ফটোগ্রাফি পোস্ট |||| ভিন্নধর্মী ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি সবাই ভালো আছেন সকলের পরিবারকে নিয়ে। আমি সব সময় পরিবারকে নিয়ে ভালো আছেন এ কথাটি এজন্যই বলি কারণ একটি পরিবারের একজন সদস্য ভালো না থাকলে বা অসুস্থ হয়ে থাকলে সেই পরিবারে অপূর্ণতা থেকে যায় সেই মানুষটির জন্য। আর সব সময় তো তার জন্য মনে দাগ কাটেই।প্রিয়জন সব সময়ই প্রিয়জন। পরিবার এমন একটি শব্দ বা আপনজন যা পৃথিবীর হাজার জিনিসের সাথে তুলনা করলেও তার স্থান সর্বোচ্চ পর্যায়ে। আমি এটা মনে প্রাণে বিশ্বাস করি। একটি পরিবারে সবাই সবার জন্য। আমি আজ আপনাদের মাঝে ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। এক সময় ছবি উঠাতে ভয় লাগতো পারবো না কিন্তু আমার বাংলা ব্লগ আমাকে অনেক সাহস দিয়েছে এবং প্রতিটি কাজে আমাকে উৎসাহিত করেছে। তাইতো আজ বুক ফুলে গর্ব করে বলতে পারি আমার বাংলা ব্লগ আমাদের জন্য একটি আর্শিবাদ। এখন যেখানেই যাই হাতে ফোনটি থাকলেই যে দৃশ্যগুলো ভালো লাগে সেটাই হাজির করে নিয়ে আসি আপনাদের সামনে।ভালোলাগা নাম না জানা অনেক ধরনের ছবি আমার ফোনে বন্দী করে রেখে দেই।আর আপনাদের মাঝে সকল ফটোগ্রাফি নিয়ে হাজির হই।এখন কেন জানি ফটোগ্রাফি করা এক প্রকার নেশা হয়ে গেছে। তবে সব কিছুরি প্রয়োজন আছে জীবনে।সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। চলুন আর কথা না বাড়িয়ে কি ফটোগ্রাফি আপনাদের সামনে হাজির করেছি তা নিচে দেখে নেওয়া যাক।

received_3153671258260189.jpeg

received_261537079974110.jpeg

গন্ধরাজ

অনেকদিন হলো গন্ধরাজ ফুলটি চোখে পড়ে না । গন্ধরাজ সাদা ফুলটির যেমন ঘ্রাণ তেমনি তার সৌন্দর্য চোখে পড়ার মতো। সবুজ পাতার ভেতরে সাদা ফুল আকৃষ্ট করে সবার মনকে । তাইতো এই গন্ধরাজ ফুলটি যেদিন চোখে পড়লো ঠিক সেই মুহূর্তেই একটি ছবি উঠিয়ে নিলাম এবং আপনাদের সামনে হাজির করলাম।

received_1763460157443262.jpeg

কুমড়ো ফুল।

সবজির গাছেরও আলাদা একটি সৌন্দর্য লুকিয়ে আছে। এই সবজির গাছ যখন ছোট থেকে বড় হয় এবং লতা পাতা চারদিকে ছড়িয়ে যায় ফুল ফুটে তখন তার সৌন্দর্য অন্যরকম লাগে তাই তো কুমড়ো গাছের ফুলের একটি ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।

received_670096085175740.jpeg

received_1242303816445798.jpeg

নাম না জানা ফুল।

এই ফুলটির নাম আমার জানা নেই তবে ফুলটি আমাকে অনেক ভালো লেগেছে। সবুজ পাতার মাঝে লাল ফুল দেখতে অনেক দারুন লাগছে। তাই সেই ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম ।

received_306389928591789.jpeg

received_1435686180556187.jpeg

আকাশ

আকাশ ভালো লাগে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। কখনো আকাশের মন খারাপ থাকে আবার কখনো তার রঙে সবার মন কে ভরিয়ে দেয়। আজ আকাশের অপূর্ব সুন্দর্য দেখে আর মন মানলো না তাইতো তার একটি ছবি আপনাদের মাঝে হাজির করলাম।

received_652998330224387.jpeg

খেজুর গাছ।

পুকুরের পাশে খেজুর গাছ এবং খেজুর গাছটি এক সাইড করে দাঁড়িয়ে আছে। আমার কাছে দৃশ্যটি অনেক ভালো লেগেছে তাই সেই ফটোগ্রাফি আপনাদের মাঝে হাজির করলাম।

received_1408385269728472.jpeg

received_799250455014273.jpeg

পাতাবাহার

পাতাবাহার গাছের নাম আমরা অনেকেই জানি। এই পাতাবাহার শুধু এক রকমের হয় না বিভিন্ন কালার ও বিভিন্ন রকমের হয় দেখতে। এই পাতাবাহার গাছের সুন্দর্য এক কথায় অপরূপ। একটি বাড়িকে আকর্ষণীয় করতে পারে এই পাতাবাহার গাছটি। তাইতো এই পাতাবাহারের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "ভিন্নধর্মী ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year (edited)

সত্যি বলেছেন আপু আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদেরকে সবসময় অনুপ্রেরণা দিয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো হয়েছে আর প্রতিটি ফটোগ্রাফির সাথে উপস্থাপন ও দুর্দান্ত হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ‌

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বিভিন্ন ধরনের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ফটোগ্রাফি গুলো বেশ মনোমুগ্ধকর ছিল। আপু আপনি যেই ফুলটির নাম জানেন না সেটি আমার কাছে মনে হয়েছে সন্ধ্যা মনি ফুল। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই নাম না জানা ফুলের নাম জানিয়ে দেওয়ার জন্য।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি যে নাম না জানা ফুলের ফটোগ্রাফিটা শেয়ার করেছেন সেই ফুল গাছটা আমাদের স্কুলে রয়েছে। এই ফুলটার নাম হচ্ছে স্থলপদ্ম।

 last year 

ফুলের নামটি শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাই।

 last year 

আমিও আপনার মতন নাম না জানা সবকিছুই ক্যামেরা বন্দী করে নেই। এ যেন আমার এক অভ্যাসে পরিণত হয়ে গেছে। যাইহোক চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন,তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু ।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন পরিবার নিয়ে ভালো থাকাটাই এখন সবচেয়ে বড় কথা ।কেননা পরিবারে একজন অসুস্থ হলে পুরো পরিবারটি যেন অসুস্থ মনে হয় । যাই হোক আপনার আজকের ফটোগ্রাফি গুলো সত্যি চমৎকার লেগেছে আমার কাছে। দীর্ঘদিন পর আপনার ফটোগ্রাফির মাধ্যমে গন্ধরাজ ফুলটি দেখতে পেলাম ।এই ফুলটির গন্ধ যেমন ফুলটিও দেখতে ভীষণ ভালো লাগে। অনেক দিন হয় এই ফুলটি তেমন একটা চোখে পড়ে না ।বেশ ভালো ছিল প্রতিটি ফটোগ্রাফি।ধন্যবাদ আপনাকে।

 last year 

মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপনি তো চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। আসলে ধৈর্য ধরে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো গন্ধরাজ ফুলের এবং নাম না জানা ফুলের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 last year 

আপনি খুব চমৎকার ভিন্ন রকম ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অসম্ভব ভালো লাগলো। ফটোগ্রাফি যেত সুন্দর করে করা যায় ততই ভালো দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফি মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো নাম না জানা ফটোগ্রাফি এবং পাতাবাহারের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার ফটোগ্রাফি পোস্ট আপনার ভালো লেগেছে এটি আমার জন্য বড় পাওয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47