আমার স্বরচিত কবিতা ||| মায়ের অভিমান পত্র ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো,

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদেরকে জানাচ্ছি লাল গোলাপের শুভেচ্ছা। আশা করছি সবাই ভালো আছেন। আমি আপনাদের দোয়ায় ভালো আছি।

IMG_20221202_210603.jpg

আমি আপনাদের মাঝে আমার আরেকটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার কবিতা লিখতে ভালো লাগে। কবিতা আবৃত্তি করতেও ভালো লাগে। জানিনা কবিতার প্রেমে আমি কিভাবে পড়ে গেলাম।তাই তো কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হতে আরো বেশি ভালো লাগে। আমি অবসর টাইমে খাতা কলম নিয়ে কবিতা লিখতে শুরু করি। আজ আপনাদের মাঝে আরেকটি কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার কবিতার নাম "মায়ের অভিমান পত্র"। একটি মা যে তার সন্তানকে কত কষ্ট করে লালন পালন করে সেই সন্তান যদি একটি সময় মায়ের সাথে ভুল বুঝা বুঝি হয়ে যদি চলে যায়। তাহলে সেই ক্ষেত্রে মায়ের যে কতটা কষ্ট ফিল হয় সেটি একমাত্র মায়েরাই বুঝতে পারবে। মা তার কষ্ট থেকেই "মায়ের অভিমান পত্র"টি লিখেছে সন্তানের জন্য। চলুন আর কথা না বাড়িয়ে মায়ের অভিমান পত্রটির ভিতরে কি অভিমান ফুটে উঠেছে সন্তানের প্রতি তা দেখে নেওয়া যাক।

মায়ের অভিমান পত্র।

ছায়মা আক্তার।

খোকা,বাবা তুই কোথায় আছিস?
কেমন আছিস?
নেই কো জানার প্রয়োজন
সত্যি করে বল বাবা
মনে করিস কি তুই আমায় এখন।

অনেক দিন হয় না দেখা
সোনার মুখখানি
চেয়ে চেয়ে দেখি আমি
রাতের চাঁদ খানি
অভিমান করিস না
আমায় নিয়ে ভাবিস না
যত্ন নিস তোর শরীরখানির
কিভাবে পাড়ি দিবি
বাবা তোর জীবন খানি।

মান অভিমান ভুলে
ফিরে আয় মায়ের আঁচলের তলে
শরীরটাও নেই আগেরই মতো
যাচ্ছে আমার দিন
মায়ের কাছে নেই কি
তোর কোন ঋণ।

অনেকদিন তোর সাথে
হয় না আমার দেখা
ফোনেও নেই কোন
আলাপ আলোচনা
তাই তো যখনি বেজে ওঠে
সেই ফোন
এই বুঝি এলো
আমার খোকার ফোন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা "মায়ের অভিমান পত্র"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

সমাপ্ত

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
Loading...
 2 years ago 

মা ও সন্তানের মাঝে যখন ভুল বোঝাবুঝির তৈরি হয় তখন সত্যি অনেক খারাপ লাগে। আসলে সেই ভুল বোঝাবুঝির ফলে এক পর্যায়ে সম্পর্কের ফাটল ধরে। একজন মায়ের আর্তনাদ এবং কষ্ট কথা হয়তো কেউ দেখে না। কিন্তু আপনি আপনার লেখার মাঝে দারুণভাবে প্রত্যেকটি লাইন তুলে ধরেছেন আপু। সত্যিই আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো আপু। অনেক সুন্দর ভাবে সময় নিয়ে এই কবিতা লিখে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

গঠন মুলক মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সন্তান ও মায়ের সামান্য ভুল বুঝাবুঝি নিয়ে এক সময় অনেক বড় সমস্যা দেখা দিতে পারে। আপনি আপনার কবিতার মাধ্যমে সন্তান ও মায়ের কষ্ট সুন্দরভাবে তুলে ধরেছে। সত্যি আপনার কবিতাটি প্রতিটি লাইন অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে আপু সন্তান ও মায়ের এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মা যে ছেলেকে কত কষ্ট করে লালন পালন করে মাই বোঝে। যখন মা ও ছেলের মধ্যে অভিমান হয় তখন খুব খারাপ লাগে। আপনি কবিতার মাধ্যমে সুন্দরভাবে মা ও ছেলের অভিমান তুলে ধরেছেন ।আসলেই আপনি অনেক সাজিয়ে গুছিয়ে কবিতাটি লিখেছেন ।ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মা এবং সন্তানের সম্পর্কটা সারা জীবনের জন্য অটুট থাকে। এই সম্পর্কের মধ্যে যদি চির ধরে তাহলে এর চেয়ে খারাপ আর কিছুই নেই। আপনার আজকের কবিতার নামটি শুনেই ভীষণ ভালো লাগলো। আপনার মত আমিও এখন কবিতা লিখতে ভীষণ পছন্দ করি। কবিতাটির মাধ্যমে দারুন কিছু কথা তুলে ধরেছেন। কবিতার প্রত্যেকটা লাইন পড়ে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67441.24
ETH 3492.03
USDT 1.00
SBD 2.81