাহ আপনি তো খুব সুন্দর করে রমজান নিয়ে চমৎকার কবিতা লিখেছেন।এলো মাহে রমজান কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। তবে কবিতা লাইনগুলো পড়ে অনেক ভালো লাগলো আমার কাছে। তবে কবিতা লিখতে অনেক সময় লাইন খুঁজে পাওয়া যায় না। যখন আবেগ দিয়ে কবিতা লেখা হয় তখন কবিতাগুলো অসাধারণ হয়। সুন্দর করে কবিতা লিখেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 7 months ago 

আপনি এলো মাহে রমজান নিয়ে খুব চমৎকার কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে সত্যিই অনেক ভালো লাগলো। আসলে মন থেকে কবিতা লিখলে কবিতাগুলো পড়তে এমনিতে ভালো লাগে। তবে আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে কবিতার মাধ্যমে আপনি রমজান নিয়ে খুব সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

মাহে রমজান একটি পবিত্র মাস৷
এই মাসের আমাদের যে সকল পাপ রয়েছে সেই পাপগুলোকে ধুয়ে মুছার জন্য এই মাস প্রতিনিয়ত আমাদের কাছে আসছে৷ আজকে আপনি এই পবিত্র মাহে রমজানকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা তৈরি করেছেন৷ খুব সুন্দর ভাবে আপনি কবিতা সবগুলো লাইনের সামজ্ঞস্যতা রেখেছেন৷ এই কবিতার সবগুলো লাইন আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ তার মধ্যে যে লাইনগুলো আমার একটু বেশি পরিমাণে ভালো লেগেছে সেগুলো হলো :

ইবাদত করি নামায পড়ি
রমজানের রোযা রাখি
অসহায় দরিদ্র মানুষের
পাশে যেন থাকতে পারি।

 7 months ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে এটা আমার জন্য অনেক বড় বিষয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65