আমার অনুভূতি ||| ফুটবল টুর্নামেন্ট ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা সবাই এই নাতিশীতোষ্ণ ভালো আছেন?আমি সকলের দোয়ায় এবং ভালোবাসায় ও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_20221104_170252.jpg

আজকে শুরু হতে যাচ্ছে ২০২২ বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট।আমরা বাঙালিরা সব সময় কোন কিছু ফলো করতে বেশি স্বাচ্ছন্দ বোধ করি আমার মনে হয়।তবে হয় তো বা আপনারা আমার সঙ্গে একমত নাও হতে পারেন তবে এটি আমার একান্ত ব্যক্তিগত মতামত।

IMG_20221104_170244.jpg

যখন যে মৌসুমটা শুরু হয় ঠিক সেই মৌসুমের সাথে তাল মিলিয়ে আমরা চলতে চাই ছোট বড় সকলেই।আজকে বিকেল বেলায় আমি বাচ্চাদের সহ একটু স্টেডিয়ামের দিকে ঘুরতে গিয়েছিলাম আর স্টেডিয়ামের বাহিরের একটি মাঠে ফুটবল টুর্নামেন্ট চলছিল।টুর্নামেন্ট দেখে দাঁড়িয়ে গেলাম আমরা সবাই এবং আনন্দ চিত্তে পুরা টুর্নামেন্ট টি উপভোগ করলাম এবং তার কিছু ছবি আমার মোবাইল ফোনে ধারন করে নিলাম।কারন এই সুন্দর মুহূর্তটি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের সঙ্গে শেয়ার করব বলে।

IMG_20221104_165813.jpg

তবে ফুটবল টুর্নামেন্ট দেখেছি এর আগে কবে সেটি মনে নেই তবে আমি অনেক দিন পর এই টুর্নামেন্ট দেখতে পেলাম।আর চোখে পড়ার কারণটি আমার কাছে মনে হয়েছে ২০২২ বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট কে লক্ষ্য করে।তবে সামনা সামনি ফুটবল খেলা দেখতে যে কত মজা সেটি আজকে আমি বুঝতে পারলাম বর্তমান অবস্থা হয়ে গেছে মুঠোফোনের মধ্যে সকল আনন্দ নিমজ্জিত।

IMG_20221104_165616.jpg

বর্তমান সময়ে বাচ্চারা বাইরে খেলতে যেতে চায় না হয় ঘরের কোনে বা বেলকুনির এক সাইডে ফোন নিয়ে বসে পড়ে।এতে বাচ্চাদের খাবারের প্রতি অনিয়া ভাব চলে আসে এবং ব্রেনের বিকাশ লাভ করে না ও শারীরিক ভাবেও দুর্বল হয়ে পড়ে।তাই বর্তমানে আমাদের বাবা-মাদের জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বাচ্চাদেরকে মাঠে পাঠানো।

IMG_20221104_165448.jpg

ফুটবল খেলাটি এমন একটি খেলা যে খেলায় খেলোয়াড় দের শারীরিক গঠনটা অনেক সুন্দর হয়। যেটি অন্যান্য খেলায় শারীরিক গঠনটা অত ভালো থাকে না।কারণ ফুটবল খেলায় প্রতিটি খেলোয়াড়কে সমানতালে এক্সারসাইজ অর্থাৎ দৌড়াতে হয় এবং শরীরিরের প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গ অনেক সুন্দর ভাবে নাড়াচাড়া করে।যার কারণে প্রতিটি খেলোয়ারের শারীরিক গঠন অনেক ভালো থাকে এবং ব্রেনও সতেজ থাকে।

তাই আমার মনে হয় প্রতিটি বাচ্চাকে খেলার প্রতি আগ্রহী করে তোলা দরকার।তবে বিশেষ করে ফুটবল খেলার প্রতি আগ্রহী করে তুলতে পারলে আমার মনে হয় আমরা বাবা-মা দের চিন্তা অনেকটা লাঘব পাবে।

IMG_20221104_165433.jpg

ফুটবল খেলা নিয়ে আমার কিছু অনুভূতির কথা আপনাদের সাথে শেয়ার করলাম। জানিনা সেটা আপনাদের কাছে কতটুকু ভালো লাগবে তবে আপনাদের প্রত্যেককের কাছ থেকে একটি সুন্দর মন্তব্যের অপেক্ষায় রইলাম।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার ও উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন তৈরি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ নিজের সকল প্রতিভা সবার সামনে উপস্থাপন করার সুযোগ এবং ব্যবস্থা করেছে।আর সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি দেখতে পেলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- আমার অনুভূতি "ফুটবল টুর্নামেন্ট"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় থেকে একটু সময় বেড় করে পোস্টটি পড়ে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

আপু আপনি সত্যি বলেছেন, বর্তমানে বাচ্চাদের খেলার কোন সুযোগ না থাকায় তারা মোবাইল কেন্দ্রিক হয়ে যাচ্ছে। এতে করে বাচ্চাদের জ্ঞান বিকাশ ঘটছে না। আর ফুটবল খেলাটি এমন একটি খেলা যা শারীরিক গঠন কে সুন্দর করে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনি ফুটবল খেলা খুব চমৎকারভাবে উপভোগ করেছেন । এবং অনুভূতিগুলো সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। এমনিতে ফুটবল বিশ্বকাপ নিয়ে চারদিকে এক ধরনের আনন্দের অনুভূতি বিরাজ করতেছে। এত চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

আগের মতো বাচ্চারা এখন খেলাধুলা তেমন করে না। তবে আপনার সাথে আমি একমত বাঙালিরা সব সময় কোন কিছু ফলো করতে খুব স্বাচ্ছন্দ বোধ করে। তবে ফুটবল খেলা শরীরের জন্য অনেক উপকারী। একটি নির্দিষ্ট টাইম পর্যন্ত খেলা এবং সবাই দৌড়াদৌড়ি করে শরীরের ফিটনেস অনেক ভালো দেখা যায়। তবে ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে আপনি খেলাটি অনেক সুন্দর ভাবে উপভোগ করলেন। আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেন।

 last year 

জ্বী আপু ফুটবল খেলাটি আমার অনেক ভালো লাগে আর বিশ্বকাপের খেলা গুলো দেখতেও অনেক মজা লাগে ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62900.77
ETH 2949.76
USDT 1.00
SBD 3.59